সোমবার , ২৫ জুলাই ২০২২ | ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

হরিপুরে আর ডি এম নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ২৪ বছর পর এমপিওভুক্ত হওয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
জুলাই ২৫, ২০২২ ৩:৪৭ অপরাহ্ণ

হরিপুর (ঠাকুরগাঁও) সংবাদদাতা:
প্রতিষ্ঠার ২৫ বছর পর এমপিওভুক্ত হওয়ায় ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ৩নং বকুয়া ইউনিয়নের আর ডি এম নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ড. দিপু মনিকে অভিনন্দন জানিয়েছেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি, শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ ও এলাকাবাসী।

জানা গেছে ১৯৯৭ সালে প্রত্যন্ত এলাকায় প্রতিষ্ঠানটি স্থাপনের পর থেকেই শিক্ষক ও কর্মচারী মানবেতর জীবন যাপন করত। প্রতিষ্ঠানটি ২০২২ সালে সরকারের ঘোষিত এমপিওভুক্তির তালিকাভুক্ত হওয়ায় শিক্ষক-কর্মচারীদের মধ্যে আনন্দের বন্যা বইছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল বারেক জানান- সরকারের সদিচ্ছা আরও সঠিক ও নীরপেক্ষ যাচাই বাছাইয়ে বিদ্যালয়টি এমপিওভুক্ত করণ হওয়ায় শিক্ষার আলো জ্বালাবে আর ডি এম নিম্ন মাধ্যমিক বিদ্যালয়টি। তিনি আরও জানান- বিদ্যালয়টির চতুর দিকে হতদরিদ্র পরিবারের শিক্ষার্থীরা এখানে পাঠদানে অংশগ্রহণ করে। বিদ্যালয়টিতে ষ্টাফ রয়েছে ১০জন ও ৩জন কর্মচারী, তিন শ্রেণীতে ১৫৮জন শিক্ষার্থী রয়েছে।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাহাঙ্গীর আলম জানান- দীর্ঘদিন কষ্ট, ত্যাগ ও কঠোর পরিশ্রমের ফলে বিদ্যালয়টি আলোর মুখ দেখেছে। শিক্ষার্থীরা জানায়- বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল বারেক বিদ্যানুরাগী হওয়ায় প্রতিদিন তার পক্ষ থেকে সকল শিক্ষার্থীদের মাঝে টিফিন বিতরণ করেন।

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত

পঞ্চগড়ে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মারামারিতে নিহত ১

পীরগঞ্জে যুবতীর সাথে অনৈতিক সম্পর্ক যুবক গ্রেফতার

হেলিকপ্টার বিধ্বস্তে ভারতীয় প্রতিরক্ষাপ্রধান বিপিন রাওয়াত নিহত

বীরগঞ্জে ইউপি নির্বাচনে নৌকা ৫ ও স্বতন্ত্র ৪ জন বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত

পীরগঞ্জে পৌরএলাকায় বাড়ি বাড়ি নারকেল গাছ পৌঁছে দিচ্ছেন নব-নির্বাচিত মেয়র ইকরামুল হক

পীরগঞ্জে কৃষি পণ্যের দাম কমানোর দাবীতে সভা

২০ জন খেলোয়াড়কে করোনাকালীন প্রনোদনার নগদ অর্থ বিতরণ দিনাজপুরে ৭ দিনব্যাপী বাস্কেটবল প্রশিক্ষণ ক্যাম্পের সমাপনী ও সনদপত্র বিতরণ

২০ জন খেলোয়াড়কে করোনাকালীন প্রনোদনার নগদ অর্থ বিতরণ দিনাজপুরে ৭ দিনব্যাপী বাস্কেটবল প্রশিক্ষণ ক্যাম্পের সমাপনী ও সনদপত্র বিতরণ

পীরগঞ্জে বৃদ্ধার আত্মহত্যা

পীরগঞ্জে বৃদ্ধার আত্মহত্যা

হরিপুরে পূজা মন্ডপ পরিদর্শনে অ্যাডভোকেট টুলু

লজ্জা থাকলে বিএনপির কোন নেতৃবৃন্দ পদ্মা সেতু দিয়ে চলাচল করবে না -মনোরঞ্জন শীল গোপাল এমপি