বুধবার , ১২ জুন ২০২৪ | ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদ উপলক্ষে ৭ দিন বন্ধ বাংলাবান্ধা স্থলবন্দরে আমদানি-রপ্তানী

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
জুন ১২, ২০২৪ ৯:১৩ অপরাহ্ণ

 

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি :

সর্ববৃহৎ উৎসব পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশের সর্ব উত্তরের একমাত্র চতুদের্শীয় বাংলাবান্ধা স্থলবন্দর ৭ দিন বন্ধ থাকছে আমদানি-রপ্তানী কার্যক্রম। তবে বন্দরের ইমিগ্রেশনে যাত্রীপারা ও বন্দর সংশ্লিষ্ট সকল কার্যক্রম সেবা চালু থাকবে।

বুধবার দুপুরে বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি রপ্তানিকারক গ্রæপের সাধারণ সম্পাদক কুদরত-ই খুদা মিলন জানান, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে চারদেশীয় স্থলবন্দর (বাংলাদেশ, ভারত, ভুটান, নেপাল)’র বাংলাবান্ধা স্থলবন্দরের কাস্টম, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন ও বন্দর সংশ্লিষ্ট ব্যবসায়ীদের সাথে আলোচনা সাপেক্ষে ১৫ জুন শনিবার থেকে ২১ জুন শনিবার পর্যন্ত অর্থাৎ ৭ দিন আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে ২২ জুন শনিবার যথারীতি বন্দরের কার্যক্রম চালু হবে।

বাংলাবান্ধা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের যুগ্ম আহবায়ক সাইদুর রহমান জানান, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বাংলাবান্ধা কাস্টম শুল্ক স্টেশন ও বাংলাবান্ধা আমদানি -রপ্তানিকারক গ্রæপের সঙ্গে চতুর্দেশীয় সিদ্ধান্ত অনুযায়ী ১৫ জুন শনিবার থেকে ২১ জুন শনিবার আমদানি রপ্তানি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। এ সময়ের মধ্যে বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে ভারত, নেপাল ও ভুটানের সঙ্গে পাথরসহ সকল প্রকার আমদানি ও রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে।

রাজস্ব কর্মকর্তা সুকান্ত দাস জানান,পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বাংলাবান্ধা স্থলবন্দর ৭ দিন বন্ধ থাকলেও আমদানি-রপ্তানী সংশ্লিষ্ট সকল কার্যক্রম সেবা অবাহত থাকবে।

বাংলাবান্ধা ইমিগ্রেশন অফিসার ইনচার্জ অমৃত অধিকারী জানান, ঈদুল আজহা উপলক্ষে বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি ও রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও বাংলাবান্ধা ইমিগ্রেশনে যাত্রী পারাপার চলমান থাকবে।

 

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত

পীরগঞ্জে শিক্ষকদের বিষয় ভিত্তিক প্রশিক্ষন শুরু

ঠাকুরগাঁও পল্লী বিদ্যুৎ সমিতির বার্ষিক সদস্য সভা

বীরগঞ্জে আর্থিক সহায়তার চেক বিতরণ

গণমাধ্যমের সঙ্গে সুসম্পর্ক চায় সরকার: ওবায়দুল কাদের

অনিয়ম বন্ধে বালিয়াডাঙ্গীতে অ্যাপে ধান কেনার উদ্যোগ

অনিয়ম বন্ধে বালিয়াডাঙ্গীতে অ্যাপে ধান কেনার উদ্যোগ

পীরগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুনার্মেন্টের ফাইনাল অনুষ্ঠিত

ঠাকুরগাঁওয়ে ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠির ন্যাশনাল কনভেনশন ও সাংস্কৃতিক উৎসব উপলক্ষে ইএসডিও’র সংবাদ সম্মেলন

কালের কন্ঠ শুভ সংঘের উদ‍্যেগে কম্বল বিতরণ

সারাদেশে দিনে ১ কোটি টিকাদান কর্মসূচী উপলক্ষে ঠাকুরগাঁওয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রামাণ্য চিত্র প্রদর্শনী

“উৎপাদনশীলতা বৃদ্ধির কৌশল” বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন