• শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০১:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
ঘোড়াঘাটে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার নারী ঐক্য পরিষদের আয়োজনে দুঃস্থ নারীদের আত্মকর্মসংস্থানের উদ্দেশ্যে বøক ও বাটিক কোর্সের উদ্বোধন প্রভাষক উৎপল কুমার সরকারকে সহ সারাদেশে শিক্ষক লাঞ্ছিত হওয়ার ঘটনায় দিনাজপুরে বাশিস নেতৃবৃন্দের ক্ষোভ ঐতিহাসিক সাঁওতাল বিদ্্েরাহের ১৬৭তম দিবস পালন উপলক্ষে ৭ দফা বাস্তবায়নের দাবীতে দিনাজপুরে ৪টি সংগঠনের যৌথভাবে বিভিন্ন কর্মসুচী পালন চিরিরবন্দরে সড়ক দূর্ঘটনায় নিহত ১ ঘোড়াঘাট পৌরসভার বাজেট ঘোষণা অতিবৃষ্টিপাতে দিনাজপুরের নদীর পানিতে নিম্মাঞ্চল প্লাবিত \ আত্রাই নদীর পানি বিপদসীমার উপরে প্রবাহিত দিনাজপুরে কিং ব্রান্ড সিমেন্টের হালখাতা অনুষ্ঠিত স্বাস্থ্য সেবা প্রদানকারীদের সাথে সংলাপ অনুষ্ঠানে সিভিল সার্জন এলাকার জনপ্রতিনিধিদের স্বাস্থ্য বিভাগের সেবা কার্যক্রমের সাথে সম্পৃক্ত করতে হবে আটোয়ারীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্টের উপজেলা পর্যায়ে ফাইনাল খেলা

হাবিপ্রবিতে “মাছচাষে আধুনিক প্রযুক্তি” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা

ঠাকুরগাঁও সংবাদ ডেস্ক : / ১২ বার পঠিত
প্রকাশের সময় | সোমবার, ১৩ জুন, ২০২২

দিনাজপুর প্রতিনিধি \ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) মাছচাষীদের জন্য “মাছচাষে আধুনিক প্রযুক্তি” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ইনস্টিটিউট অব রিসার্চ অ্যান্ড ট্রেনিং (আইআরটি) এর আয়োজনে আজ সকাল ১০ টায় উক্ত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির সম্মানিত ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার ও মাৎস্যবিজ্ঞান অনুষদের সম্মানিত ডীন প্রফেসর ড. ইমরান পারভেজ, সভাপতিত্ব করেন আইআরটি’র পরিচালক প্রফেসর ড. এস. এম. হারুন-উর-রশিদ, সঞ্চালনা করেন আইআরটি’র সহকারী পরিচালক প্রফেসর ড. বেগম ফাতেমা জোহরা।
এ সময় মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, আমরা জাতি হিসেবে যথেষ্ট মর্যাদাসম্পন্ন, আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর নেতৃত্বে মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, যা পৃথিবীতে বিরল। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পদ্মা সেতুর মতো বিশাল স্থাপনা তৈরি করেছি আমরা, যা আমাদের আত্মমর্যাদার প্রতীক। তিনি বলেন, হাবিপ্রবি উত্তরবঙ্গের একটি স্বনামধন্য বিশ্ববিদ্যালয়, সে হিসেবে এই এলাকার মানুষের প্রতি বিশ্ববিদ্যালয়ের কিছু দায়বদ্ধতা আছে, সেই দায়বদ্ধতা থেকেই আজকের এই প্রশিক্ষণ কর্মশালা। যদিও আপনারা মাছ চাষে যথেষ্ট জ্ঞানসম্পন্ন তারপরও আশা করি আজকের এই প্রশিক্ষণ কর্মশালা থেকে নতুন অনেক কিছু জানতে পারবেন। তিনি বলেন, মাছ চাষে উত্তরবঙ্গের বিশাল সম্ভাবনা আছে, এই সম্ভাবনাকে কাজে লাগাতে হবে। সেই উদ্দেশ্য সামনে রেখেই এ ধরণের প্রশিক্ষণের আয়োজন করা। এর মাধ্যমে আপনাদের সাথে আমাদের মাঝে সেতুবন্ধন তৈরি হবে। আপনাদের যেকোন সমস্যায় হাবিপ্রবিকে পাশে পাবেন। কর্মশালা আয়োজনের জন্য তিনি আইআরটি কে এবং কর্মশালায় অংশগ্রহণের জন্য খামারিদের ধন্যবাদ জ্ঞাপন করেন।
উল্লেখ্য, উক্ত কর্মশালায় ৩৯ জন মাছচাষীকে প্রশিক্ষণ প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই জাতীয় আরো সংবাদ
error: Content is protected !!
error: Content is protected !!