বুধবার , ২১ সেপ্টেম্বর ২০২২ | ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

প্রশ্ন ফাঁসের হওয়ায় দিনাজপুর শিক্ষা বোর্ডের চলমান এসএসসির চারটি বিষয়ের পরীক্ষা স্থগিত।আটক-৩

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
সেপ্টেম্বর ২১, ২০২২ ১০:৫৩ অপরাহ্ণ

দিনাজপুর প্রতিনিধি \
প্রশ্নফাসঁ নিয়ে উদ্ভুত পরিস্থিতির কারণে দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে চলমান এসএসসির চারটি বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে। এসএসসি পরীক্ষার গণিত, কৃষিবিজ্ঞান, পদার্থ বিজ্ঞান ও রসায়ন এই চারটি বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

এদিকে, কুড়িগ্রামে এসএসসি পরীক্ষার প্রশ্নফাঁসের ঘটনায় এসব পরীক্ষা স্থগিত করা হয় বলো জানা গেছে। কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে মঙ্গলবার রাতেই কেন্দ্রসচিবসহ তিন শিক্ষককে আটকও করেছে পুলিশ।
তবে গতকাল বুধবার দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. কামরুল ইসলাম স্বাক্ষরিত এ-সংক্রান্ত একটি জরুরি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনিবার্য কারণবশত ২০২২ সালের চলমান এসএসসির চারটি বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে। তার মধ্যে গণিত (১০৯), পদার্থবিজ্ঞান (১৩৬), কৃষিবিজ্ঞান (১৩৪) এবং রসায়ন (১৩৭) বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে। স্থগিত করা বিষয়ের পরীক্ষার তারিখ যথাসময়ে জানানো হবে। এসব বিষয় ছাড়া এসএসসি পরীক্ষার রুটিন উল্লেখিত সময়সূচি অনুযায়ী যথারীতি সব পরীক্ষা অনুষ্ঠিত হবে বলেও এ বোর্ড থেকে বলা হয়েছে।
দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ কামরুল ইসলাম জানান, প্রশ্নপত্র প্রণয়নে ঝামেলা হওয়ায় এসব পরীক্ষা স্থগিত করা হয়েছে।

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত