মঙ্গলবার , ২৭ ফেব্রুয়ারি ২০২৪ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

রাণীশংকৈলে মন্দিরে গণশৌচাগার উদ্বোধন

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
ফেব্রুয়ারি ২৭, ২০২৪ ৩:০৯ অপরাহ্ণ

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পৌরশহরের প্রাচীন ঐতিহ্যবাহি হাটখোলা মন্দিরে ৭০ বছর পর অতি প্রয়োজনীয় একটি গণশৌচাগার উদ্বোধন করা হয়েছে। সোমবার ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় পৌরসভার অর্থায়নে পাঁচ লক্ষ টাকা ব্যায়ে নির্মিত গণশৌচাগারটি উদ্বোধন করেন মেয়র মোস্তাফিজুর রহমান। প্রায় ৬ যুগ পর এটি নির্মিত হওয়ায় মন্দির কমিটি ও সনাতন ধর্মাবলম্বীরা চরম উচ্ছ¡সিত।
এ সময় হাটখোলা মন্দির কমিটির সভাপতি সুমন মল্লিক,সাধারণ সম্পাদক শুব্রত কারক, কোষাধ্যক্ষ চয়ন বসাক,সদস্য কৃষ্ণ কারক,ওই মন্দিরের হরিবাসর কমিটির সভাপতি নারায়ণ বসাক, সাধারণ সম্পাদক দানেশ বসাক, সহ সভাপতি উদয় শর্মা, প্রেসক্লাব সভাপতি মোবারক আলী, সাধারণ সম্পাদক মো.বিপ্লব, প্রগতি ক্লাবের সাধারণ সম্পাদক এসকে মাসুম, ছাত্রলীগ নেতা বাদশাসহ মন্দির ও হরিবাসর কমিটির বিভিন্ন সদস্য এবং ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।
সত্তর বছর পর গণশৌচাগারটি নির্মাণ হওয়ায় ওই মন্দিরে বিভিন্ন ধর্মীয় আচার অনুষ্ঠানে আগত ভক্তবৃন্দের দীর্ঘদিনের পয়ঃনিষ্কাশন সমস্যার সমাধান হয়েছে। এজন্য কমিটি ও এলাকাবাসী পৌর মেয়রের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এ ব্যাপারে পৌর মেয়র মোস্তাফিজুর রহমান বলেন, এটি একটি প্রাচীন ও ঔতিহ্যবাহী মন্দির এখানে প্রতি বছর দুর্গাপ‚জা, হরিবাসরসহ সনাতন ধর্মাবলম্বীদের বিভিন্ন ধর্মানুষ্ঠানে হাজার হজার মানুষ আসে। গণশৌচাগার না থাকায় আগতদের পয়ঃনিষ্কাশনের প্রচন্ড সমস্যা হচ্ছিল। এ কথা ভেবেই দুটি ইউনিটে পুরুষ ও মহিলাদের জন্য এই গণশৌচাগারটি নির্মাণ করা হয়েছে। পর্যাক্রমে পৌরশহরের প্রতিটি মন্দিরে গণশৌচাগার নির্মাণ করা হবে বলেও তিনি জানান।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত

ঠাকুরগাঁওয়ে শুমারি কমিটির সভা

ঠাকুরগাঁওয়ে ১৪টি প্রতিমা ভাঙচুরের ঘটনায় বিচারের দাবিতে উদীচীর প্রতিবাদ সমাবেশ

শীতার্তদের পাশে খানসামা পুলিশ

পুলিশ সপ্তাহে হতদরিদ মোমেনা’র একটি ঘর কপালে জুটলো

নবাবগঞ্জে গাছের নিচে চাপা পড়ে শিশুর মৃত্যু

আগামী জুলাই মাসেই টংকনাথের রাজবাড়ি সংরক্ষণের কাজ শুরু হবে — রাণীশংকৈলে অতিরিক্ত সচিব রতন চন্দ্র পন্ডিত

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ, ঠাকুরগাঁও জেলা কমিটি সভাপতি রাজেক, সা:সম্পাদক ফারুক, তথ্যে ফিরোজসহ ৪১ সদস্যের কমিটি

ভুল্লীতে “সঙ্ঘবদ্ধ প্লাটফর্ম”-এর উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের স্বারক প্রদান

আইন শৃংঙ্খলা স্বাভাবিক রাখতে ভালো কিছু করতে সাংবাদিকদের সহযোগিতার কোন বিকল্প নেই -পঞ্চগড় পুলিশ সুপার

অশ্রুসিক্ত ভালোবাসায় সহকারী শিক্ষককে অবসরজনিত বিদায় সংবর্ধনা প্রদান