মঙ্গলবার , ৪ অক্টোবর ২০২২ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনে বিশ্ব শিশু দিবস পালিত

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
অক্টোবর ৪, ২০২২ ৫:৫৮ অপরাহ্ণ

মোঃ মজিবর রহমান শেখ,,
গড়বে শিশু সোনার দেশ, ছড়িয়ে দিয়ে আলোর রেশ, এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ পালিত হয়েছে। এ উপলক্ষ্যে ঠাকুরগাঁও জেলায় শোভাযাত্রা, আলোচনা সভা, শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন ও বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সহ নানা কর্মসুচি পালিত হয়েছে।
ঠাকুরগাঁও জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমী ঠাকুরগাঁও এর যৌথ উদ্যোগে ৪ অক্টোবর মঙ্গলবার দিনব্যাপি ঠাকুরগাঁও জেলা প্রশাসক কার্যালয চত্বরে এসব কর্মসূচি পালন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহবুবুর রহমান। অনুষ্ঠানে বাংলাদেশ শিশু একাডেমী ঠাকুরগাঁও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জবেদ আলী’র সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মির্জা তারেক আহমেদ বেগ, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী জিয়াউর রহমান, ঠাকুরগাঁও জেলা সাংস্কৃতিক কর্মকর্তা জাকির হোসেন, ওয়ার্ল্ড ভিশনের বাংলাদেশের ঠাকুরগাঁও এপি ম্যানেজার লিওবার্ট চিসিম, ইএসডিও এর প্রতিনিধি শামীম আহমেদ প্রমুখ।
এ সময় দিবসটি উপলক্ষ্যে শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন করেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহবুবুর রহমান। বক্তারা শিশুদের সার্বিক উন্নয়নে আরো বেশি গুরুত্ব দিতে শিশুদের অভিভাবক শিক্ষক সহ অন্যদের পরামর্শ দেন। এ সময় তারা শিশুদের নিজেদে আগামীদিনের জন্য নিজেদের দক্ষ ও যোগ্য করে গড়ে তুলতে সকলকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহবান জানান। সে সময় শিশুদের উন্নয়ন ও বিকাশে একটি ভিডিও ডক্যুমেন্টরি দেখনো হয় বাংলাদেশ শিশু একাডেমী ঠাকুরগাঁও এর পক্ষ থেকে। এর আগে দিবসটি উপলক্ষ্যে ৪ অক্টোবর মঙ্গলবার দুপুরে ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহবুবুর রহমানের নেতৃত্বে জেলা প্রশাসনের ও গণপুর্ত বিভাগের একটি দল সহ ঠাকুরগাঁও জেলা প্রশাসক কার্যালয চত্বর থেকে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ একপি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই জায়গায় গিয়ে মিলিত হয়।
এ সময় ঠাকুরগাঁও জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা, গণপূর্ত বিভাগের প্রকৌশলী, বিভিন্ন বিভাগের কর্মকর্তা, রাজনীতিক ব্যক্তিবর্গ, এনজিও কর্মী, সমাজসেবি, শিক্ষকবৃন্দ, অভিভাবক ও সাংবাদিক নেতারা উপস্থিত ছিলেন। পরে দিবসটি উপলক্ষ্যে চিত্রাঙ্কণ ও রচনা লেখা প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। এর আগে দিনটি উপলক্ষ্যে ৩টি বিভাগে স্কুল ও কলেজ শিক্ষার্থী ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে চিত্রাঙ্কণ ও রচনা লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত

মুজিব শর্তবর্ষ উপলক্ষে বীরগঞ্জে ফুটবল টুর্নামেন্টের চুড়ান্ত খেলায় এমপি মনোরঞ্জন শীল গোপাল ‘মাদক থেকে যুব সমাজকে রক্ষা করতে খেলাধুলার কোন বিকল্প নেই’

বীরগঞ্জে কেলাগড়া কালি মন্দিরের ছাদ ঢালাইয়ের শুভ উদ্বোধন

দিনাজপুর শিল্পকলা একাডেমির উদ্দ্যোগে জেলা উপজেলার দুইশত শিল্পীরা মাতিয়ে তুলল গণ জাগরণের সাংস্কৃতিক উৎসব

রোহিঙ্গা গণহত্যার মামলা চলবে, মিয়ানমারের আপত্তি খারিজ

ঠাকুরগাঁওয়ের আউলিয়াপুরে মন্দিরে ১৪৪ ধারা জারি

রাণীশংকৈল ভুমি অফিসের দুই কর্মচারীর বিরুদ্ধে খারিজ বাণিজ্যের অভিযোগ

পীরগঞ্জে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ

চিরিরবন্দরে বস্তায় আদা চাষে বাজিমাত, লাভবান কৃষক

বোচাগঞ্জে যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

গ্রিনেজ বুকে নাম উঠানোয় ঠাকুরগাঁওয়ের রাসেলকে জেলা ক্রীড়া সংস্থার শুভেচ্ছা