সোমবার , ২০ মে ২০২৪ | ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে কোন বাধা নেই ——ডেপুটি গভর্ণর খুরশিদ আলম

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
মে ২০, ২০২৪ ৯:১৮ পূর্বাহ্ণ

পঞ্চগড় প্রতিনিধি\ বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্ণর খুরশিদ আলম বলেছেন, বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশ নিষেধ। কে বললো ভাই। বাংলাদেশ ব্যাংকে তথ্য দেয়ার জন্য তিন তিনজন মুখপাত্র নিয়োগ দিয়েছি। আপনার তো তথ্যের দরকার। তথ্যের দরকার হলে একশবার যাবেন। প্রত্যেকটা প্রতিষ্ঠানে একজন করে মুখপাত্র থাকে। সবার তো কথা বলার দরকার নাই। এখানে তিনজন মুখপাত্র আছে। তাদের কাছে যাবেন। সেখানে বসার যায়গা আছে। চায়ের ব্যবস্থা আছে। তারা যদি আপনাকে সেটিসফাই না করতে পারে আমরা চারজন ডেপুটি গভর্ণর আছি। আমরা আপনাকে উত্তর দেবো। তারপরও বলা হচ্ছে বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের অবাধ প্রবেশ নিষেধ। অবাধ বলতে কি? অবাধে কোথায় যায়? আপনার একটা প্রাইভেট কোম্পানী কি আরেকটি কোম্পানীকে অবাধে কোন কিছু দেবে? জার্নালিষ্টকে দেবে যতোই বন্ধু হন? এ্যাবসার্ট। পৃথিবীর কোন দেশে নাই। তাহলে আপনি বলছেন বাংলাদেশ ব্যাংকে আপনারা অবাধে যেতে চান। আমিতো যেতে নিষেধ করি নাই। আপনি তো যান না। আমার লোকজন আপনার জন্য রেডি হয়ে আছে। যদি কোন কর্মকর্তার কাছে একাই যেতে চান, যান। ধরুণ আমার কাছে একাই আসতে চান, আসুন। যেটা সিক্রেসি আইনে কাভার করেনা যতদুর খোলামেলা বলা যায় তারা বলে দেবে। কিন্তু আপনি রাষ্ট্রিয় সিক্রেসির তথ্য চাইবেন সেটা তো পারমিট করে না কেউ।
তিনি গতকাল শনিবার দুপুরে পঞ্চগড় চেম্বার মিলনায়তনে গ্রাহকদের ব্যাংকিং বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে রংপুর বিভাগে গ্রাহক সচেতনতা সপ্তাহ-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি আরও বলেন, এবার বাজেট হচ্ছে ৮ লক্ষ কোটি টাকার। বাজেট তো আর এমনি এমনি হয়না। মেগা প্রজেক্ট হচ্ছে । পদ্মা সেতু করেছি আমরা। অপপ্রচারকে আপনারা কেউ পাত্তা দেবেন না। আপনারা ডাটাবেইজ নিয়ে কথা বলবেন। রেমিটেন্স আবার ব্যাক করছে। বাড়ছে। যারা অপ্রচার চালাচ্ছে তাদের দ্বারা বিভ্রান্ত হবেন না। কোথায় আমাদের সমস্যা? তবে উদীয়মান অর্থনীতির নানা চ্যালেঞ্জ থাকে। এটা অবশ্যই স্বীকার করতে হবে। শ্রীলংকা কোথায় গিয়েছিল। আবার ঘুরে দাঁড়িয়েছে। সিঙ্গাপুরের চেয়ে ৫ গুণ বড় আমাদের অর্থনীতি। নেপালের থেকে ৭ গুণ বড়, ভুটানের চেয়েও বড়। আমরা দীর্ঘ পদক্ষেপ নিয়ে এগিয়ে যাচ্ছি। আমাদের কোন সমস্যা নাই। খেলাপি ঋণের ব্যাপারে আমরা চেষ্টা করছি।
উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক নূরুল আমিন ও রুহুল আমিন, বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইন্টিগ্রিটি এন্ড কাস্টমার সার্ভিসেস ডিপার্টমেন্টের পরিচালক লিজা ফাহমিদা ও শায়েমা ইসলাম ও ব্যাংক এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক শাফিউজ্জামান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন এফআইসিএসডি স্ট্রাটেজিক কম্যুনিকেশন টিমের প্রধান অতিরিক্ত পরিচালক মাহেনুর আলম। দিন ব্যাপি ওই আয়োজনে অতিথিদের বক্তব্যের পাশাপাশি ব্যাংকিং সেবার বিভিন্ন প্রেজেন্টেশন দেখানো হয়। অনুষ্ঠানে রংপুর বিভাগের প্রায় শতাধিক কর্মকর্তা উপস্থিত ছিলেন। বাংলাদেশ ব্যাংকের এই কর্মসূচিকে সার্বিক সহযোগিতা দিচ্ছে ব্যাংক এশিয়া পিএলসি। সপ্তাহ ব্যাপি এই কর্মসূচি চলবে আগামী ২৪ মে পর্যন্ত।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত
আটোয়ারীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয়  ফুটবল টুর্ণামেন্টের উপজেলা পর্যায়ে ফাইনাল খেলা

আটোয়ারীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্টের উপজেলা পর্যায়ে ফাইনাল খেলা

দিনাজপুরে তাবলীগ জামাতের ৩ দিনব্যাপী জেলা ইজতেমা

বিজিবি দিবসে  বাংলাবান্ধায় বিজিবি-বিএসএফের যৌথ প্যারেড

সেতাবগঞ্জ পৌরসভার নির্বাচনে নৌকার প্রার্থী আসলামের শোডাউন

সেতাবগঞ্জ পৌর অাওয়ামী লীগের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

পরিত্যক্ত জমিতে শীতকালীন সবজি চাষ দিনাজপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের

বীরগঞ্জে জাতীয় পার্টির দোয়া ও ইফতার অনুষ্ঠিত হয়েছে

বোচাগঞ্জে রৌফ চৌধুরী ফান্ডেশনের উদ্যোগে শিক্ষার্থীদের খাদ্য সামগ্রী বিতরণ

দিনাজপুরে বাংলাদেশ ব্রাহ্মণ সংসদের পরিচিতি সভা

বোচাগঞ্জে ধর্ষনের মামলা দায়ের-আটক-২

বোচাগঞ্জে ধর্ষনের মামলা দায়ের-আটক-২