সোমবার , ১৪ আগস্ট ২০২৩ | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ঠাকুরগাঁওয়ে সুগার মিলস রোপা প্রযুক্তি প্রয়োগের মাধ্যমে আখের অধিক ফলন উৎপাদন বিষয়ে মাঠ দিবস।

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
আগস্ট ১৪, ২০২৩ ১১:৫৮ অপরাহ্ণ

ঠাকুরগাঁওয়ে সুগার মিলস লিমিটেডের উদ্যোগে রোপা পদ্ধতিতে শতভাগ প্রযুক্তি প্রয়োগের মাধ্যমে আখের অধিক ফলন উৎপাদন বিষয়ে মাঠ দিবস।
মোঃ মজিবর রহমান শেখ,
ঠাকুরগাঁওয়ে সুগার মিলস লিমিটেডের উদ্যোগে রোপা পদ্ধতিতে শতভাগ প্রযুক্তি প্রয়োগের মাধ্যমে আখের অধিক ফলন উৎপাদন বিষয়ে মাঠ দিবস অনুষ্ঠিত হয়। ১৪ আগষ্ট সোমবার ঠাকুরগাঁও সদর উপজেলার শীবগঞ্জ মহেষপুর আমতলী নামক এলাকায় এ মাঠ দিবসের আয়োজন করা হয়।
ঠাকুরগাঁও সুগার মিলস্ লিমিটেড এর কৃষি বিভাগের আয়োজনে মাঠ দিবস উপলক্ষে আলোচনা সভায় ঠাকুরগাঁও সুগার মিলস্ লি: এর ব্যবস্থাপনা পরিচালক মো: শাহজাহান কবিরের সভাপতিত্বে বক্তব্য দেন প্রধান অতিথি বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশন (গ্রেড-১) এর চেয়ারম্যান মো: আরিফুর রহমান অপু, বিশেষ অতিথি ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানী লি: এর লীফ গ্রোয়িং ম্যানেজার (ন্যাশনাল) বেলায়েত আলী আহ্সান, ঠাকুরগাঁও আরএসআরএস এর ইনচার্জ ও মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা (চলতি দায়িত্ব) ড. মো: আনিসুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ঠাকুরগাঁও সুগার মিলস্ লি: এর জি.এম (কৃষি) মো: আবু রায়হান, আখচাষী দৌলত ইসলাম, কেন্দ্রীয় আখচাষী সমিতির সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক মো: আনোয়ার হোসেন প্রমুখ। এ সময় ঐ এলাকার কৃষক দৌলত ইসলামের প্রায় ৮ একর জমির বিএসআরআই একেএইচ ৪৫ ও ৪৬ জাতের আখের ক্ষেত পরিদর্শন করেন প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিবৃন্দ। বক্তব্যে প্রধান অতিথি বলেন আখের পূর্বের মূল্য বাড়িয়ে মিল গেটে মনপ্রতি ২২০ টাকা ও প্রতি কুইন্টাল ৫৫০ টাকা এবং বাহির কেন্দ্রে প্রতি মন ২১৬ টাকা ও প্রতি কুইন্টাল ৫৪০ টাকা করা হয়। যা আরও বাড়িয়ে ২৪-২৫ মৌসুমে মিলস্ গেটে প্রতি মন ২৪০ টাকা ও প্রতি কুইন্টাল ৬শ টাকা এবং বাহির কেন্দ্রে প্রতি মন ২৩৪ দশমিক ৮০ টাকা ও প্রতি কুইন্টাল ৫৮৭ টাকা করা হয়েছে বলে জানান। কৃষকদের আরও বেশি পরিমানে আখ চাষের আহবান জানানো হয় মাঠ দিবসে।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত

দিনাজপুরে নিরাপদ কৃষির জন্য উদ্যোক্তার খোঁজে রোড শো

তিন বছরে চারটি নীলগাই মিললেও একটিও বাঁচেনি!

তেঁতুলিয়ায় শেখ রাসেলের জন্মদিনে এক শিক্ষার্থীর দুই কিলোমিটার সাঁতার

সামনে আমাদের চতুর্থ শিল্প বিপ্লব – প্রস্তুতি গ্রহন করতে হবে- -ঠাকুরগাঁওয়ে বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদার

ঠাকুরগাঁওয়ে সার্বনিক স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরন বিষয়ক অবহিত কর্মশালা

স্কাউটের প্রতিষ্ঠাতা বিপি’র জন্মদিন পালিত

বোচাগঞ্জে রৌফ চৌধুরী ফান্ডেশনের উদ্যোগে শিক্ষার্থীদের খাদ্য সামগ্রী বিতরণ

চিরিরবন্দরে ড্রাম ট্রাক চলাচল বন্ধ ও রাস্তা পুনঃনির্মাণের দাবীতে মানববন্ধন

ঠাকুরগাঁওয়ে বাসের ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী নিহত ও আহত-২

ঠাকুরগাঁওয়ে বাসের ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী নিহত ও আহত-২

২০২৭ সালের মধ্যে দিনাজপুর থেকে ঢাকায় চলবে বুলেট ট্রেন -হুইপ ইকবালুর রহিম এমপি