সোমবার , ১৪ আগস্ট ২০২৩ | ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ঠাকুরগাঁওয়ে সুগার মিলস রোপা প্রযুক্তি প্রয়োগের মাধ্যমে আখের অধিক ফলন উৎপাদন বিষয়ে মাঠ দিবস।

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
আগস্ট ১৪, ২০২৩ ১১:৫৮ অপরাহ্ণ

ঠাকুরগাঁওয়ে সুগার মিলস লিমিটেডের উদ্যোগে রোপা পদ্ধতিতে শতভাগ প্রযুক্তি প্রয়োগের মাধ্যমে আখের অধিক ফলন উৎপাদন বিষয়ে মাঠ দিবস।
মোঃ মজিবর রহমান শেখ,
ঠাকুরগাঁওয়ে সুগার মিলস লিমিটেডের উদ্যোগে রোপা পদ্ধতিতে শতভাগ প্রযুক্তি প্রয়োগের মাধ্যমে আখের অধিক ফলন উৎপাদন বিষয়ে মাঠ দিবস অনুষ্ঠিত হয়। ১৪ আগষ্ট সোমবার ঠাকুরগাঁও সদর উপজেলার শীবগঞ্জ মহেষপুর আমতলী নামক এলাকায় এ মাঠ দিবসের আয়োজন করা হয়।
ঠাকুরগাঁও সুগার মিলস্ লিমিটেড এর কৃষি বিভাগের আয়োজনে মাঠ দিবস উপলক্ষে আলোচনা সভায় ঠাকুরগাঁও সুগার মিলস্ লি: এর ব্যবস্থাপনা পরিচালক মো: শাহজাহান কবিরের সভাপতিত্বে বক্তব্য দেন প্রধান অতিথি বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশন (গ্রেড-১) এর চেয়ারম্যান মো: আরিফুর রহমান অপু, বিশেষ অতিথি ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানী লি: এর লীফ গ্রোয়িং ম্যানেজার (ন্যাশনাল) বেলায়েত আলী আহ্সান, ঠাকুরগাঁও আরএসআরএস এর ইনচার্জ ও মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা (চলতি দায়িত্ব) ড. মো: আনিসুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ঠাকুরগাঁও সুগার মিলস্ লি: এর জি.এম (কৃষি) মো: আবু রায়হান, আখচাষী দৌলত ইসলাম, কেন্দ্রীয় আখচাষী সমিতির সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক মো: আনোয়ার হোসেন প্রমুখ। এ সময় ঐ এলাকার কৃষক দৌলত ইসলামের প্রায় ৮ একর জমির বিএসআরআই একেএইচ ৪৫ ও ৪৬ জাতের আখের ক্ষেত পরিদর্শন করেন প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিবৃন্দ। বক্তব্যে প্রধান অতিথি বলেন আখের পূর্বের মূল্য বাড়িয়ে মিল গেটে মনপ্রতি ২২০ টাকা ও প্রতি কুইন্টাল ৫৫০ টাকা এবং বাহির কেন্দ্রে প্রতি মন ২১৬ টাকা ও প্রতি কুইন্টাল ৫৪০ টাকা করা হয়। যা আরও বাড়িয়ে ২৪-২৫ মৌসুমে মিলস্ গেটে প্রতি মন ২৪০ টাকা ও প্রতি কুইন্টাল ৬শ টাকা এবং বাহির কেন্দ্রে প্রতি মন ২৩৪ দশমিক ৮০ টাকা ও প্রতি কুইন্টাল ৫৮৭ টাকা করা হয়েছে বলে জানান। কৃষকদের আরও বেশি পরিমানে আখ চাষের আহবান জানানো হয় মাঠ দিবসে।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত

ঠাকুরগাঁওয়ে ক্ষেতমজুর সমিতির প্রতিষ্ঠাবার্ষিকী পালন

দিনাজপুর মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

দিনাজপুরে ফেরদৌস জাহাঙ্গীর (মানিক) স্মৃতি ফুটবল লীগ উদ্বোধন

পররাষ্ট্রমন্ত্রীকে জন কেরির ফোন

রাণীশংকৈলে ডিবির অভিযানে ৭০ বোতল ফেন্সিডিলসহ ময়নুল গ্রেফতার !

ঠাকুরগাঁওয়ে চেতনানাশক খাইয়ে চুরি, আটক ৮

রাণীশংকৈলে সড়ক র্দূঘটনায় হাফেজ আরিফের মৃত্যু

ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে ৭০ বছর পর নিজের ঠিকানা পেলেন অন্ধ আক্তার হোসেন !

আটোয়ারীতে আওয়ামীলীগের ক্যাম্পেইনার প্রশিক্ষণ সম্পন্ন

কাহারোলে পূণর্ভবা নদীর উপর নব-নির্মিত ব্রীজের উভয় পার্শ্বে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

কাহারোলে পূণর্ভবা নদীর উপর নব-নির্মিত ব্রীজের উভয় পার্শ্বে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান