সোমবার , ২০ মার্চ ২০২৩ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে প্রথম বিভাগ ক্রিকেট লীগের উদ্বোধন

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
মার্চ ২০, ২০২৩ ১০:৪৭ অপরাহ্ণ

দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে প্রথম বিভাগ ক্রিকেট লীগ-২০২৩ এর উদ্বোধন করা হয়েছে। এতে দু’টি গ্রæপে অংশগ্রহণ করেছে মোট ১০টি দল। তবে উদ্বোধন হলেও দিনাজপুরে বৈরী আবহাওয়া বিরাজমান থাকায় আপাতত কোন খেলা অনুষ্ঠিত হবে না বলে জানিয়েছে আয়োজক কমিটি।
সোমবার সকালে দিনাজপুর গোর এ শহীদ বড় ময়দানে প্রধান অতিথি হিসেবে প্রথম বিভাগ ক্রিকেট লীগের উদ্বোধন করেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার।
উদ্বোধনী পর্বের আলোচনায় তিনি খেলোয়াড়দের উদ্দেশ্যে বলেন, আমরা জানি প্রাণঘাতী করোনার কারণে শুধু দিনাজপুর নয়, পুরো পৃথিবীতেই কিন্তু খেলাধুলার একটি স্থবির অবস্থার সৃষ্টি হয়েছিল। অলেম্পিক, ওয়ার্ল্ড কাপ এর মত বড় বড় গেমস বন্ধ রাখতে হয়েছিল। কিন্তু বিগত একবছর হলো করোনা বিদায় নিয়েছে। আমাদের মাঝে একটি সস্থির আবহ তৈরি হয়েছে। আমরা আবার পর্যায়ক্রমে খেলাগুলো শুরু করছি। দিনাজপুরের মাঠ সংস্কার করে প্রথম বিভাগ ক্রিকেট লীগ উদ্বোধন করা হলো। কিন্তু দুঃখের বিষয় হঠাৎ করে কয়েক দিন ধরে দিনাজপুরে চরম বৈরী আবহাওয়া বিরাজ করছে। বৃষ্টিপাত হওয়া মাঠের অবস্থাও খারাপ হয়ে গেছে। তাই আমারা চাই, দীর্ঘ দিন পরে যে খেলাধুলা শুরু হলো, এতে কোন ভাবেই যেন বিঘœতা সৃষ্টি না হয়। আবার সামনে ২৬ শে মার্চ এর বিশাল আয়োজন হবে এই মাঠে। তাই ক্রিকেটের বৃহত্তর স্বার্থে খেলাগুলো পিছিয়ে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ২৬ শে মার্চ এর পরে খেলা শুরু করা হবে। খেলার নতুন ফিকচার তৈরি করে পরবর্তী সময়সূচি জানিয়ে দেয়া হবে।
তিনি বলেন, তরুন খেলায়াড়রাই আমাদের অহংকার। দিনাজপুরে এক লিটন দাস যে ধরাবাহিকতা ধরে রেখেছে, সেই ধরাবাহিকতায় তোমাদেরকেও যেতে হবে। আমরা চাই, শুধু একজন লিটন দাস নয়, তোমাদের ক্রিড়া নৈপূন্য দেখিয়ে তোমরাও একেকজন লিটন দাস তৈরি হবে এমন প্রত্যাশা করছি।
এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক ও প্রথম বিভাগ ক্রিকেট লীগ উপ-কমিটির আহবায়ক মো. মিজানুর রহমান পাটোয়ারী, সদস্য সচিব ও জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ জায়েদী পারভেজ অপূর্ব, ক্রীড়া সংগঠক ও ক্রিকেট কোচ আবু সামাদ মিঠু, সংস্থার নির্বাহী সদস্য প্রশান্ত কুমার সরকার অরুণ, দিনাজপুর অ্যাম্পায়ার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সৈয়দ আজাদুর রহমান বিপু প্রমুখ।
আলোচনা শেষে খেলোয়াড়দের সাথে পরিচিত হন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ। দু’টি গ্রæপে বিভক্ত অংশগ্রহণকারী ১০ টি দল হচ্ছে- ‘ক’ গ্রæপে এম আর একাদশ, মিলেনিয়াম ক্রিকেট কোচিং সেন্টার, কালিতলা স্পোর্টিং ক্লাব, বাবু একাদশ ও কসবা ক্রিকেট ক্লাব। ‘খ’ গ্রæপে অ¤্রু মাদক নিরাময় কেন্দ্র, রূপ এন্টারপ্রাইজ, দিনাজপুর ক্রিকেট একাডেমি, বিসিসি ও নবারুণ সংঘ।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত

বঙ্গবন্ধু ও স্মৃতি সৌধে পূস্পার্ঘ অর্পণ রাণীশংকৈলে পৌরসভা নির্বাচনে নৌকার বিজয়

জমি-জায়গা বিরোধের জেরে ছোট ভাইকে কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা বড়ভাইয়ের

সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি

সভাপতি খায়ের সম্পাদক জুয়েল পঞ্চগড় জেলা বাপার ৩১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠিত

সাউন্ডবাংলা ‘ছোটদের বঙ্গবন্ধু বাংলাদেশ’-এর মোড়ক উন্মোচনে শাজাহান খান

নৃত্য প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে সুলতান কামাল উদ্দিন বাচ্চু নৃত্য চর্চা বাঙালী সংস্কৃতির ঐতিহ্য বহন করে

বীরগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় বীর-মুক্তিযোদ্ধার দাফন সম্পন্ন

বীরগঞ্জে রিক্সা ও ভ্যান চুরি ছিনতাই বন্ধের দাবিতে স্মারকলিপি প্রদান

দিনাজপুরে তুমি সুর-আমি কথা অনুষ্ঠানে স্বরূপ বকসী বাচ্চু

পীরগঞ্জে টিফিনের টাকা জমিয়ে অসহায়দের শীতবস্ত্র দিল শিক্ষার্থীরা