রবিবার , ১ অক্টোবর ২০২৩ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জন্মদিনের শুভক্ষণে হাবিপ্রবিতে বিভিন্ন কর্মসূচি

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
অক্টোবর ১, ২০২৩ ১০:৩১ পূর্বাহ্ণ

বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভ জন্মদিনের শুভক্ষণে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) প্রশাসন। এ উপলক্ষ্যে সকাল ১০টায় বিশ^বিদ্যালয় ভিত্তিপ্রস্তর চত্ত¡রে মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান এ বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে বেলুন উড্ডয়ন করেন। সকাল ১০.১৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে সুবিধা বঞ্চিত শিশু শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ করেন মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. মো. মাহাবুব হোসন। উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বিশ^বিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মো. মামুনূর রশীদ, গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. রোজিনা ইয়াসমিন (লাকী), প্রগতিশীল শিক্ষক পরিষদ এর সাধারণ সম্পাদক প্রফেসর ড. এস. এম. হারুন-উর-রশীদ এবং সভাপতি প্রফেসর ড. বলরাম রায়।
শিক্ষা উপকরণ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে মাননীয় ভাইস-চ্যান্সেলর শিক্ষার্থীদেরকে তাদের প্রধান দায়িত্ব জ্ঞান অর্জনের প্রতি মনোনিবেশ করার আহŸান জানান। তিনি বলেন আজ জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভ জন্মদিন, তাই আজকের দিনটি আমাদের জন্য বিশেষ একটি দিন। মাননীয় প্রধানমন্ত্রীর শুভ জন্মদিনে শিক্ষার্থীদের প্রতি “শিক্ষা নিয়ে গড়ব দেশ, প্রধানমন্ত্রীর বাংলাদেশ” ¯েøাগানকে উল্লেখ করে দেশ গড়ার সৈনিক হয়ে উঠার আহŸান জানান। তিনি তাঁর বক্তব্যে মাননীয় প্রধানমন্ত্রীর অক্লান্ত পরিশ্রমের কথা উল্লেখ করে তাঁর উন্নয়ন কার্যক্রম ও দেশের জন্য তাঁর ত্যাগের কথা তুলে ধরেন। তাঁর এই পরিশ্রমের মূল লক্ষ্যই হলো দেশের মানুষ যেন সুখে শান্তিতে থাকতে পারে। দেশের জন্য তাঁর এই আত্মত্যাগ আমাদেরকে আজীবন শ্রদ্ধায় স্মরণ করতে হবে। জাতির পিতার স্বপ্নকে ধারণ করেই মাননীয় প্রধানমন্ত্রী এগিয়ে যাচ্ছেন, উনার শক্তির উৎসই হচ্ছে বঙ্গবন্ধুর দৃঢ়চেতা মনোভাব। এরই প্রেক্ষিতে বাংলাদেশ এখন পৃথিবীর বুকে একটি সম্মানজনক রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। আমাদের সকলকে জাতির পিতার আদর্শকে ধারণ করে দেশকে এগিয়ে যেতে হবে। তিনি এ ধরণের অনুষ্ঠান আয়োজনের জন্য ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
এরপর সকাল ১০.৪৫টায় হাবিপ্রবি’র পাশর্^বর্তী এলাকার সর্ব সাধারণের চিকিৎসা সেবা প্রদানের জন্য “ফ্রি মেডিকেল ক্যাম্প” উদ্বোধন করেন মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। তিনি বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান পর্যবেক্ষণ এবং সেবা নিতে আসা সর্ব সাধারণের মাঝে ব্যবস্থাপত্র অনুযায়ী ঔষদ বিতরণ করেন। পরবর্তীতে সকাল ১১টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভ জন্মদিন উপলক্ষে বিশ^বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবন ও প্রশাসনিক ভবন এর সম্মুখে বৃক্ষ রোপন করেন। এছাড়াও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম শুভ জন্মদিনে বাদ জোহর কেন্দ্রীয় মসজিদে তাঁর দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত

খালেদা জিয়ার বাসায় ৯ জন করোনা আক্রান্ত

বিরলে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ফারুক আজমের মনোনয়নপত্র বৈধ ঘোষণা আপিল বিভাগের

পঞ্চগড়ে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ পালনে মানববন্ধন

রাণীশংকৈলে আ’লীগের কার্যনির্বাহী কমিটির পরিচিতি অনুষ্ঠান

পীরগঞ্জে আরও ৪৪৮ ভূমিহীন পেলেন প্রধানমন্ত্রীর ঈদ উপহার

বীরগঞ্জে আওয়ামী লীগ এর দোয়া ও ইফতার মাহফিল

ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে মহা সমারোহে বর্ষবরণ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত

বীরগঞ্জে ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে উপজেলা চেয়ারম্যান

মহিলা পরিষদ ও ইনার হুইল ক্লাব অব দিনাজপুর শীতার্ত মানুষের পাশে

রাণীশংকৈলে যায়যায়দিনের ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত