• শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০১:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
ঘোড়াঘাটে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার নারী ঐক্য পরিষদের আয়োজনে দুঃস্থ নারীদের আত্মকর্মসংস্থানের উদ্দেশ্যে বøক ও বাটিক কোর্সের উদ্বোধন প্রভাষক উৎপল কুমার সরকারকে সহ সারাদেশে শিক্ষক লাঞ্ছিত হওয়ার ঘটনায় দিনাজপুরে বাশিস নেতৃবৃন্দের ক্ষোভ ঐতিহাসিক সাঁওতাল বিদ্্েরাহের ১৬৭তম দিবস পালন উপলক্ষে ৭ দফা বাস্তবায়নের দাবীতে দিনাজপুরে ৪টি সংগঠনের যৌথভাবে বিভিন্ন কর্মসুচী পালন চিরিরবন্দরে সড়ক দূর্ঘটনায় নিহত ১ ঘোড়াঘাট পৌরসভার বাজেট ঘোষণা অতিবৃষ্টিপাতে দিনাজপুরের নদীর পানিতে নিম্মাঞ্চল প্লাবিত \ আত্রাই নদীর পানি বিপদসীমার উপরে প্রবাহিত দিনাজপুরে কিং ব্রান্ড সিমেন্টের হালখাতা অনুষ্ঠিত স্বাস্থ্য সেবা প্রদানকারীদের সাথে সংলাপ অনুষ্ঠানে সিভিল সার্জন এলাকার জনপ্রতিনিধিদের স্বাস্থ্য বিভাগের সেবা কার্যক্রমের সাথে সম্পৃক্ত করতে হবে আটোয়ারীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্টের উপজেলা পর্যায়ে ফাইনাল খেলা

ঠাকুরগাঁওয়ে ১০০ দুস্থ পরিবারের মধ্যে নলকূপ বিতরণ

ঠাকুরগাঁও সংবাদ ডেস্ক : / ১২ বার পঠিত
প্রকাশের সময় | বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২

মোঃ মজিবর রহমান শেখ,,
ঠাকুরগাঁও জেলায় বিনামূল্যে ১০০ দুস্থ, এতিম ও প্রতিবন্ধী পরিবারের মধ্যে নলকূপ বিতরণ করা হয়েছে। সোশ্যাল এজেন্সি ফর ওয়েলফেয়ার অ্যাডভান্সমেন্ট অব বাংলাদেশ (ছওয়াব) এর ব্যানারে ও অর্থায়নে এসব নলকূপ বিতরণ করা হয়। বৃহস্পতিবার(২৩ জুন) দুপুরে পৌর শহরের গোবিন্দনগর এলাকায় নলকূপগুলো হস্তান্তর করা হয়েছে। ছওয়াবের সিনিয়ার প্রোগ্রাম অফিসার আবু সাঈদ মোল্লা বলেন, ঠাকুরগাঁও সদর উপজেলার যেসব এলাকা আর্সেনিক যুক্ত সেসব এলাকার মানুষদের মধ্যে নলকূপ দেওয়া হয়েছে। আমাদের কর্মীরা মাঠ পর্যায়ে কাজ করে এতিম, দুস্থ এবং প্রতিবন্ধী পরিবারকে খুঁজে তাদের নামের তালিকা প্রস্তুত করেছে। সে তালিকা অনুযায়ী নলকূপ বিতরণ করা হয়েছে। তিনি আরো জানান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠান ও রাস্তার পাশে পথচারীদের জন্য নলকূপ স্থাপন করা হবে। যাতে সাধারণ মানুষ বিশুদ্ধ পানি পান করতে পারেন।
উপকারে ভোগী প্রতিবন্ধী আমিরুল ইসলাম বলেন, ‘নদীর ধারে বাড়ি আমার। এতোদিন নদী থেকে কলসিতে করে আনা পানি ফুটিয়ে পান করতে হতো আমাকে। আজ নলকূপ পেয়েছি। ছোয়াবের লোকরা নলকূপ স্থাপনের যাবতীয় খরচ বহন করছেন। আমি আনন্দিত।’ বিধবা সাহার বানু বলেন, ‘একটি নলকূপ স্থাপন করতে অনেক টাকা দরকার হয়। আমার কাছে পর্যাপ্ত টাকা না থাকায় এতোদিন অন্যের বাসা বাড়িতে নলকূপের পানি পান করতে হয়েছে। আজ আমাকে সেবাদানকারী প্রতিষ্ঠান বিনামূল্যে একটি নলকূপ দিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই জাতীয় আরো সংবাদ
error: Content is protected !!
error: Content is protected !!