সোমবার , ১০ জুন ২০২৪ | ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুরে পুরোহিত ও সেবাইতদের প্রশিক্ষণ উদ্বোধনকালে ট্রাস্টি মনোরঞ্জন শীল গোপাল বাংলাদেশে আস্থার আশ্রয়স্থল হচ্ছেন শেখ হাসিনা

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
জুন ১০, ২০২৪ ৭:০১ পূর্বাহ্ণ

 

বিকাশ ঘোষ , বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি:-
দিনাজপুর জেলায় হিন্দু আইন, পূজা পদ্ধতি বিষয়ে পুরোহিত ও সেবাইতদের ৯ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেছেন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ও সাবেক সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।
রোববার (৯ জুন ২০২৪) সকাল ১১টায় শহরের বালুবাড়ীস্থ হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আ লিক কার্যালয়ে ‘ধর্মীয় ও আর্থ সামাজিক প্রেক্ষাপটে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরণ (২য় পর্যায়)’ শীর্ষক প্রকল্পের আয়োজনে এই প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করা হয়। এতে ২৫ জন পুরোহিত ও সেবাইত অংশগ্রহণ করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ট্রাস্টি মনোরঞ্জন শীল গোপাল বলেন, বাংলাদেশে আস্থার আশ্রয়স্থল হচ্ছেন শেখ হাসিনা। কারণ এদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের স্বার্থ সংরক্ষনের জন্য শেখ হাসিনার চেয়ে বেশি কেউ ভাবে না। তিনি বলেন, শুধু প্রশিক্ষণ নিয়ে চলে গেলে চলবে না, সনাতনীদের মন্দিরমুখি করতে হবে। আপনাদের কাছে জনগনের যে আস্থা, বিশ্বাস রয়েছে তার মর্যাদা রক্ষা করতে হবে। সেই আস্থা নষ্ট করা যাবে না।
দিনাজপুর পুরোহিত ও সেবাইত প্রশিক্ষণ কার্যক্রমের জুনিয়র কনসালটেন্ট (ট্রেনিং) সিধেন চন্দ্র সিংহ’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মন্দির ভিত্তিক শিশু গণশিক্ষা কার্যক্রম দিনাজপুরের সহকারি পরিচালক শাহ মো. মশিউর রহমান। স ালনায় ছিলেন পুরোহিত ও সেবাইত প্রশিক্ষণ কার্যক্রমের জুনিয়র কনসালটেন্ট (ট্রেনিং) শংকর কুমার দাস।
আয়োজকরা জানান, ৯ দিন ব্যাপী প্রশিক্ষণে হিন্দু আইন, পূজা পদ্ধতি ও খাদ্য-পুষ্টি ও স্বাস্থ্যসেবা এবং ভুমি আইন আইসিটি ও ডিজিটাল বাংলাদেশ বিষয়ে পুরোহিত ও সেবাইতদের প্রশিক্ষণ প্রদান করা হবে।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত

শেখ হাসিনার আলোকিত বাংলাদেশকে অন্ধকারে নিয়ে যাওয়ার গভীর ষড়যন্ত্র চলছে -মনোরঞ্জন শীল গোপাল এমপি

ঠাকুরগাঁওয়ে গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা

হারভেস্টার মেশিন এখন কৃষকের গলার কাঁটা !

কাঁদায় রাস্তায় চলাচলে র্দুভােগ, প্রতবিাদে ধানরে চারা রোপন ক্ষুব্ধ এলাকাবাসী

৮ জানুয়ারি মুক্তি পাবে জাহিন ও রেশমা’র এবারের গান ‘রঙিলা দোয়েল’

বিলুপ্তির পথে ইঁদারা বা কুয়ার দেখা মিলেছে প্রত্যন্ত গ্রামে

মরহুম জননেতা আনোয়ারুল ইসলামের চতুর্থ মৃত্যুবার্ষিকী পৌর আওয়ামীলীগের আলোচনা সভা ও দোয়া

খানসামায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১৬ পরিবারের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ প্রদান

উচ্ছাস ভাঁজ পত্রের দশকপূর্তি অনুষ্ঠানে দিনাজপুর শিক্ষা বোর্ড চেয়ারম্যান কবিরা সমাজের সেই ব্যক্তি যিনি তার নিজস্ব আবেগ এবং লেখার মাধ্যমে সমাজ ব্যবস্থার প্রতিচ্ছবি তুলে ধরেন

উচ্ছাস ভাঁজ পত্রের দশকপূর্তি অনুষ্ঠানে দিনাজপুর শিক্ষা বোর্ড চেয়ারম্যান কবিরা সমাজের সেই ব্যক্তি যিনি তার নিজস্ব আবেগ এবং লেখার মাধ্যমে সমাজ ব্যবস্থার প্রতিচ্ছবি তুলে ধরেন

বিরামপুরে সাপের বিষ উদ্ধার