মঙ্গলবার , ২৬ জুলাই ২০২২ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুর সদর উপজেলায় হাইস্কুল ও মাদ্রাসা পর্যায়ে ইউজিডিপি এর মাধ্যমে ৪৮৮ জোড়া বেঞ্চ বিতরণ

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
জুলাই ২৬, ২০২২ ১২:১৪ পূর্বাহ্ণ
দিনাজপুর সদর উপজেলায় হাইস্কুল ও মাদ্রাসা পর্যায়ে  ইউজিডিপি এর মাধ্যমে ৪৮৮ জোড়া বেঞ্চ বিতরণ

বর্তমান শিক্ষাবান্ধব সরকারের উদ্যোগে স্থানীয় সরকার বিভাগ ও জাইকা‘র সহায়তায় দিনাজপুর সদর উপজেলা পরিষদের বাস্তাবায়নে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের মাধ্যমে গতকাল দিনাজপুর সদর উপজেলার তৃনমূল গামীণ জনপদের ০৭টি মাদ্রাসা ও ২৩ টি হাইস্কুলে হাই ও লো বেঞ্চ বিতরণ করা হয় । বিতরণকালে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব,ইমদাদ সরকার , সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার , জনাব মর্তুজা আল-মাল মুঈদ, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: মিরাজুল ইসলাম,সদর উপজেলা একাডেমিক সুপারভাইজার জনাব নির্মল কুমার রায়, সদর উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর মো: নূর ইসলামসহ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেøখ্য যে,স্থানীয় সরকার বিভাগ ও জাইকার সহায়তায় দিনাজপুর সদরে গতকাল ৪৮৮ জোড়া বেঞ্চ বিনামূল্যে এককালীন বিতরণ করা হয়\
সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল-মুঈদ এঁর সভাপতিত্বে- প্রধান অতিথির বক্তব্যে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব ইমদাদ সরকার বলেন , বর্তামন শিক্ষাবান্ধব সরকার সমন্বিত শিক্ষার মান্নোয়নে বিভিন্ন আর্থিক সীমাবদ্ধতা থাকা সত্বে ও দক্ষ শিক্ষিত জনগোষ্ঠী গড়ে তোলার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন, এর ফলে শহর এবং গ্রামে গুনগত শিক্ষার হার বৃদ্ধি পাচ্ছে, আধুনিক শিক্ষার পাশাপাশি মাদ্রাসা শিক্ষাকে সম্প্রসারণের লক্ষ্যে বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পরিকল্পনা মাফিক র্কায সম্পাদন করে যাচ্ছেন, যার সুফল দেশবাসী পাচ্ছেন।
সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল-মুঈদ বলেন,-যে সমস্ত হাই ও লো বেঞ্চ ও অন্যান্য শিক্ষা উপকরণ প্রদান করা হয়েছে, সে সকল উপকরণ খুবই যতœ সহকারে ব্যবহার করতে হবে, যাতে সুবিধাভোগী শিক্ষার্থীগণ বহুদিন এ সকল শিক্ষা উপকরণ ব্যবহার করতে পারেন। এ ব্যাপারে শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা কমিটি, প্রতিষ্ঠান প্রধান সকল শিক্ষমন্ডলী এবং সর্বোপরি সকল শিক্ষার্থীকে আন্তরিকভাবে এব্যাপারে সজাগ থাকতে হবে।
ঝানঝিরা আলিম সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আ ন ম নজরুল ইসলাম উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বলেন,আমার চাকুরী জীবনের শেষ প্রান্তে এসে শিক্ষা বিস্তারে মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার একগুচ্ছ কর্মসূচি নিখুঁত ভাবে বাস্তবায়ন দেখে আমি আবেগে আপ্লুত। এসব কার্যক্রমে সার্বিকভাবে বাস্তবায়িত হলে, প্রধানমন্ত্রীর রুপকল্প ২০২১ ও ২০৪১ দ্রæতগতিতে সফললতার মুখ দেখবে।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত

হাবিপ্রবিতে “বঙ্গবন্ধু, ধর্মনিরপেক্ষতা ও বর্তমান প্রাসঙ্গিকতা” শীর্ষক আলোচনা সভা

বোচাগঞ্জে বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে বাংলা নববর্ষ ১৪৩১ পহেলা বৈশাখ উদযাপন

বোচাগঞ্জে বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে বাংলা নববর্ষ ১৪৩১ পহেলা বৈশাখ উদযাপন

সাপে কাটলে হাসপাতালে যাওয়াই ভালো-ওঝা কাশেম হাজী

বীরগঞ্জে মাদক বিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত

শহীদ বুদ্ধিজীবীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করলেন হরিপুর উপজেলা ছাত্রলীগ

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংগার প্রতিবাদে ঠাকুরগাঁও জেলা আওয়ামীলীগের বিক্ষোভ ও প্রতিবাদ সভা

বীরগঞ্জে ভোগনগর ইউনিয়ন আ’লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে মজিবুর সভাপতি ও হরিপদ সাধারণ সম্পাদক নির্বাচত

চীনে উইঘুর মুসলিমদের হত্যা ও নির্যাতনের প্রতিবাদে পঞ্চগড়ে মানববন্ধন

রাণীশংকৈল আল-হিকমাহ এনলাইটেন্ড স্কুলে ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান

​টিকা না নেওয়াদের মৃত্যুর হার তিন গুণ বেশি