বৃহস্পতিবার , ২২ সেপ্টেম্বর ২০২২ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আসন্ন শারদীয় দুর্গোৎসব উদ্যাপন উপলক্ষে প্রস্তুতিমূলক আলোচনা সভা

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
সেপ্টেম্বর ২২, ২০২২ ৮:২০ অপরাহ্ণ
আসন্ন শারদীয় দুর্গোৎসব উদ্যাপন  উপলক্ষে প্রস্তুতিমূলক আলোচনা সভা

দিনাজপুর জেলা প্রশাসনের আয়োজনে আসন্ন শারদীয় দুর্গোৎসব উদ্যাপন উপলক্ষে প্রস্তুতিমূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আসন্ন শারদীয় দুর্গাউৎসব উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক আলোচনা সভাতে ১৩টি উপজেলা থেকে আগত বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদের উপজেলা শাখার নেতৃবৃন্দ, রাজনীতিবীদ, সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ, মুক্তিযোদ্ধা এবং জেলা প্রশাসনের সর্বস্তরের কর্মকর্তাবৃন্দসহ জনপ্রতিনিধির উপস্থিতিতে দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর পুলিশ সুপার শাহ্ ইফতেখার আলম বিপিএম (সেবা)। জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ জয়নুল আবেদীন, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ বারিউল করিম খান (সার্বিক), অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মেহেদী হাসান (রাজস্ব), সদর উপজেলার চেয়ারম্যান এমদাদ সরকার, শহর আওয়ামীলীগের সভাপতি রায়হান কবীর সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু, দিনাজপুর জেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোকাদ্দেস হোসেন বাবলু, দিনাজপুর রামকৃষ্ণ মিশনের মহারাজ, ইমাম মওলানা মতিয়ুর রহমান কাসেমী, দিনাজপুর আনসার ভিডিপি সহকারি পরিচালক ও ফায়ার সাভির্সের সহকারি পরিচালক মঞ্জিল হক।
শুভেচ্ছা বক্তব্যে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের জেলা শাখার সভাপতি ও দিনাজপুর প্রেস ক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু বলেন আসন্ন শারদীয় উৎসব উদ্যাপনে কেন্দ্রিয় নিয়মনীতি মেনে সবাইকে এককাতারে পালন করতে বলেন। নিরাপত্তা বিষয়ক কর্মসূচীর মধ্যে ট্রাফিক জোনের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। শহরে পূজার সময় বাস, ট্রাক, ট্রাক্টর চলাচল থেকে বিরত রাখার প্রস্তাব করা হয়। আযানের সময় ও গভীররাতে মাইক বাজানো বিরত রাখা এবং সেই সঙ্গে মাইকে শুধু ধর্মীয় গান বাজানো সিদ্ধান্ত গ্রহন করার জন্য বলা হয়। শেষে সবাইকে শারদীয় শুভেচ্ছা জানিয়ে দেশবাসীর মঙ্গল কামনা করেন।
এদিকে স্বাগত বক্তব্যে জেলা শাখার সংগ্রামী সাধারণ সম্পাদক উত্তম কুমার রায় বলেন, ধর্ম বর্ণ নির্বিশেষে ভাতৃত্ববোধ, সহমর্মিতা ও অসাম্প্রদায়িক ও সম্প্রীতি বজায় রাখতে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় আমাদের এই প্রয়াস সমুন্নত রাখতে কাজ করে যাচ্ছি। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের নীতি ও সাংগঠনিক উন্নয়নের কার্যক্রমকে ত্বরান্বিত রাখতে আরো গতিশীল ও কার্যকর ভূমিকা পালন করে যাচ্ছে।
আরও বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ও বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের জেলা শাখার সভাপতি সুনীল চক্রবর্তী। বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের জেলা শাখার সাঃ সম্পাদক রতন সিং, রাজদেবোত্তর স্টেটের এজেন্ট রনজিৎ সিংহ, যুগ্ম সাধারন সম্পাদক শ্যামল ঘোষ। এই সময় উপস্থিত ছিলেন মহিলা ঐক্য পরিষদ, ছাত্র ঐক্য পরিষদ, যুব ঐক্য পরিষদ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের জেলা, উপজেলা ও পৌর কমিটির নেতৃবৃন্দ।
বক্তারা বলেন, ধর্ম বর্ণ নির্মিশেষে সবার অংশগ্রহনে ও সহযোগীতায় শারদীয় উৎসব উদ্যাপনের ক্ষেত্রে ভূমিকা রয়েছে। দিনাজপুরের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্যের ইতিহাস যে কোন মূল্যে আমাদের ধরে রাখতে হবে। যথাযথভাবে মর্যাদার সহিত শারদীয় দুর্গোৎসব পালন করার জন্য বলা হয়।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত

হরিপুরে উপজেলা প্রশাসনের বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন

কাহারোলে ইউ এন ও এর হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল শিশু কহিনুর

বাংলাদেশ অসাম্প্রদায়িকতার প্রতীক -এমপি মনোরঞ্জন শীল গোপাল

চিরিরবন্দরে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধের মৃত্যু

চিরিরবন্দরে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধের মৃত্যু

চিরিরবন্দরে আলোকডিহি জান বকস্ উচ্চ বিদ্যালয়ের ৪তলা ঢালাই কাজের উদ্বোধন

বিশ্বাস ও বিশ্বাসীদের স্বভাব, সংস্কৃতি ও আচরণ : দক্ষিণ এশিয়ার সংস্কৃতিক ঐতিহ্য’ শীর্ষক আজ দিনাজপুরে ২ দিনব্যাপী বিএসএসসিআর ৩য় আর্ন্তর্জাতিক সম্মেলন শুরু হচ্ছে

দিনাজপুরে কলেজ ছাত্রী মন্দিরা এক ঘণ্টার জন্য সমাজসেবা কর্মকর্তা

আটোয়ারীতে এগারো সভা

পীরগঞ্জ সরকারী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষের শোকসভা ও দোয়া মাহফিল

বিশিষ্ট সমাজ সেবক মোহাম্মদ আলী চৌধুরী উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাই’র এ্যাপোলো হাসপাতালে ভর্তি

বিশিষ্ট সমাজ সেবক মোহাম্মদ আলী চৌধুরী উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাই’র এ্যাপোলো হাসপাতালে ভর্তি