বৃহস্পতিবার , ১৮ এপ্রিল ২০২৪ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বীরগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ উদ্বোধন

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
এপ্রিল ১৮, ২০২৪ ১০:৩৪ অপরাহ্ণ

বিকাশ ঘোষ,বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি //প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় দিনাজপুরের বীরগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর আগারগাঁও এর পুরোনো বাণিজ্য মেলা মাঠ থেকে সারাদেশের এই মেলার ভার্সুয়ালী উদ্বোধন করেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল ১১টায় উপজেলা পরিষদ চত্বরে প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আয়োজনে ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে উপজেলা প্রাণিসম্পদ অফিসার ও সদস্য সচিব ডাঃ ওসমান গনির সঞ্চালনায় সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা রাজ কুমার বিশ্বাস এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীরগঞ্জ পৌরসভার মেয়র মোশারফ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নুরইয়াস সাঈদ সরকার, উপজেলা কৃষক লীগের সভাপতি মোঃ শিবলী সাদিক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ মহসীন প্রমুখ। আলোচনা সভায় বক্তারা বলেন, প্রাণী সম্পদ বিভাগ আমাদের খাদ্যভাব পুরন সহ আমিষ ও পুষ্টিচাহিদা পুরন করে। এবং প্রাণী বা গবাদি পশু পালন করে লক্ষ লক্ষ পরিবার নিজেদের জীবিকা নির্বাহ করে। তাই প্রাণী সম্পদ রক্ষা ও উৎপাদন বৃদ্ধির জন্য বর্তমান সরকার অনেক গুলো যুগান্তকারী ও সাহসী পদক্ষেপ নিয়েছে। যার কারণে এ উপজেলায় দিন দিন সমৃদ্ধ হয়েছে এবং নতুন নতুন উদ্যোক্তা তৈরি ও উৎপাদন বৃদ্ধি পাচ্ছে। এই জাতীয় প্রদর্শনীর তাই অনেক গুরুত্ব রয়েছে।
প্রদর্শনীতে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসা ৩৩টি স্টলে উন্নত জাতের এবং অধিক উৎপাদনশীল জাতের গবাদি পশু যেমন: গাভী, বাছুর, ষাড়, মহিষ, ছাগল, ভেড়া, মুরগি, হাঁস, সৌখিন পাখি, পোষা প্রাণী এবং বিভিন্ন প্রযুক্তি প্রদর্শন করা হয়।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত

বীরগঞ্জে ২১৭ তম কাব স্কাউট লিডার বেসিক কোর্স সম্পন্ন

বীরগঞ্জে জামায়াত- বিএনপি’র আটক -৩

খানসামায় লাগসই প্রযুক্তির প্রয়োগ ও  সম্প্রসারণ প্রদর্শনী আয়োজনে প্রস্তুতি সভা

খানসামায় লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ প্রদর্শনী আয়োজনে প্রস্তুতি সভা

রানীশংকৈলে পুকুরের পানিতে পড়ে শিশুর মৃত্যু

বীরগঞ্জে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) উদযাপিত

ওয়ার্ল্ড ভিশনের উন্নয়ন কর্ম-পরিকল্পনা সভায় পৌর মেয়র সরকারি সেবার মান বৃদ্ধি এবং বরাদ্দ বৃদ্ধির মাধ্যমে সামাজিক নিরাপত্তা বলয় গড়ে তুলতে হবে

প্রতিশ্রুতি দিলেও মেলেনি পাকেরহাট-চেহেলগাজী সড়কের সংস্কার, ভোগান্তিতে পথচারীরা

বোদায় ভ্রাম্যমান আদালতের জরিমান

ড. মো. হারুনুর রশীদ পরিচালিত সেলিনা হোসেনের ‘কাকতাড়ুয়া বুধা’ মুক্তি পেয়েছে

দিনাজপুর -১ আসনে প্রতীক বরাদ্দ পেয়েই প্রতিদ্বন্দ্বিতা নেমেছে ৫ জন