• শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০১:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
ঘোড়াঘাটে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার নারী ঐক্য পরিষদের আয়োজনে দুঃস্থ নারীদের আত্মকর্মসংস্থানের উদ্দেশ্যে বøক ও বাটিক কোর্সের উদ্বোধন প্রভাষক উৎপল কুমার সরকারকে সহ সারাদেশে শিক্ষক লাঞ্ছিত হওয়ার ঘটনায় দিনাজপুরে বাশিস নেতৃবৃন্দের ক্ষোভ ঐতিহাসিক সাঁওতাল বিদ্্েরাহের ১৬৭তম দিবস পালন উপলক্ষে ৭ দফা বাস্তবায়নের দাবীতে দিনাজপুরে ৪টি সংগঠনের যৌথভাবে বিভিন্ন কর্মসুচী পালন চিরিরবন্দরে সড়ক দূর্ঘটনায় নিহত ১ ঘোড়াঘাট পৌরসভার বাজেট ঘোষণা অতিবৃষ্টিপাতে দিনাজপুরের নদীর পানিতে নিম্মাঞ্চল প্লাবিত \ আত্রাই নদীর পানি বিপদসীমার উপরে প্রবাহিত দিনাজপুরে কিং ব্রান্ড সিমেন্টের হালখাতা অনুষ্ঠিত স্বাস্থ্য সেবা প্রদানকারীদের সাথে সংলাপ অনুষ্ঠানে সিভিল সার্জন এলাকার জনপ্রতিনিধিদের স্বাস্থ্য বিভাগের সেবা কার্যক্রমের সাথে সম্পৃক্ত করতে হবে আটোয়ারীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্টের উপজেলা পর্যায়ে ফাইনাল খেলা

বঙ্গবন্ধু কন্যার সাফল্য দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে -হুইপ ইকবালুর রহিম

ঠাকুরগাঁও সংবাদ ডেস্ক : / ১১ বার পঠিত
প্রকাশের সময় | রবিবার, ১২ জুন, ২০২২

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি খেলাধুলা যেকোনো ধরনের ভুল পথে যাওয়া বন্ধ করার পাশাপাশি শারীরিক ও মানসিক স্বাস্থ্য বিকাশে সহায়ক শক্তি। জাতি গঠনে এগুলো খুবই গুরুত্বপূর্ণ উল্লেখ করে বলেন লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় মনোযোগী হতে হবে। মাদকমুক্ত সমাজ গড়তে হলে খেলাধুলা করতে হবে। দেশের ক্রীড়াঙ্গনের সাফল্য দেশকে উন্নত দেশের কাতারে নিয়ে যেতে অগ্রনি ভুমিকা পালন করছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন ক্রীড়া বান্ধব সরকার। প্রধানমন্ত্রীর পৃষ্ঠপোষকতায় দুর্বার গতিতে এগিয়ে চলছে ক্রীড়াঙ্গন। দেশের সকল খেলায় আমাদের খেলোয়াড়রা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে একের পর এক সাফল্য নিয়ে আসছেন। প্রতিটি ক্ষেত্রেই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিানার সাফল্য দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। তিনি আরও বলেন ক্রীড়াঙ্গনে দিনাজপুর এখন বিশ্বের কাছে পরিচিত লাভ করেছে। লিটন দাস দেশের হয়ে টেস্ট ক্রিকেট সহ অধিনায়কের দায়িত্ব পালন করছে। এ ছাড়াও ধীমান ঘোষ, দীপসহ বিভিন্ন খেলোয়াড়রা জাতীয় পর্যায়ে প্রতিনিধিত্ব করছে। এটা দিনাজপুরের জন্য একটি গর্বের বিষয়। আর এগুলো সম্ভব হয়েছে শুধুমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য।
তিনি আরও বলেন, শেখ হাসিনা ছাড়া দেশের কোন ক্ষেত্রেই উন্নয়ন সম্ভব নয় দেশের টাকায় পদ্মা সেতু নির্মান করায় বিশ্বব্যাপী আজ প্রসংশীত শেখ হাসিনা। ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধনের মধ্য দিয়ে দেশ উন্নত দেশের কাতারে আরও একধাপ এগিয়ে গেলো। কোন বাধা, ষড়যন্ত্রই শেখ হাসিনার উন্নয়নকে রুখে দিতে পারবে না।
শুক্রবার সন্ধায় দিনাজপুর স্টেডিয়ামে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিস আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, (বালক)-২০২২ (অনুর্দ্ধ-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয়গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, (বালিকা)-২০২২ (অনুর্দ্ধ-১৭) এর চুড়ান্ত খেলা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, (বালক)-২০২২ (অনুর্দ্ধ-১৭)- চুড়ান্ত খেলায় ফুলবাড়ী উপজেলাকে হারিয়ে ঘোড়াঘাট উপজেলা চ্যাম্পিয়ন হয় এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয়গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, (বালিকা)-২০২২ (অনুর্দ্ধ-১৭) এর চুড়ান্ত খেলায় বীরগঞ্জ উপজেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় দিনাজপুর সদর উপজেলা। চুড়ান্ত খেলায় বালক দলে ঘোড়াঘাট ও বালিকা দলে সদর উপজেলা চ্যাম্পিয়ন হয়েছে।
দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর অতিরিক্ত পুলিশ সুপার শচিন চাকমা, জেলা পরিষদের প্রশাসক আজিজুল ইমাম চৌধুরী, প্রমুখ। উপস্থিত ছিলেন দিনাজপুর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শরিফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল সুজন সরকার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ, ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা জো¯œা, দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক সুব্রত মজুমদার ডলার, জেলা ক্রীড়া অফিসার ও টুর্ণামেন্ট পরিচালনা কমিটির সদস্য সচিব হীরা আক্তার, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক খালেকুজ্জামান রাজু, সদর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মোমিনুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য আশরাফুল আলম রমজান প্রমুখ।
জেলা ক্রীড়া অফিসার ও টুর্ণামেন্ট পরিচালনা কমিটির সদস্য সচিব হীরা আক্তার জানান, বিকেলে চুড়ান্ত খেলায় বালিকা দলে মুখোমুখি হয় সদর উপজেলা বনাম বীরগঞ্জ উপজেলার মেয়েরা। খেলায় ২-০ গোলে বীরগঞ্জের মেয়ের হারিয়ে চ্যাম্পিয়ন হয় সদর উপজেলার মেয়েরা।
অন্যদিকে বালক দলে চুড়ান্ত খেলায় মুখোমুখি হয় ঘোড়াঘাট উপজেলা বনাম ফুলবাড়ী উপজেলার ছেলেরা। খেলার নির্ধারিত সময়ের দুই দলই ১-১ গোল করায় খেলা ড্র হয়। পরে টাই ব্রেকার অনুষ্ঠিত হয়। টাই ব্রেকরারে ২-০ গোলে ফুলবাড়ী উপজেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ঘোড়াঘাট উপজেলার ছেলেরা।
এদিকে বালক দলে টুর্ণামেন্ট সেরা হন ফুলবাড়ী উপজেলার সুজন মুর্মু, সেরা গোলদাতা হয়েছেন নবাবগঞ্জ উপজেলার রুবেল এক্কা এবং ম্যান অব দ্যা ফাইনাল হন ঘোড়াঘাট উপজেলার এলেক্স। অন্যদিকে বালিকা দলে টুর্ণামেন্ট সেরা হন সদর উপজেলার শিখা, সেরা গোলদাতা হয়েছেন বোচাগঞ্জ উপজেলার সুমাইয়া আক্তার মিথিলা এবং ফাইনাল অব দ্যা ম্যাচ হন সদর উপজেলার কাকলি।
চুড়ান্ত দুটি খেলায় রেফারির দায়িত্বে ছিলেন ওবায়দুর রহমান, সোহেল রানা, মোতাহারুল ইসলাম, সুজিত রায়, বিপ্লব চন্দ্র রায়, বেলাল, হারুন, ফয়জার, আমিনুল ও মাজেদুর প্রমুখ।
উল্লেখ্য, টুর্ণামেন্টে ‘ক’ ও ‘খ’ গ্রæপে জেলার ১৩ উপজেলার ১৩টি ও দিনাজপুর পৌরসভার ১টি মিলে মোট ১৪টি দল প্রতিযোগিতা করে। এর মধ্যে ‘ক’ ও ‘খ’ গ্রæপে মোট ১৪টি দল অংশগ্রহণ করছে। ‘ক’ গ্রæপে রয়েছে বীরগঞ্জ, পার্বতীপুর, হাকিমপুর, চিরিরবন্দর, কাহারোল, ফুলবাড়ী উপজেলা ও দিনাজপুর পৌরসভা। ‘খ’ গ্রæপে রয়েছে ঘোড়াঘাট, সদর, বিরামপুর, নবাবগঞ্জ, বিরল, খানসামা ও বোচাগঞ্জ উপজেলা। প্রতিদিন দুইটি করে (সকাল ও বিকেল) খেলা অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই জাতীয় আরো সংবাদ
error: Content is protected !!
error: Content is protected !!