বুধবার , ৮ মে ২০২৪ | ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুরে নানা কর্মসুচির মধ্যদিয়ে বিশ্ব রেড ক্রস- রেড ক্রিসেন্ট দিবস পালিত

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
মে ৮, ২০২৪ ৬:৪৭ অপরাহ্ণ

দিনাজপুরে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্যদিয়ে উৎসবমুখর পরিবেশে ১৯৬ তম বিশ্ব রেড ক্রস-রেড ক্রিসেন্ট দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষ্যে বুধবার বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি দিনাজপুর ইউনিটের উদ্যোগে শহরের পাহাড়পুরস্থ রেড ক্রিসেন্ট কার্যালয় প্রাঙ্গণে নানা কর্মসুচির আয়োজন করা হয়। সকাল ১০টায় জাতীয় পতাকা ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলন করেন যথাক্রমে দিনাজপুর ইউনিটের ভাইস চেয়ারম্যান মো. বজলুল হক ও সেক্রেটারি মো. আলাউদ্দিন। এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করে।
পরে ভাইস চেয়ারম্যান বজলুল হকের সভাপতিত্বে ১৯৬তম বিশ্ব রেড ক্রস-রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় দিবসটির তাৎপর্য ও রেড ক্রিসেন্টের কর্মতৎপরতা নিয়ে বক্তব্য রাখেন ইউনিটের সেক্রেটারি মো. আলাউদ্দিন, নির্বাহী সদস্য কামরুল হুদা হেলাল, রঞ্জিত কুমার সাহা, শাহ রফিকুল ইসলাম, আহমেদ শফি রুবেল, এ্যাড. নুরুল ইসলাম, রোকেয়া খাতুন লাইজু, দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ডা. মোমেনুল হক, আজীবন সদস্য নুরছাবা বেগম, পুলিশ লাইন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বিজয় কুমার বর্মন, যুব প্রধান মাসুদ পারভেজ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপ পরিচালক দিনাজপুরের ইউনিট লেভেল অফিসার নাজমুল সাহাদাত।
বক্তারা মানবতার প্রতীক রেড ক্রিসেন্ট সোসাইটির বিভিন্ন সেবামূলক কার্যক্রমের বিবরণ তুলে ধরে আগামীতে বিপন্ন মানুষের পাশে দাঁড়িয়ে আরো বেশি করে সাহায্য সহযোগিতার হাত প্রসারিত করার জন্য আহবান জানান। প্রাকৃতিক ও মানব সৃষ্ট সব ধরনের দুর্যোগ মোকাবেলায় রেড ক্রিসেন্ট মানুষের পাশে যেভাবে বিপদের সময় দাঁড়ায় তার ক্ষেত্রকে আরো প্রসারিত করার উপর গুরত্বারোপ করেন।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত

পঞ্চগড়ে দু’টি আসনে ২০ জনের মনোনয়ন পত্র দাখিল

বীরগঞ্জ পৌরসভা পরিদর্শনে বিভাগীয় কমিশনার আলিয়া ফেরদৌস জাহান

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির বোচাগঞ্জ উপজেলা শাখা কমিটি গঠন

বীরগঞ্জে অগ্নিকান্ডে মুদি দোকানের ১০লক্ষ টাকার মালামাল পুড়ে ছাই

হিলি চেকপোস্টে ২৪ টি স্বর্ণের বারসহ ৫ পাসপোর্ট যাত্রী আটক

বীরগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

জেলা প্রশাসককে বিদায়  জানালো এমবিএসকে

জেলা প্রশাসককে বিদায় জানালো এমবিএসকে

ঠাকুরগাঁওয়ে শহরে ঢুকতেই কয়েকটি স্থানে জমারাখা ময়লা আবর্জনার দুর্গন্ধ !

বীরগঞ্জে প্রতিবন্ধী, ভিক্ষুকদের মাঝে হুইল চেয়ার, নগদ অর্থ ও দোকান প্রদান

বীরগঞ্জে অবৈধ জুয়ার প্রতিবাদ করতে গিয়ে যুবলীগ-ছাত্রলীগের ৩ নেতা হাসপাতালে