শনিবার , ২০ নভেম্বর ২০২১ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশে আজ করোনায় মৃত্যুহীন দিন

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
নভেম্বর ২০, ২০২১ ৮:০৫ অপরাহ্ণ

করোনায় মৃত্যুহীন দিন পার করল বাংলাদেশ। আজ শনিবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের কোথাও করোনা সংক্রমিত কারও মৃত্যু হয়নি।

বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ১৭৮ জন। আগের দিন করোনায় সাতজনের মৃত্যু হয়েছিল। রোগী শনাক্ত হয়েছিল ২৫৩ জন।দেশে প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয়েছিল গত বছরের ৮ মার্চ। এই ভাইরাসে দেশে প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। এরপর কোনো দিন দু–একজনের, আবার কোনো কোনো দিন কারও মৃত্যু হয়নি পরের দুই সপ্তাহে।

সর্বশেষ গত বছরের ৩ এপ্রিল করোনায় কারও মৃত্যু হয়নি। পরদিন মৃত্যু হয় দুজনের। এরপর থেকে করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়েছে। সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে চলতি বছরের মাঝামাঝিতে। দেশে করোনার ডেলটা ধরনের দাপটের মএদিকে আগস্টের শুরু থেকে দেশে করোনার গণটিকাদান শুরু হওয়ার পর সংক্রমণ ও মৃত্যু কমতে থাকে। এর মধ্যে এক দিনে মৃত্যু একজনেও নেমেছিল। তবে প্রথম কারও মৃত্যু হয়নি সর্বশেষ ২৪ ঘণ্টায়।

দেশে এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৭৩ হাজার ৮৮৯ জনের। তাঁদের মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৯৪৬ জন। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৮ হাজার ৬ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় ১৯০ জন সুস্থ হয়েছেন।ধ্যে গত আগস্টের দুই দিন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু সর্বোচ্চ ২৬৪ জনে পৌঁছায়।স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, সর্বশেষ ২৪ ঘণ্টায় ১৫ হাজার ১০৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ১ দশমিক ১৮ শতাংশ।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত

বীরগঞ্জে মুসলিম এইড বাংলাদেশ উদ্যোগে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ

শ্রমিকের অধিকার প্রতিষ্ঠার মধ্য দিয়েই উন্নত বাংলাদেশ গড়তে চাই —নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

পার্বতীপুরে ৮ম শ্রেনী পড়ুয়া ছাত্রী নিখোঁজের ঘটনায় আটক ১

প্রথমবারের মত দিনাজপুরে শুরু হচ্ছে শিশু-কিশোর নাট্যৎসব

সেতু উদ্বোধনে রাণীশংকৈলে বর্ণাঢ্য র‌্যালী

দিনাজপুর বেসরকারী বিদ্যুৎ শ্রমিক ইউনিয়নের নব-নির্বাচিত কমিটির শপথগ্রহণ

বোদায় জাতীয় বীমা দিবস উদযাপন

পীরগঞ্জে তাল বীজ রোপনের উদ্বোধন

পীরগঞ্জে কমরেড মনসুরুল আলমের স্মরণসভা অনুষ্ঠিত

সুশান্ত সিং রাজপুতকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে: পারিবারিক আইনজীবী