শুক্রবার , ২৩ ফেব্রুয়ারি ২০২৪ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

চিরিরবন্দরে মাতৃভাষা দিবস উদযাপনে বইমেলা ও রক্তদান কর্মসূচি পালন

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
ফেব্রুয়ারি ২৩, ২০২৪ ১০:৩৫ পূর্বাহ্ণ
চিরিরবন্দরে মাতৃভাষা দিবস উদযাপনে বইমেলা ও রক্তদান কর্মসূচি পালন

চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের চিরিরবন্দরে যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন এবং ৪দিনব্যাপি বইমেলা ও রক্তদান কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।
দিবসটি উপলক্ষ্যে উপজেলা প্রশাসন ও বিভিন্ন সংস্থা, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে দিবসের প্রথম প্রহরে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন, সকাল সাড়ে ৬টায় প্রভাতফেরি, বেলা ১১টায় ৪দিনব্যাপি বইমেলা, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি ও পিঠা উৎসব উদ্বোধন শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দুপুর ১২টায় উপজেলা চত্বরে বইমেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ কে এম শরীফুল হক
আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ কে এম শরীফুল হকের সভাপতিত্বে সহকারি কমিশনার (ভূমি) রুনাল্ট চাকমা, উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) লায়লা বানু, থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল হাসনাত, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার সাহা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জ্যোতিশ চন্দ্র রায় প্রমূখ বক্তব্য রাখেন।
বইমেলায় ১৪টি স্টল, বøাড ডোনার গ্রæপের ক্যাম্পেইন, চিরি নদীর বাতিঘর, স্কাউট ও পিঠা উৎসবের ১০টি স্টল রয়েছে।এ বইমেলা পরিদর্শন করেন জার্মানের দুইজন নাগরিক।
বইমেলায় ১৫টি স্টল রয়েছে। এসব বইয়ের স্টলে বিভিন্ন প্রকাশনীর হাজারো বইয়ের সমারোহ। বইমেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত ক্রেতা ও পাঠকদের জন্য উন্মুক্ত থাকবে। একুশে বইমেলার পাশাপাশি চলছে শীতের পিঠা উৎসব। বইমেলা ও পিঠা উৎসব মেলা আগামী ২৪ ফেব্রæয়ারি শনিবার পর্যন্ত চলবে।
অপরদিকে, দিনাজপুরের চিরিরবন্দরে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের আয়োজনে এবং চিরিরবন্দর বøাড ডোনার ক্লাবের সহযোগিতায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১১টায় চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ কে এম শরীফুল হক।
এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. সৌভিক রায়, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুনাল্ট চাকমা, থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসনাত খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার সাহা, সাধারণ সম্পাদক আব্দুল আলিম সরকার, চিরিরবন্দর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোরশেদ উল আলম প্রমূখ উপস্থিত ছিলেন।
উল্লেখ, মাতৃভাষা দিবসে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে চিরিরবন্দর বøাড ডোনার ক্লাবের পরিচালক শাহরিয়ার সরকারসহ চারজন রক্তদান করেন।

সর্বশেষ - ঠাকুরগাঁও