• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১০:২৮ অপরাহ্ন
শিরোনাম :
ঘোড়াঘাটে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার নারী ঐক্য পরিষদের আয়োজনে দুঃস্থ নারীদের আত্মকর্মসংস্থানের উদ্দেশ্যে বøক ও বাটিক কোর্সের উদ্বোধন প্রভাষক উৎপল কুমার সরকারকে সহ সারাদেশে শিক্ষক লাঞ্ছিত হওয়ার ঘটনায় দিনাজপুরে বাশিস নেতৃবৃন্দের ক্ষোভ ঐতিহাসিক সাঁওতাল বিদ্্েরাহের ১৬৭তম দিবস পালন উপলক্ষে ৭ দফা বাস্তবায়নের দাবীতে দিনাজপুরে ৪টি সংগঠনের যৌথভাবে বিভিন্ন কর্মসুচী পালন চিরিরবন্দরে সড়ক দূর্ঘটনায় নিহত ১ ঘোড়াঘাট পৌরসভার বাজেট ঘোষণা অতিবৃষ্টিপাতে দিনাজপুরের নদীর পানিতে নিম্মাঞ্চল প্লাবিত \ আত্রাই নদীর পানি বিপদসীমার উপরে প্রবাহিত দিনাজপুরে কিং ব্রান্ড সিমেন্টের হালখাতা অনুষ্ঠিত স্বাস্থ্য সেবা প্রদানকারীদের সাথে সংলাপ অনুষ্ঠানে সিভিল সার্জন এলাকার জনপ্রতিনিধিদের স্বাস্থ্য বিভাগের সেবা কার্যক্রমের সাথে সম্পৃক্ত করতে হবে আটোয়ারীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্টের উপজেলা পর্যায়ে ফাইনাল খেলা

নাট্য সমিতির রবীন্দ্র-নজরুল জয়ন্তী উদযাপন অনুষ্ঠানে বক্তারা রবীন্দ্র-নজরুলকে আমাদের জীবনে আদর্শ করতে হবে

ঠাকুরগাঁও সংবাদ ডেস্ক : / ১১ বার পঠিত
প্রকাশের সময় | শনিবার, ১৮ জুন, ২০২২

দিনাজপুর প্রতিনিধি \ দিনাজপুরের ঐতিহ্যবাহী নাট্য প্রতিষ্ঠান নাট্য সমিতির আয়োজনে অনুষ্ঠিত হলো শুক্রবার রাতে নাট্য সমিতি মিলনায়তনে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী-১৪২৯ উপলক্ষ্যে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠান।
দিনাজপুরের বিশিষ্ট সাংবাদিক ও দিনাজপুর নাট্য সমিতির সভাপতি চিত্ত ঘোষের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন নাট্য সমিতির সাধারন সম্পাদক রেজাউর রহমান রেজু। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের উপর আলোচনা করেন প্রধান আলোচ্যক বীরগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ ড. মাসুদুল হক এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামের উপর আলোচনা করেন দিনাজপুর সরকারি কলেজের অধ্যাপক লাল মিঞা। আলোচ্যকরা বলেন, রবীন্দ্র-নজরুলকে আমাদের জীবনের আদর্শ করতে হবে। শুধু কবিতা বা গানের মধ্যে আমাদের সন্তানদের সম্পৃক্ত করলে হবে না, তাদেরকে হৃদয়ে লালন করতে হবে। আলোচ্যকরা আরও বলেন, কাজী নজরুল ইসলাম ছিলেন একজন সাম্যবাদী কবি। নারী-পুরুষের ভেদাভেদ, ধনী-গরিবের ভেদাভেদ উপেক্ষা করে তিনি যে সাহিত্য চর্চা করে গেছেন সেখান থেকে আমাদের শিক্ষা নিতে হবে। অনুষ্ঠানে কাব্যকুঞ্জর পক্ষ থেকে বসুন্ধরা মিডিয়া এ্যাওয়ার্ডপ্রাপ্ত প্রবীন সাংবাদিক ও দিনাজপুর নাট্য সমিতির সভাপতি চিত্ত ঘোষকে এবং উদীচী কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি হিসেবে রেজাউর রহমান রেজুকে ক্রেস্ট, উত্তরীয় ও ফুলের তোড়া দিয়ে সংবর্ধিত করা হয়। ২য় পর্বে কবিতা পাঠ করেন জারিন হাসান সুভা, প্রত্যুষা রায় হিরা, সিরাজুম মুনিরা, ওয়াসিয়া তাসমিন সারবিন এবং সঙ্গীত পরিবেশন করেন মোহতাসিম আল মিনাল, ন¤্রতা রায়, আর্কিড মহন্ত, বিভাদনী ইসলাম, সম্পূর্ণা বর্মণ, পূর্নাভদেব স্বীকৃতি দাস, বিমল দাস ও শিমুল কর্মকার। এছাড়া কাজী নজরুল ইসলামের বিদ্রহী কবিতাটি একসাথে কোরাস আবৃত্তি করেন তরিকুল ইসলাম, শেখছগির আহমেদ কমল, পলি, শিরিন, তানিয়া, পিয়া, সুস্মিতা। বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপস্থিত অতিথিবৃন্দ। এসময় আরও উপস্থিত ছিলেন নাট্য সমিতির সম্পাদক সহ-সভাপতি সহিদুল ইসলাম শহিদুল্লাহ, সহ-সাধারন সম্পাদক রবিউল আউয়াল খোকা, শেখ ছাগির আহমেদ কমল, নির্বাহী সদস্য কামরুল হুদা হেলাল প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই জাতীয় আরো সংবাদ
error: Content is protected !!
error: Content is protected !!