বুধবার , ৯ নভেম্বর ২০২২ | ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুরে ডেমক্রেসী ওয়াচ অপরাজিতা প্রকল্পের অভিজ্ঞতা বিনিময় সফর

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
নভেম্বর ৯, ২০২২ ৮:০১ অপরাহ্ণ

দিনাজপুর সদরের আস্করপুর ইউপিতে নির্বাচিত নারী প্রতিনিধি ও সাম্ভাব্য নারী প্রতিনিধিদের নিয়ে ডেমক্রেসী ওয়াচ অপরাজিতা প্রকল্পের উদ্দ্যোগে দিনব্যাপী অভিজ্ঞতা বিনিময় সফর অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার সকালে দিনাজপুর সদর উপজেলার ৯নং আস্করপুর ইউপি অডিটোরিয়ামে ৪ উপজেলার ইউনিয়ন পরিষদের নির্বাচিত নারী প্রতিনিধি ও সাম্ভব্য নারী প্রতিনিধিদের নিয়ে অভিজ্ঞতা বিনিময় সফর অনুষ্ঠিত হয়। অপরাজিতা প্রকল্পের জেলা সমন্বয়ক মো: কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় ইউপির ৪ বারের জনপ্রিয় নির্বাচত চেয়ারম্যান মো: আবু বকর সিদ্দিক। অনুষ্ঠানে ডেমক্রেসী ওয়াচ অপরাজিতা প্রকল্পের ক্যাপাসিটি বিল্ডিং কো-অর্ডিনেটর জুলিয়া আকতার চৌধুরী ও সদর উপজেলা সমন্বয়কারী মুশফিকুর রহীম উপস্থিত ছিলেন।
উদ্ধোধনী অনুষ্ঠানে বক্তৃতাকালে চেয়ারম্যান বলেন,নারীর ক্ষমতায়ন,স্বাবলম্বী হওয়া এবং অধিকার প্রতিষ্ঠায় তিনি আস্করপুর ইউপিকে নারী বান্ধব ইউপি গঠনের লক্ষে ইতিমধ্যেই কাজ শুরু করেছেন। এসময় তিনি বিগত নির্বাচনে তার বিজয়ী হওয়ার গল্প ও অভিজ্ঞতা তুলে ধরেন এবং ইউনিয়নের সাধারন মানুষের সার্বিক কল্যানের লক্ষে কাজ করছেন বলে জানান। অভিজ্ঞতা বিনিময়কালে অনুষ্ঠানে উপস্থিত সদর উপজেলা,বিরামপুর উপজেলা,চিরিরবন্দর উপজেলা ও কাহারোল উপজেলা হতে আগত অংশগ্রহনকারী নির্বাচিত ও সাম্ভব্যা নারী প্রতিনিধিরা বিভিন্ন বিষয় উপস্থাপন করে বক্তব্য রাখেন।
এসময় ডেমক্রেসী ওয়াচ অপরাজিতা প্রকল্পের কর্ম এলাকা দিনাজপুর জেলার ৪ উপজেলার ৩৫ জন নির্বাচিত নারী ও সাম্ভব্য নারী প্রতিনিধিগন অংশ নেন। এছ্াড়াও অনুষ্ঠানে আস্করপুর ইউপির নির্বাচিত অন্যান্য পুরুষ কাউন্সিলররা উপস্থিত থেকে তাদের অভিজ্ঞতা বিনিময় করেন।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত