শুক্রবার , ২ সেপ্টেম্বর ২০২২ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বীরগঞ্জে ভূমিহীন পরিবারের বাড়িঘর ভাংচুরের ঘটনায় পিতা-পুত্র আটক

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
সেপ্টেম্বর ২, ২০২২ ৭:৩১ অপরাহ্ণ

বিকাশ ঘোষ, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের বীরগঞ্জে জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের বাড়ি-ঘরে হামলা ও ভাংচুরের ঘটনায় পিতা-পুত্র আটক। বীরগঞ্জ থানার ওসি সুব্রত কুমার সরকারের নির্দেশে বৃহস্পতিবার দিবাগত রাতে এসআই আনোয়রুল ইসলামের নেতৃত্বে এসআই আবু কাওসার সজল, কনস্টেবল মামুনুর রশীদ, মোস্তাফিজুর রহমানসহ সঙ্গীয় পুলিশ ফোর্স উপজেলার মরিচা ইউনিয়নের মহাদেবপুর গ্রামে অভিযান চালিয়ে আব্দুল খালেক ও পুত্র মহির উদ্দিনকে আটক করে দিনাজপুর জেলা আদালত সোর্পদ করেন। মামলা সূত্রে জানা যায়, ৫ শতাংশ জমি ১ লাখ ১৫ হাজার টাকা দরে তিন বছর আগে একই এলাকার আব্দুল খালেকের ছেলে মহির উদ্দিনের নিকট থেকে প্রাথমিক পর্যায়ে ৯০ হাজার টাকা পরিশোধ করে জমিতে বসবাস করে আসছিল প্রধান অধিকারীর বড় ছেলে ভূমিহীন হতদরিদ্র দমাসু।
পরবর্তীতে দমাসু অনেক কষ্টে ২৫ হাজার টাকা যোগাড় করে মহির উদ্দিনের কাছ থেকে জমি রেজিস্ট্রি করে দেওয়ার কথা বললে, তা না করে নানানভাবে তালবাহানা করে সময় কালক্ষেপণ করে আসছিল। একপর্যায়ে বুধবার বেলা দেড়টার দিকে গাছ কাটা হাসুয়া, লাঠি-সোটা নিয়ে মহিরের নেতৃত্বে তার স্ত্রী লিপি বেগম, আব্দুল খালেক, খালেকের স্ত্রী মরিয়ম, মৃত সামসুল হকের ছেলে সাইফুল ইসলাম দলবদ্ধ হয়ে হামলা চালিয়ে দমাসুর বাড়িঘর ভাংচুর করে এবং দমাসুর পরিবারের নারী- পুরুষসহ ৪ জন গুরুতর আহত হয়। এব্যাপারে, দমাসু বাদী হয়ে ৫জন কে আসামী করে
১৪৩,৪৪৮,৩২৩,৩২৬,৩০৭৪২৭,৩৭৯, ৫০৬,৩৪ পেনালকোড দণ্ড আইনে ১৮৬০ ধারায় বীরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন, যার মামলা নং ৩, তারিখ ০২-০৭-২০২২ইং। এঘটনার প্রধান আসামী মহির উদ্দিন ও তার পিতা আঃ খালেককে গ্রেফতার করে শুক্রবার দিনাজপুর আদালতে সোর্পদ করা হয়।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত

পীরগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ২০২২ পালিত

বাংলাদেশিদের ইসরায়েল ভ্রমণে নিষেধাজ্ঞা বলবৎ রয়েছে

আনন্দ মেলার নামে জুয়া, লটারী, হাউজি ও অশ্লীল নৃত্যসহ সকল অনৈতিক কার্যকলাপ বন্ধের দাবীতে বীরগঞ্জে মানববন্ধন

রাণীশংকৈলে শেখ রাসেল দিবস পালিত

রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘ বাংলাদেশকে অব্যাহত সমর্থন দিবে

দিনাজপুরে দুস্থ ও অসহায় নারীদের মাঝে বিনামূল্যে গাভী বিতরণ

প্রধান শিক্ষকের কম্পিউটারের দোকানে শিক্ষাথীদের সনদ তৈরি, জেলে শিক্ষক

ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা

তরুণ শিক্ষার্থীদের সমন্বয়ে গড়া ‘স্টুডেন্ট বøাড ডোনেট এসোসিয়েশেন এ পর্যন্ত ২০৫০জনকে বিনামূল্যে রক্ত প্রদান করেছে

পীরগঞ্জে ৭০বোতল ফেন্সিডিল সহ মহিলা আটক