মঙ্গলবার , ২৭ ফেব্রুয়ারি ২০২৪ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বীরগঞ্জে ২২জন মাদ্রাসার শিক্ষার্থীকে পাগড়ী প্রদান

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
ফেব্রুয়ারি ২৭, ২০২৪ ১০:৫৩ পূর্বাহ্ণ

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার শীতলাই শাহপাড়া দারুস সুন্নাহ নুরানী হাফেজিয়া মাদ্রাসার আয়োজনে ২২ জন শিক্ষার্থীর মাথায় পাগড়ী প্রদান ও মাদ্রাসার এতিমখানা মাঠ প্রাঙ্গণে তাফসীরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত হয়।
২৪ ফেব্রæয়ারি সন্ধ্যায় মাদ্রসার শিক্ষার্থীদের মাথায় পাগড়ী পরিয়ে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি দিনাজপুর শিক্ষাবোর্ড কর্মচারী ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মোঃ গোলাম রব্বানী ।
শিক্ষার্থীদের মাথায় পাগড়ী প্রদানের পুর্বে এক আলোচনা সভায় তিনি বলেন, কুরআন মানবতার মুক্তির সনদ। পথহারা মানুষকে আলোর পথ দেখাতে আল্লাহতায়ালা কুরআন নাজিল করেছেন। আজকের অস্থির পৃথিবীতে শান্তির সুবাতাস ছড়িয়ে দিতে হলে আমাদেরকে আবার কুরআনের কাছে ফিরে যেতে হবে। প্রিয় নবী হযরত মুাহাম্মদ (সা.) এর পদাঙ্ক অনুসরণেই মানবতার মুক্তি ও কল্যাণ। তাই মাদ্রাসার শিক্ষার্থীদের অবহেলা করা যাবে না। সুন্দর সমাজ গঠন করতে হলে প্রিয় নবী হযরত মুাহাম্মদ (সা.) এর দেখানো পথে চলতে হবে। অস্থায়ী জীবনের কথা চিন্তা না করে । পরকালের জন্য আমাদের সন্তানকে দ্বীন-ইসলামের আলোয় আলোকিত করতে হবে।
অবসরপ্রাপ্ত, প্রধান শিক্ষক আলহাজ্ব মোঃ ইয়াকুব আলী মাস্টার এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিশেষ অতিথি বিশিষ্ট্য ব্যবসায়ী ও সমাজ সেবক, আলহাজ্ব মোঃ গোলাম আযম কাজল । তাফসীরুল কোরআন মাহফিলের বিশেষ আর্কষন ইসলামী সংগীত পরিবেশ করবেন মুহিব্বুল্লা আল-মামুন, প্রধান বক্তা হিসেবে ওয়াজ করেন রাজশাহী থেকে আগত হযরত মাওঃ মুফতি মোঃ মখলেছুর রহমান কাসেমী। সঞ্চালনা ছিলেন রেজাওন করিম মিঠু।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত

ঠাকুরগাঁওয়ে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা

দিনাজপুরে আইইবি’র পারিবারিক মিলন মেলা

চিহ্নিত অগ্নি সন্ত্রাসীরা আবারো আগুন নিয়ে খেলা শুরু করেছে -মনোরঞ্জন শীল গোপাল এমপি

যে মাঠে খেলা শুরু রাণীশংকৈলের স্বপ্না ও সোহাগীর

রানীশংকৈলে ৫৩টি পাওয়ার থ্রেসার মেশিন বিনামূল্য বিতরণ

বোচাগঞ্জ২ নং ইশানিয়া ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান উৎপল রায় বুলুর শ্রদ্ধাঞ্জলি অর্পন

রাণীশংকৈল ৭ হাজার করোনার ভ্যাকসিন পৌঁছেছে!

বিরামপুরে ট্রেনে কাটা পড়ে  একজনের মৃত্যু

বিরামপুরে ট্রেনে কাটা পড়ে একজনের মৃত্যু

কিংবদন্তি সংগীতশিল্পী লতা মঙ্গেশকর আর নেই

তরুণ শিক্ষার্থীদের সমন্বয়ে গড়া ‘স্টুডেন্ট বøাড ডোনেট এসোসিয়েশেন এ পর্যন্ত ২০৫০জনকে বিনামূল্যে রক্ত প্রদান করেছে