মঙ্গলবার , ৭ মে ২০২৪ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

জারীগানে চ্যাম্পিয়ান পার্বতীপুরের বালিকা বিদ্যাপীঠ উচ্চ বিদ্যালয়

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
মে ৭, ২০২৪ ৯:৫৭ অপরাহ্ণ

জাতীয় শিক্ষা সপ্তাহে অংশ নিয়ে জারীগান প্রতিযোগিতায় পরপর চারবার দিনাজপুর জেলায় প্রথম স্থান অর্জন করেছে পার্বতীপুর শহরের বালিকা বিদ্যাপীঠ উচ্চবিদ্যালয়ের ছাত্রীরা। গত রোববার (৫ মে) এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় দিনাজপুর জিলা স্কুলে। বিদ্যালয়টি এবার দু’টি বিভাগে অংশ নিয়ে ‘ক’ বিভাগ থেকে জেলা চ্যাম্পিয়ান হয়েছে। এর আগেও ২০২১, ২০২২ ও ২০২৩ সালে তারা রংপুর বিভাগ পেরিয়ে ২০২২ সালে জাতীয় প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিল।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাহমুদুর রহমান বলেন, জারীগানে বালিকা বিদ্যাপীঠ উচ্চবিদ্যালয়ের ছাত্রীরা ধারাবাহিক ভাবে ভাল করে আসছে। জাতীয় শিক্ষা সপ্তাহে জারীগান একটি ব্যায় বহুল প্রতিযোগিতা। পৃষ্টপোষকতা অথবা সরকারী সহযোগিতা ছাড়া এ ধরনের প্রতিযোগিতায় অর্থায়ন করা একটি ছোট শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষে কঠিন ব্যাপার। তার পরেও সংস্কৃতিকে ভালবাসী বিধায় এই হারিয়ে যাওয়া সংস্কৃতিকে ধরে রাখার চেষ্টা করছি। এবারের জারীগানটি রচনা ও সুর করেছেন বাংলাদেশ রংপুর বেতারের গীতিকার সনজিদ কুমার রায়। গানটিতে মুক্তিযুদ্ধ ও সরকারের উন্নয়ন কর্মসূচীকে তুলে ধরা হয়েছে। আশা করি বিভাগেও ভাল করেবে ছাত্রীরা।
বালিকা বিদ্যাপীঠ উচ্চবিদ্যালয়ের ছাত্রীদের সাফল্যে অভিনন্দন জানিয়েছেন, স্থানীয় সংসদ সদস্য এ্যাড. মোঃ মোস্তাফিজুর রহমান, পার্বতীপুর উপজেলা বালিকা বিদ্যাপীঠ উচ্চবিদ্যালয়ের চেয়ারম্যান মোঃ হাফিজুল ইসলাম প্রামানিক, উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা খাতুন, পৌর মেয়র মোঃ আমজাদ হোসেন ও বিদ্যালয়ের সভাপতি আলহাজ¦ মোঃ রজব আলী সরকার।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত

রাণীশংকৈল বিএমএস বালিকা বিদ্যালয়ে সমাপনী ও অভিভাবক সমাবেশ

রাণীশংকৈল নকল কীটনাশক বিক্রি করায় ১০ হাজার টাকা জরিমানা ও ৭দিনের বিনাশ্রম কারাদণ্ড !

তথ্য তথ্য খেলা মোঃ- ফয়সাল ইসলাম (নয়ন)

বীরগঞ্জে ভূমি অধিকার ও কৃষি ভূমি সংস্কার বিষয়ে মতবিনিময়

লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া ও সংস্কৃতির চর্চার মাধ্যমে শিক্ষার্থীদের স্মার্ট হিসেবে গড়ে তুলতে হবে -মনোরঞ্জন শীল গোপাল এমপি

দিনাজপুরে শিশু হাসপাতাল অরবিন্দ শিশু হাসপাতালের বার্ষিক সাধারণ সভা

বীরগঞ্জ পৌরসভার তত্ত্বাবধানে চলছে কলা বেচা-কেনার পাইকারী বাজার ।

ঠাকুরগাঁওয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জরিমানা

হরিপুরে টিভি কাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন করলেন-মুকুল

খালেদা জিয়ার বাসায় ৯ জন করোনা আক্রান্ত