বৃহস্পতিবার , ২২ সেপ্টেম্বর ২০২২ | ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুর শিক্ষা বোর্ডের চলমান এসএসসির স্থগিত চার বিষয়ের পরীক্ষা ১০-১৫ অক্টোবর/তদন্ত কমিটি গঠন

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
সেপ্টেম্বর ২২, ২০২২ ৮:০৩ অপরাহ্ণ

প্রশ্নফাসঁ নিয়ে উদ্ভুত পরিস্থিতির কারণে দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে চলমান এসএসসির স্থগিত হওয়া গণিত (আবশ্যিক), কৃষি, রসায়ন ও পদার্থবিজ্ঞান বিষয়ের পরীক্ষা আগামী ১০, ১১, ১৩ ও ১৫ অক্টোবর অনুষ্ঠিত হবে।
গতকাল বৃহস্পতিবার এই স্থগিত হওয়া পরীক্ষার সময়সুচী ঘোষনা করেছে দিনাজপুর শিক্ষাবোর্ড।
এর আগে বুধবার বিকালে দিনাজপুর শিক্ষা বোর্ডে ওই ঘটনায় এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে যা আগামী ৫ কার্যদিবসের মধ্যে চেয়ারম্যানের কাছে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।
বোর্ডের কলেজ শাখার পরিদর্শক ফারাজ উদ্দিন তালুকদারকে তদন্ত কমিটির প্রধান করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন,উপ-পরীক্ষা নিয়ন্ত্রক হারুন-অর-রশিদ এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শাখার উপ-পরিদর্শক আকতারুজ্জামান।
দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. কামরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, স্থগিত হওয়া বিষয়গুলোর গণিত (আবশ্যিক) পরীক্ষা ১০অক্টোবর, কৃষিশিক্ষা ১১ অক্টোবর, রসায়ন ১৩ অক্টোবর ও পদার্থবিজ্ঞান ১৫ অক্টোবর হবে। এঘটনায় গঠিত তদন্ত কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে তদন্ত সম্পন্ন করে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।বৃহস্পতিবার থেকে তদন্ত কমিটি কাজ শুরু করেছে। এ ঘটনায় কুড়িগ্রামের ভুরুঙ্গামারী থানায় একটি মামলা হয়েছে।
উল্লেখ্য, বুধবার কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে প্রশ্নফাঁসের অভিযোগ ওঠে।এরপরই দিনাজপুর শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে চার বিষয়ের পরীক্ষা স্থগিত হওয়ার কথা জানানো হয়। ওই বিষয় চারটি ছিল-গণিত, পদার্থবিজ্ঞান, কৃষিবিজ্ঞান ও রসায়ন। এর মধ্যে গণিত বিষয়ের পরীক্ষা হওয়ার কথা ছিল ২২সেপ্টেম্বর। এছাড়া ২৪সেপ্টেম্বর পদার্থবিজ্ঞান, ২৫ সেপ্টেম্বর কৃষিবিজ্ঞান ও ২৬ সেপ্টেম্বর রসায়ন বিষয়ের পরীক্ষার হওয়ার কথা ছিল।
এ ঘটনায় আরও তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন- ভূরুঙ্গামারী নেহাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের কৃষিবিজ্ঞানের শিক্ষক হামিদুল ইসলাম, বাংলা বিষয়ের শিক্ষক সোহেল চৌধুরী ও পিয়ন সুজন মিয়া। এ নিয়ে ছয়জনকে গ্রেফতার করা হলো।

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত

১২ ঘন্টায় বজ্রপাতে প্রাণ গেল ১৬ জনের

ঠাকুরগাঁওয়ে কুড়িয়ে পাওয়া টাকা অন্ধ হাফেজের চিকিৎসায় দিলেন — সৌরভ

আটোয়ারীতে ইউএনও’র প্রেস ব্রিফিং

বোচাগঞ্জে রথে করে মাসীর বাড়ী গেলেন শ্রী শ্রী জগন্নাথ দেব

ঠাকুরগাঁওয়ে ভাঙ্গা হাতের অস্ত্রপাচারে বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু

ঠাকুরগাঁওয়ে ধর্ষন মামলায় যুবকের যাবজ্জীবন কারাদন্ডাদেশ

রাণীশংকৈলে ডিবির অভিযানে ৭০ বোতল ফেন্সিডিলসহ ময়নুল গ্রেফতার !

সিরিজ জয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

৫৮ তম বার্ষিক সম্মেলনে যোগ দিতে সুইডেনে গেলেন ডা.ডিসি রায়

ঠাকুরগাঁওয়ে অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে কম্বল পেল শীতার্ত আদিবাসিরা