বৃহস্পতিবার , ৮ ডিসেম্বর ২০২২ | ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুরে হ্যাভেনলি টাচ্ এর উদ্দোগে পিঠা উৎসবে বক্তারা যুগ যুগ ধরে গড়ে উঠা বাঙ্গালী সংস্কৃতির ঐতিয্য পিঠা উৎসব নারীদের কর্মসংস্থান সৃষ্টি ও প্রজন্মদের কাছে অবদান রাখবে

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
ডিসেম্বর ৮, ২০২২ ১০:১৩ অপরাহ্ণ

যুগ যুগ ধরে গড়ে উঠা বাঙ্গালী সংস্কৃতির ঐতিয্য পিঠা উৎসব নারীদের নারীদের কর্মসংস্থান সৃষ্টি ও প্রজন্মদের কাছে অবদান রাখবে। পাশাপাশি নারীদের কর্মসংস্থানের নতুন দাঁড় উন্মোচন হবে।
৮ ডিসেম্বর বৃহস্পতিবার শিল্পকলা একাডেমি চত্বরে হ্যাভেনলি টাচ্ এর ব্যবস্থাপনা পরিচালক সাবিয়া খানের সভাপতিত্বে পিঠা উৎসবে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুরের জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুরের পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহম্মেদ। সম্মানীত অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর প্রেস ক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু ও শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার মীন আরা পারভীন ডালীয়া। সম্মানীত অতিথি দিনাজপুর প্রেস ক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু বলেন শীত এলেই বাড়ীতে বাড়ীতে পিঠাপুলি বানানোর যে ঐতিয্য রয়েছে তা আজ হারিয়ে যেতে বসেছে। সেই ঐতিয্যকে ফিরিয়ে আনতে এ ধরণের আয়োজনের প্রয়োজন রয়েছে। হ্যাভেনলি টাচ্ এই পিঠা উৎসবের আয়োজন করে নারীদের উৎসাহিত করবে।
হ্যাভেনলি টাচ্ এর তিন দিন ব্যাপী পিঠা ্উৎসবে ১৯টি পিঠার অফলাইন-অনলাইন স্টোলের মাধ্যমে তাদের দক্ষ কারিগোরিতে ডিসপ্লে করছে। প্রচুর দর্শক ও ভোজন প্রিয় এ যুগের তরুন-তরুনীরা ভিড় জমাচ্ছে। উৎসবের উদ্বোধন অনুষ্টানে সঞ্চালকের দায়িত্ব্ পালন করেন মোহাম্মদ আলী। এ সময় আয়োজকদের মধ্যে পিংকি তানিয়া, বর্ষা রায়, তাসনিয়া রেজা, তাসলিমা জয়া ও তানিমা নিশাত সহযোগিতা করেন।

সর্বশেষ - ঠাকুরগাঁও