• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:২৮ অপরাহ্ন
শিরোনাম :
টেকসই ভবিষ্যত নিশ্চিত করার জন্য প্রধান অর্থনীতির দেশগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী নোয়াখালীতে বিদ্যুৎস্পৃষ্টে চারজনের মৃত্যু মোদিকে ৭১টি গোলাপে শুভেচ্ছা জানালেন শেখ হাসিনা আল সাদিদের ইন্তেকাল পীরগঞ্জে ঐতিহ্যবাহী হাঁস খেলা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে প্রতিবন্ধী কিশোরী ধর্ষনের শিকার : মামলা-গ্রেফতার-১ ষষ্ঠ শ্রেণীর ছাত্রী অপহরণ ও ধর্ষন : এক বছরেও উদ্ধার হয়নি ভিকটিম ঠাকুরগাঁওয়ে ফসলে ইঁদুরের আক্রমণ: দিশেহারা কৃষক রাণীশংকৈলে ফসলের জমিতে ইঁদুরের আক্রমণ, দিশেহারা কৃষক আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দেওয়ার নামে একাধিক ব্যক্তির কাছ থেকে অর্থ আদায় অর্থ আদায়ের অডিও কথপোকথন ফাঁস!

চীনে ফের করোনাভাইরাসের হানা, বাস-ট্রেন বন্ধ

ঠাকুরগাঁও সংবাদ ডেস্ক : / ৬ বার পঠিত
প্রকাশের সময় | রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১

নতুন করে ৪৬ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণের খবর দিয়েছে চীন। যাদের মধ্যে ২০ জন স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন। তবে এখনো মৃত্যুর কোনো খবর পাওয়া যায়নি।

স্থানীয়ভাবে আক্রান্তদের ১৯ জন চীনের দক্ষিণাঞ্চলের প্রদেশ ফুজিয়ানের পুতিয়ান জেলার বাসিন্দা। ১ জন পার্শ্ববর্তী কুয়ানঝু জেলার বাসিন্দা।

বাকী ২৬ জন বিদেশ থেকে আসা লোকদের কাছ থেকে আক্রান্ত হয়েছেন। রাশিয়া এবং মিয়ানমার থেকে আসা ভ্রমণকারীদের সঙ্গে তাদের ওঠাবসা হয়েছিল বলে প্রমাণ পাওয়া গেছে।

বাস, ট্রেন, সিনেমা হল এবং মদের বার বন্ধ করে দিয়ে ফের করোনার প্রাদুর্ভাব নিয়ন্ত্রণের চেষ্টা করছেন ফুজিয়ান প্রদেশের কর্তৃপক্ষ।

চীনে এ পর্যন্ত ৯৫ হাজার ১৯৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যাদের মাধ্যে ৪ হাজার ৬৩৬ জন মারা গেছেন।

২০২০ সালের শুরুর দিকেই চীন করোনা ভাইরাসকে নিয়ন্ত্রণে নিয়ে আনার ঘোষণা দিয়েছিল। তবে ভাইরাসটির সবচেয়ে সংক্রামক ধরণ ডেল্টা ভেরিয়েন্ট এবার চীনেও ছড়িয়ে পড়ছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনার উহান শহরে সর্বপ্রথম হানা দিয়েছিল করোনা ভাইরাস। এরপর সেখান থেকে তা মহামারী আকারে সারা বিশ্ব ছড়িয়ে পড়ে।

ওয়ার্ল্ডওমিটারের মতে, করোনাভাইরাসে বিশ্বে এখন পর্যন্ত ৪৬ লাখ ৪০ হাজার ৬৮৯ জনের মৃত্যু হয়েছে। করোনায় সবচেয়ে বেশি মানুষ মারা গেছে যুক্তরাষ্ট্র (৬৭৭,৭৩৭), ভারত (৪৪২,৬৮৮), ব্রাজিলে (৫৮৬,৫৯০)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরো সংবাদ