• শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১২:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ঘোড়াঘাটে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার নারী ঐক্য পরিষদের আয়োজনে দুঃস্থ নারীদের আত্মকর্মসংস্থানের উদ্দেশ্যে বøক ও বাটিক কোর্সের উদ্বোধন প্রভাষক উৎপল কুমার সরকারকে সহ সারাদেশে শিক্ষক লাঞ্ছিত হওয়ার ঘটনায় দিনাজপুরে বাশিস নেতৃবৃন্দের ক্ষোভ ঐতিহাসিক সাঁওতাল বিদ্্েরাহের ১৬৭তম দিবস পালন উপলক্ষে ৭ দফা বাস্তবায়নের দাবীতে দিনাজপুরে ৪টি সংগঠনের যৌথভাবে বিভিন্ন কর্মসুচী পালন চিরিরবন্দরে সড়ক দূর্ঘটনায় নিহত ১ ঘোড়াঘাট পৌরসভার বাজেট ঘোষণা অতিবৃষ্টিপাতে দিনাজপুরের নদীর পানিতে নিম্মাঞ্চল প্লাবিত \ আত্রাই নদীর পানি বিপদসীমার উপরে প্রবাহিত দিনাজপুরে কিং ব্রান্ড সিমেন্টের হালখাতা অনুষ্ঠিত স্বাস্থ্য সেবা প্রদানকারীদের সাথে সংলাপ অনুষ্ঠানে সিভিল সার্জন এলাকার জনপ্রতিনিধিদের স্বাস্থ্য বিভাগের সেবা কার্যক্রমের সাথে সম্পৃক্ত করতে হবে আটোয়ারীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্টের উপজেলা পর্যায়ে ফাইনাল খেলা

তেঁতুলিয়ায় অধ্যাপক বুলবুল স্মারকগ্রন্থ পাঠ উন্মোচন

ঠাকুরগাঁও সংবাদ ডেস্ক : / ৬৮ বার পঠিত
প্রকাশের সময় | শনিবার, ২২ জানুয়ারী, ২০২২

ঃমোঃ আশরাফুল ইসলাম তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি :
পঞ্চগড়ের তেঁতুলিয়ার কৃতি সন্তান অধ্যাপক মেছবাহুজ্জামান মোল্লা বুলবুলের স্মৃতি ও কর্মময় জীবন নিয়ে স্মারকগ্রন্থ উন্মোচন পাঠ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে মহানন্দা কটেজ ইউএসডিও ভবনের হলরুমে অনুষ্ঠানটি আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রভাষক হাফিজ উদ্দিনের সঞ্চালনায় উপস্থিত থেকে স্মারকগ্রন্থ উন্মোচন ও পাঠ আলোচনায় বক্তব্য রাখেন সাবেক অধ্যক্ষ ও সাহিত্যিক শফিকুল ইসলাম, স্মারকগ্রন্থের সম্পাদক সৈয়দ শামসুল আলম, কৃষকলীগের জেলা সভাপতি তাজিরুল ইসলাম, প্রধান শিক্ষক মো.আসলাম, বীরেন্দ্রনাথ, আবুল হোসেন, সরদার আফতাব উদ্দিন, মোখলেসুর রহমান, প্রয়াত বুলবুলের সহধর্মিনী জাহানারা আক্তার, মোল্লা পরিবারের গোলে আরমান মোল্লা, রিয়াজুল ইসলাম মোল্লা, জাকির হোসেন মোল্লা, আতাউর রহমান প্রমুখ। অনুষ্ঠানে সাংবাদিক, শিক্ষকসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অধ্যাপক অধ্যাপক মেছবাহুজ্জামান মোল্লা বুলবুল সেতাবগঞ্জ কলেজের বাংলা বিভাগের অধ্যাপক, সমাজ ও সাহিত্য অঙ্গনের নিবেদিত কর্মী ছিলেন। তিনি ১৯৫৭ সালের ২১ নভেম্বর উপজেলার সদর ইউনিয়নের ডেমগছ জন্মগ্রহণ করেন এবং ২০২১ সালের ২১ মার্চ ঠাকুরগাঁও জেলা শহরের নিজ বাসায় ইহজীবন ত্যাগ করেন। তার কর্মময় জীবনের নানা বিষয় উত্থাপিত হয়েছে স্মারকগ্রন্থটিতে। বইটিতে স্মৃতিচারণ করে লিখেছেন শফিকুল ইসলাম, অধ্যাপক রাকিবুল ইসলাম, হাবিবুল ইসলাম বাবুল, আতাউর রহমান, নুরজাহান আক্তার নূরী, জাহানারা আকতার, শিরিন আকতার, জরিনা বেগম, হৃদিতা জামান মোল্লা, আবিদা সুলতানা, পরিমল রায়সহ অনেকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই জাতীয় আরো সংবাদ
error: Content is protected !!
error: Content is protected !!