সোমবার , ১২ সেপ্টেম্বর ২০২২ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বীরগঞ্জে বাল্য বিয়ে প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
সেপ্টেম্বর ১২, ২০২২ ৫:০২ অপরাহ্ণ

বিকাশ ঘোষ,বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধিঃ দিনাজপুরের বীরগঞ্জে ব্র্যাকের বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সামাজিক মতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচি এর সহযোগিতায় সোমবার ( ১২ সেপ্টেম্বর -২০২২) দুপুরে বীরগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়াম হল রুমে দিনাজপুর ব্র্যাক শাখার ডেপুটি ম্যানেজার মোঃ সেলিম রেজা রহমান এর সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার জিনাত রেহেনা, উপজেলা ভাইস চেয়ারম্যান রবিন্দ্রনাথ গবিন বর্মন , বীরগঞ্জ থানা অফিসার ইনচার্জ সুব্রত কুমার, দিনাজপুর জেলা সমন্বয় কারী অমল কুমার দাম , বীরগঞ্জ উপজেলা ব্রাক শাখার অফিসার (সেলপ) মোঃ হাফিজুল ইসলাম, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ (বীরগঞ্জ) এরিয়া প্রোগ্রাম ম্যানেজার মানুয়েল হাসদা, সিনিয়র প্রোগ্রাম অর্গানাইজার (বিওয়াইএফসি) বীরগঞ্জ হেমন্ত বিশ্বাস, ০৫নং সুজালপুর ইউপি চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম, ০৮নং ভোগনগর ইউপি চেয়ারম্যান মোঃ রাজিউর রহমান রাজু, ০৪নং পাল্টাপুর ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম, ১০নং মোহনপুর ইউপি চেয়ারম্যান মোঃ শাহিন ইসলাম, ০৭নং মোহাম্মদপুর ইউপি চেয়ারম্যান গোপাল দেব শর্মা সহ উপস্থিত ছিলেন সুশীল সমাজের প্রতিনিধি বিভিন্ন এনজিও কর্মকর্তারা।
সভায় বক্তারা বলেন, বাল্য বিবাহ সাধারনত দ্ররিদ্রদের বেলায় বেশি হয়ে থাকে। তারা আগে কাজীর খোজ করে। বাল্যবিবাহ প্রতিরোধে আমাদের সব কাজীদের নিয়ে আলোচনা করতে হবে। তারাই এই বাল্য বিবাহ বন্ধ করলেই অনেকটা কমে আসবে। শিক্ষা প্রতিষ্ঠানে স্কুল পড়ুয়া মেয়েরা যেন ঝরে না পড়ে সে জন্য শিক্ষক ও অভিবাকদের সচেতন থাকতে হবে। প্রতিটি ইউনিয়নে বাল্যবিবাহ প্রতিরোধে পথ নাটক ও সভা সেমিনার করা প্রয়োজন।
এনজিও প্রতিনিধিরা বলেন, বর্তমানে বাল্য বিয়ে প্রতিরোধে যে সমস্ত কাজ করলে, বাল্য বিয়ে কমার সম্ভাবনা রয়েছে। বিয়ের সময় প্রতিবাদী হয়ে কেউ প্রশাসন কে, না জানানো এবং জাতীয় হটলাইনের ফোন না করা। বয়স বাড়িয়ে দিয়ে বিয়ে দেওয়া এবং কোর্টে গিয়ে বিয়ে দিয়ে দেওয়া হয়।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত

ঠাকুরগাঁওয়ে সদর উপশাখা IFIC ব্যাংকের মধুমাস ও ফল উৎসব অনুষ্ঠিত

পীরগঞ্জ সরকারি কলেজে শেখ রাসেল ফুটবল টুর্ণামেন্ট দ্বিতীয় রাউন্ডের প্রথম দিনে ২টি খেলা অনুষ্ঠিত

সাবেক ছাত্রলীগ সভাপতি খাইরুল আলমের শোক সভা

জরুরী সংস্কার প্রয়োজন ঠাকুরগাঁওয়ের চৌধুরীপাড়া জামে মসজিদে ফাটল : দুর্ঘটনার আশংকা

অনুমতি ছাড়া স্ত্রীর সঙ্গে শারীরিক সম্পর্ক নয়, রায় কেরালার হাইকোর্টের

করোনার নতুন উপধরনে হিলি ইমিগ্রেশনে সতর্কতা

কাহারোলে পর্যালোচোনা ও পরিকল্পনা প্রনয়ন সম্মেলন-২০২১ অনুষ্ঠিত।

বীরগঞ্জে কুমোরপুর বাঁশতলী কালি মন্দিরের ভিত্তি প্রস্তর উদ্বোধন

​রাত ৮টায় বন্ধ দোকানপাট, পরিবহনে অর্ধেক যাত্রী বহনের সিদ্ধান্ত

​রাত ৮টায় বন্ধ দোকানপাট, পরিবহনে অর্ধেক যাত্রী বহনের সিদ্ধান্ত

ঠাকুরগাঁওয়ে শীতের তীব্রতা বৃদ্ধি বেড়েছে লেপ তোষকের চাহিদা