মঙ্গলবার , ১০ আগস্ট ২০২১ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পরীমণি ইস্যু : এবার সিটি ব্যাংকের জিডি

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
আগস্ট ১০, ২০২১ ৮:২৯ অপরাহ্ণ

সময়ের আলোচিত পরীমণি ইস্যুতে ক্ষতির আশঙ্কায় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে দি সিটি ব্যাংক লিমিটেড। একটি সংঘবদ্ধ চক্রের কারণে বেসরকারি এ ব্যাংকটির সুনাম নষ্ট হওয়া ও এর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সামাজিক নিরাপত্তাহীনতা তৈরি হওয়ার বিষয়টি উল্লেখ করা হয়েছে জিডিতে।

মঙ্গলবার জিডির বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান।

সম্প্রতি কয়েকটি গণমাধ্যমে এসেছে, চিত্রনায়িকা পরীমণিকে সাড়ে ৩ কোটি টাকার বিলাসবহুল গাড়ি উপহার দিয়েছেন দি সিটি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাশরুর আরেফিন।

এরপর সোমবার (৯ আগস্ট) এক ফেসবুক এক দীর্ঘ পোস্টে ‘পরীমণিকে কখনো দেখেননি’ বলে জানিয়েছেন মাশরুর আরেফিন। এবার এই ঘটনায় ঢাকার গুলশান থানায় জিডি করলো সিটি ব্যাংক কর্তৃপক্ষ।

জিডিতে উল্লেখ করা হয়েছে, এসব মিথ্যা-বানোয়াট তথ্য প্রচারের মাধ্যমে একটি চক্র সিটি ব্যাংক থেকে চাঁদাবাজির পাঁয়তারা করছে।

জিডিতে ব্যাংকের হেড অব কোর্ট অপারেশন গাজী এম শওকত হাসান লিখেছেন, সিটি ব্যাংক অত্যন্ত সুনামের সাথে দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছে। সম্প্রতি কয়েকটি গণমাধ্যম ও অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে একজন অভিনেত্রীর বিতর্কিত কর্মকাণ্ডের সাথে দি সিটি ব্যাংক লিমিটেডের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জড়িত বলে একটি মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করে। এই তথ্যকে পুঁজি করে সমাজের কিছু স্বার্থান্বেষী, প্রতারক ও চাঁদাবাজ বিভিন্নভাবে ব্যাংকের কর্মকর্তাদের নাজেহাল করার অপচেষ্টায় লিপ্ত আছে অথবা থাকতে পারে বলে আশঙ্কা রয়েছে।

জিডিতে আরো বলা হয়, এরূপ অজ্ঞাতনামা ব্যক্তিবর্গ এবং একটি স্বার্থান্বেষী মহল উদ্দেশ্যপ্রণোদিতভাবে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমকে ব্যবহার করে ব্যাংকের সুনাম ক্ষুণ্ণ করার অপচেষ্টায় এবং ব্যাংক হতে অবৈধ পন্থায় অর্থ লাভের আশায় বিভিন্ন পদ্ধতি অবলম্বন করছে এবং ভবিষ্যতে করতে পারে বলে আশঙ্কা করা যাচ্ছে।

এছাড়াও বর্তমানে এসব নিউজের কারণে ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা সামাজিক নিরাপত্তাহীনতা, মানসিক উদ্বিগ্নতায় ভুগছে বলে উল্লেখ করা হয়েছে।

জিডিতে বলা হয়, এসব তথ্য ছড়ানোর কারণে চাঁদাবাজির উদ্দেশে সাধারণ জনগণের টাকা আত্মসাতের বিষয়ে আশঙ্কা থাকে বিধায় এরূপ চাঁদাবাজ-প্রতারক চক্রের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করাসহ তাদের আইনের আওতায় আনা অত্যন্ত জরুরি।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত

খানসামায় রামনগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকের বিরুদ্ধে অনিয়ম-দূর্ণীতির অভিযোগ

বিসিএস নন-ক্যাডারে সুপারিশের নিয়ম বাতিলের দাবিতে হাবিপ্রবিতে মানববন্ধন

হরিপুরে প্রাইভেটকারে ২২০ বোতল ফেনসিডিলসহ মাদক ব‍্যবসায়ী শামীম গ্রেফতার

এমবিএসকের শিক্ষানবিশদের জীবন দক্ষতা উন্নয়ন বিষয়ক ওরিয়েন্টেশন

ঠাকুরগাঁও সদরের ২০ ইউনিয়নে নৌকার মাঝি হলেন যারা

ঠাকুরগাঁওয়ে অবৈধ দুটি ইটভাটায় অভিযান, ৩ লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা

তেঁতুলিয়ায় ভ্রাম্যমান আদালতে বাল্যবিবাহের দায়ে বর-কনে পরিবারকে জরিমানা

পীরগঞ্জে বিশ্ব মা দিবস পালিত

বোচাগঞ্জের জাতীয় পুরুস্কার প্রাপ্ত মৎস্য চাষী হুসেন সোরওয়ার্দী ডাব্লুর আধুনিক পদ্ধতিতে মৎস্য চাষে ব্যাপক সফলতা অর্জন

ঠাকুরগাঁওয়ে শিশু সুরক্ষা বিষয়ক ফলোআপ মিটিং