সোমবার , ১৩ ফেব্রুয়ারি ২০২৩ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ডেমক্রেসীওয়াচের উদ্দোগে অপরাজিতাদের নেতৃত্ব বিকাশ,নেটওয়ার্কিং ও অ্যাডভোকেসী বিষয়ক প্রশিক্ষণ

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
ফেব্রুয়ারি ১৩, ২০২৩ ১২:০০ পূর্বাহ্ণ

দিনাজপুরে অভিজ্ঞ অপরাজিতাদের নেতৃত্ব বিকাশ, নেটওয়ার্কিং ও এডভোকেসী বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার সকালে দিনাজপুর পল্লী শ্রী মিলনায়তনে ডেমক্রেসীওয়াচ অপরাজিতা প্রকল্পের আয়োজনে দিনব্যাপী অভিজ্ঞ অপরাজিতাদের নেতৃত্ব বিকাশ, নেটওয়ার্কিং ও এডভোকেসী বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এসময় প্রশিক্ষনে দিনাজপুর জেলা সদরের ১০টি ইউনিয়নের অপরাজিতা প্রকল্পের নারী সদস্যদের মাঝে সংগঠনের ৪টি উদ্দেশ্য সম্পর্কে নারীর ক্ষমতায়নে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ইস্যু এবং সরকারি/ বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ স্থাপনের কলাকৌশল সম্পর্কে বিস্তাারিতভাবে উপস্থাপন করা হয় এবং প্রশিক্ষণ লব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে নিজের ও সহকর্মীদের উন্নয়নে অবদান রাখার তাগিদ দেয়া হয়। আয়োজিত প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডেমোক্রেসিওয়াচের মনিটরিং অফিসার ফয়সাল হাবিব, নীলফামারী জেলা সমন্বয়কারী মো: কামাল হোসেন, দিনাজপুর জেলা সমন্বয়কারী মোঃ কামরুজ্জামান, রংপুর জেলা সমন্বয়কারী আরফিনা আকতার, অ্যাডভোকেসী এন্ড নেটওয়ার্কি কো অর্ডিনেটর জুলিয়া আকতার এবং ফিল্ড কো-অর্ডিনেটর মুশফিকুর রহমান ও খুরশিদা জাহান। এছাডাও প্রশিক্ষণে জেলা সদরের দশটি ইউনিযনের শতাধিক অপরাজিতা নারী কর্মীরা অংশ নেয়।
প্রশিক্ষণের উদ্দেশ্য গুলির মধ্যে ছিল, অংশগ্রহণকারীগন নেতৃত্ব বিকাশের কৌশল জানবেন এবং স্থানীয় পর্যায় থেকে জাতীয় পর্যায় পর্যন্ত নারীর রাজনৈতিক ক্ষমতায়নে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে উদ্বুদ্ধ হবেন, অভিজ্ঞ ও দক্ষ অপরাজিতাদের সমন্বয়ে বিভিন্ন পর্যায়ে অপরাজিতা নেটওয়ার্ক গঠন প্রক্রিয়া জানবেন এবং নেটওয়ার্ক গঠনে পদক্ষেপ গ্রহণ করবেন,সমমনা বিভিন্ন নেটওয়ার্ক এবং বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ বৃদ্ধি ও সম্পর্ক উনয়নে উদ্যোগী হবেন এবং বিভিন্ন সামাজিক ইস্যুতে ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করবেন ও নারীর রাজনৈতিক ক্ষমতায়নে অ্যাডভোকেসি সম্পর্কে ধারণা অর্জন করবেন এবং ইস্যুভিত্তিক এ্যাডভোকেসীর বিভিন্ন কৌশল জানবেন ও কার্যকরী ভূমিকা রাখতে উদ্যোগী হবেন।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত

বোচাগঞ্জের সায়মা পারভেজ রিসোর্ট

হরিপুরে উপ-নির্বাচনে ইকতিয়ার উদ্দীন(পলাশ) নির্বাচিত হয়েছে।

রাণীশংকৈলে গ্রামীণ ব্যাংকের ভিক্ষুকদের মাঝে শীতবস্ত বিতরণ

হরিপুরের ঐতিহ্যবাহি রাজবাড়িটি অযত্নে অবহেলায় বিলুপ্তির দার প্রান্তে

বীরগঞ্জে বেড়েছে রাস্তায় যানবাহন

জেলা তথ্য অফিস দিনাজপুরের আয়োজনে ভিডিও কলের মাধ্যমে উন্মুক্ত বৈঠক ও বিশেষ সংগীতানুষ্ঠান

পীরগঞ্জে ইউনিয়ন বিএনপির বর্ধিত সভা অনুষ্ঠিত

চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলা করে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবে শিক্ষার্থীরাই-এমপি গোপাল

ফিলিস্তিনিদের উপর হামলার প্রতিবাদে রাণীশংকৈলে বিক্ষোভ

ঠাকুরগাঁওয়ে ৩৩ বছর পর পুলিশের জমি উদ্ধার করলো ৩৩ নাম্বার ওসি