শুক্রবার , ৮ মার্চ ২০২৪ | ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু কন্যা নারী নেতৃত্ব প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছেন -হুইপ ইকবালুর রহিম এমপি

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
মার্চ ৮, ২০২৪ ৯:৪৭ অপরাহ্ণ

ভাষা আন্দোলন থেকে শুরু করে দেশের প্রতিটি আন্দোলনে নারীরা ভূমিকা রেখেছে উল্লেখ্য করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার উন্নয়ন ও অগ্রগতিতে নারীরা সমাজের সকল ক্ষেত্রে অবদান রেখে আসছেন। নারী সমাজ আর পিছিয়ে নেই। তারা এখন নিজেরাই স্বাবলম্বী হচ্ছে ও পরিবারে সুফল বয়ে আনছে। পরিবার, সমাজ ও রাষ্ট্রের দায়িত্বে তাদের ভুমিকা অনস্বীকার্য। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা নারীদের স্বাবলম্বী হিসেবে গড়ে তুলছেন।
তিনি বলেন, বিএনপি-জামায়াতের আমলে নারীরা অবহেলিত ছিল। সমাজে তাদের কোন মুল্য ছিল না। শেখ হাসিনা ক্ষমতায় আসার পর নারীরা আর অবহেলিত নন। তাদের অধিকার নিশ্চিত করেছেন। এই সমাজে একজন পুরুষের যেই অধিকার থাকবে সেই অধিকার নারীদেরও থাকবে। স্মার্ট বাংলাদেশ বিনির্মানে নারী সমাজ অগ্রণী ভুমিকা পালন করবে।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সরকার নারী নেতৃত্বের জন্য কাজ করে যাচ্ছেন।
৮ মার্চ শুক্রবার দিনাজপুর শিশু একাডেমি মিলনায়তনে দিনাজপুর জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর দিনাজপুরের আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন। এবারে নারী দিবসের প্রতিপাদ্য বিষয় ছিল “নারীর সমঅধিকার,সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ”।
দিনাজপুর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নুরে আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশেষ অতিথি দিনাজপুর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) আব্দুল্লাহ আল মাসুম, দিনাজপুর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলতাফুজ্জামান মিতা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল রায়হান, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান সুলতানা বুলবুল, মহিলা বিষয়ক অধিদপ্তর দিনাজপুর উপ-পরিচালক মোঃ মোর্শেদ আলী খান। সঞ্চালনে ছিলেন ডে কেয়ার অফিসার রেজভিন শারমিনাজ ইসলাম।
এর আগে বর্নাঢ্য র‌্যালী শহর প্রদক্ষিণ করে। এ ছাড়া বেলুন উড়িয়ে ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে নারী দিবসের সকল কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। আলোচনা শেষে রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত

দিনাজপুর পৌরসভার ৭ নং ওয়ার্ডে নতুন ভোটারদের ছবি তোলা কার্যক্রম

মৎস্য সপ্তাহ উদযাপনে তেঁতুলিয়ায় মতবিনিময়

রাণীশংকৈলে আলুর খেত বাঁচাতে পানি অপসারণে ব্যস্ত কৃষকেরা

পীরগঞ্জে মুজিবনগর দিবস পালিত

অর্ধেক টাকা ফেরতের আশ্বাষে দফারফা পঞ্চগড়ে ঘুষের টাকা ফেরত পেতে গভীর রাতে প্রতারকের বাড়িতে লাশ রেখে অনশন

ঠাকুরগাঁওয়ে নারী ও শিশু মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন সশ্রম কারাদন্ডাদেশ

ঠাকুরগাঁওয়ে মুক্তিযোদ্ধা আকবরের উপর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভার্স্কয ভাংচুর রাণীশংকৈল ছাত্রলীগের বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

ঠাকুরগাঁওয়ে নদীর অবৈধ স্থাপনা দখলমুক্ত করতে পরিদর্শন

পীরগঞ্জে ৮৫ পিচ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার