শুক্রবার , ১৬ সেপ্টেম্বর ২০২২ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দেশের চিকিৎসা সেবায় ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে- নৌ প্রতিমন্ত্রী

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
সেপ্টেম্বর ১৬, ২০২২ ৭:১৫ অপরাহ্ণ

দিনাজপুর প্রতিনিধি\
নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, বর্তমান দেশের চিকিৎসা সেবায় ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। ১৯৯৬ সালে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকাকালে দেশে প্রথম মেডিকেল বিশ^বিদ্যালয় স্থাপন করেছিলেন। বর্তমানে ক্ষমতায় থেকে আরও মেডিকেল বিশ^বিদ্যালয় স্থাপনের পাশাপাশি প্রতিটি জেলায় একটি করে মেডিকেল কলেজ স্থাপন করা হচ্ছে।
গতকাল শুক্রবার বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আলট্রাসনোগ্রাম মেশিন, বøাড ব্যাংক, বঙ্গবন্ধু শেখ মুজিব ফটো কর্নারসহ অন্যান্য মেডিকেল ইকুইপমেন্ট এর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
নৌ প্রতিমন্ত্রী বলেন, করোনাকালীন সময়ে যারা সমালোচনা করে বলেছিল, করোনায় দেশে কোটি কোটি মানুষ করোনায় অক্রান্ত হয়ে ও না খেয়ে মারা যাবে, তাদের কথা ভুল প্রমানিত করেছেন জননেত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি থেকে একটি সম্ভাবনাময়ী দেশে পরিনত করেছেন। পদ্মা সেতু, মেট্রোরেল, রূপপুর পারমানবিক বিদ্যুত কেন্দ্র, রামপাল বিদ্যুত কেন্দ্র, মংলা সমুদ্র বন্দর, পায়রা বন্দরের মত বড় বড় মেগা প্রকল্প বাস্তবায়ন করে বাংলাদেশ একটি উন্নত দেশে পরিনত হওয়ার পাশাপাশি বিশে^র কাছে উন্নয়নের রোল মডেলে পরিনত হয়েছে।
এছাড়াও নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বোচাগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে সেতাবগঞ্জ পৌরসভার অর্থায়নে পাকা সড়কের নির্মান কাজের উদ্বোধন করেন।

বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পাল এর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ আবুল বাশার মোঃ সায়েদুজ্জামান, সেতাবগঞ্জ পৌরসভার মেয়র মোঃ আসলাম, বোচাগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারন সম্পাদক মোঃ আফছার আলী প্রমুখ।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত

রাণীশংকৈলে হরতালে মাঠে নেই বিএনপি, আওয়ামী লীগের শান্তি সমাবেশ

বীরগঞ্জে অবৈধ জুয়ার প্রতিবাদ করতে গিয়ে যুবলীগ-ছাত্রলীগের ৩ নেতা হাসপাতালে

করোনায় একদিনে আরও ১৮৭ জনের মৃত্যু

পীরগঞ্জে ব্রীজ নির্মাণ কাজের উদ্বোধন

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বীরগঞ্জে আলোচনা সভা

পঞ্চগড়ে পঞ্চম পর্যায়ের টিসিবি পণ্য বিতরণ কার্যক্রম শুরু

আজ (৩ ডিসেম্বর) পীরগঞ্জ পাকিস্তানি হানাদার মুক্ত দিবস

হরতাল-অবরোধের প্রতিবাদে রুহিয়া ডিগ্রি কলেজ ছাত্রলীগের ছাত্রসমাজের মিছিল বিক্ষোভ সমাবেশ

১নভেম্বর থেকে মাধ্যমিকে শুরু হচ্ছে সংক্ষিপ্ত মূল্যায়ন

ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্য পরীক্ষা ছাড়াই হচ্ছে পশু জবাই