রবিবার , ২ অক্টোবর ২০২২ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সমাজসেবক না হলে ভালো রাজনৈতিক হওয়া যায় না —-হুইপ ইকবালুর রহিম এমপি

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
অক্টোবর ২, ২০২২ ১০:৪২ অপরাহ্ণ

দিনাজপুর প্রতিনিধি \
তলাবিহীন ঝুড়ির বাংলাদেশ এখন একটি উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। ২০৪১সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত দেশে রূপান্তরে সরকার বিভিন্ন কর্মসূচি গ্রহন করেছে উল্লেখ করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেন, শেখ হাসিনার গণমুখী নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই এদেশের মানুষের উন্নয়ন ও দেশকে কিভাবে এগিয়ে নিয়ে যাবে এ চিন্তা মাথায় রেখে কাজ করে যাচ্ছেন। শিক্ষা, স্বাস্থ্য, ক্রীড়া, যোগাযোগ ব্যবস্থাকে দ্রæত গতিতে উন্নয়ন করেছে। ভুমিহীন ও গৃহহীনদের নিজস্ব বাড়ী করে দিয়েছে। দেশের অর্থনৈতিক অবস্থাকে এগিয়ে নিয়ে গেছে। খাদ্যের কোন সংকট নেই। কৃষকরা আর সারের জন্য যুদ্ধ করতে হয় না। দেশেই পর্যাপ্ত পরিমান খাদ্যের আবাদ হচ্ছে। তিনি বলেন, ভোগে নয় ত্যাগেই মুক্তি। সমাজসেবক না হলে ভালো রাজনৈতিক হওয়া যায় না। রাজনীতিই হচ্ছে সমাজের অসহায়, দুঃস্থ্য মানুষের পাশে দাড়ানো।

ইকবালুর রহিম আরও বলেন, দেশের টাকায় পদ্মা সেতু করে শেখ হাসিনা দেখিয়ে দিয়েছে উন্নয়ন কিভাবে করতে হয়। সকল ক্ষেত্রেই উন্নয়ন হয়েছে। মানুষ শান্তিতে আছে। নিরাপদে আছে। দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাওয়াই শেখ হাসিনার লক্ষ্য উল্লেখ করে বলেন, বিএনপি শেখ হাসিনার উন্নয়ন দেখতে পায় না। সকল উন্নয়নে বাঁধাসৃষ্টি করছে। কিন্তু সকল বাঁধা কাটিয়ে শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নত দেশের কাতারে পৌছে যাচ্ছে।

রোববার দিনাজপুর শহরের ঘাসিপাড়া এফপিএবি হলরুমে ২০২১-২০২২ অর্থবছরে বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ কর্তৃক বাস্তবায়িত শহর ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের নিবন্ধিত ৪৭টি সংস্থার মাঝে ২০ হাজার টাকা করে ৯ লাখ ৪০ হাজার টাকার চেক বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।
একইদিন হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর সদর উপজেলার বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেন। সেই সাথে সনাতন ধর্মাবলম্বী মানুষদের সাথে শারদীয় শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

দিনাজপুর জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মো. আবুবক্কর সিদ্দিকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্তুজা আল মুঈদ, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবির সোহাগ, সাধারণ সম্পাদক এস এম খালেকুজ্জামান রাজু, এফপিএবি দিনাজপুর শাখার কোষাধ্যক্ষ শাহ্ ইয়াজদান মার্শাল, চক্ষু হাসপাতালের সাধারন সম্পাদক ডা. চৌধুরী মোছাদ্দেকুল ইজদানী, শহর সমাজসেবা কর্মকর্তা মো. মাইনুল ইসলাম, সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আসাদুজ্জামান প্রমুখ। সঞ্চালনায় ছিলেন এমএনডিএফ এর নির্বাহী পরিচালক আব্দুল হামিদ।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত

দুরারোগ্য ব্যাধির চিকিৎসায় সহায়তার প্রবক্তা শেখ হাসিনা -মনোরঞ্জন শীল গোপাল এমপি

হরিপুরে অগ্নিকাণ্ডে দুটি পরিবারের ৪টি ঘর পুড়ে ছাই

ঠাকুরগাঁওয়ে যুবলীগ নেতা পুলককে মারপিটের ঘটনায় পুলিশের বিরুদ্ধে মামলা

আওয়ামী লীগ তামাশা শুরু করেছে- ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

বীরগঞ্জে এস.ডি.এফ এর অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

গর্ভেশ্বরী শ্মশান উন্নয়নে ব্যাফেল ড্র’র  ২য় পুরস্কার অটো চার্জার পেলেন অর্জুন

গর্ভেশ্বরী শ্মশান উন্নয়নে ব্যাফেল ড্র’র ২য় পুরস্কার অটো চার্জার পেলেন অর্জুন

বোচাগঞ্জে সড়ক দুর্ঘটনায়  একজনের প্রাণ গেল

বোচাগঞ্জে সড়ক দুর্ঘটনায় একজনের প্রাণ গেল

ঠাকুরগাঁওয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জরিমানা

খানসামায় ইয়াবাসহ দুই মাদক  ব্যবসায়ী আটক

খানসামায় ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

সজীব আহমেদ ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে ছিন্নমূল শিশুদের মাঝে খাবার বিতরণ