সোমবার , ৩ অক্টোবর ২০২২ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করেছেন শেখ হাসিনা —হুইপ ইকবালুর রহিম

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
অক্টোবর ৩, ২০২২ ৫:৫০ অপরাহ্ণ

দিনাজপুর প্রতিনিধি \
জাতীয় সংসদে হুইপ ইকবালুর রহিম সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উল্লেখ করে বলেন, বাংলাদেশ সা¤প্রদায়িক স¤প্রীতির দেশ। এখানে সব ধর্মের মানুষ সমান ভাবে উন্নয়নের সুফল উপভোগ করছে। দুর্গাপূজা শুধু হিন্দু স¤প্রদায়ের উৎসবই নয়, এটি এখন সার্বজনীন উৎসব। অশুভ শক্তির বিনাশ এবং সত্য ও সুন্দরের আরাধনা শারদীয় দুর্গোৎসবের প্রধান বৈশিষ্ট্য। স্বাধীনতা সংগ্রামে মহান মুক্তিযুদ্ধের মুসলমানরা শুধু নয়, সকল ধর্মের মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে বুকের রক্ত ঢেলে এ দেশ স্বাধীন করে গেছেন। এই দেশকে আমরা সকলেই একসঙ্গে গড়ে তুলতে চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দারিদ্র্যমুক্ত এবং ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়তে চাই।
দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাওয়াই শেখ হাসিনার লক্ষ্য উল্লেখ করে হুইপ ইকবালুর রহিম বলেন, আজকে বাংলাদেশে সকল ক্ষেত্রেই উন্নয়ন হয়েছে। মানুষের উন্নয়ন হয়েছে। সব ধর্মের মানুষ উৎসবমুখর পরিবেশে নিজ নিজ ধর্ম নির্বিঘেœ পালন করে আসছেন। শান্তিতে ও নিরাপদে আনন্দ উৎসব করে বাড়ী ফিরে যাচ্ছেন। কেউ বাধা সৃষ্টি করছে না। আর এটা সম্ভব হয়েছে শেখ হাসিনার জন্য।

সোমবার দিনাজপুর রামকৃষ্ণ আশ্রম ও রামকৃষ্ণ মিশন প্রাঙ্গনে শারদীয় দুর্গাপুজার অষ্টমীতে কুমারি পুজার অনুষ্ঠানে সাংবাদিকদের এ সব কথা বলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।
এসময় পুজা মন্ডপ পরিদর্শন করেন। এবারের কুমারি ছিলেন ঠাকুরগাও জেলার মেয়ে দ্বিতীয় শ্রেনীর ছাত্রী সঞ্চারী চক্রবর্তী। কুমারি পুজার অনুষ্ঠানে আনন্দ ও উৎসবের মধ্য দিয়ে হাজার হাজার ভক্তবৃন্দ অংশগ্রহন করেন।
একই দিন দিনাজপুর সদর উপজেলার ৯নং আস্করপুর ইউনিয়নের সুন্দরা বোয়ালমারী পুরাতন জামে মসজিদ-এর ছাদ ঢালাইয়ের উদ্বোধন করেন হুইপ ইকবালুর রহিম এমপি। এ ছাড়া তিনি শারদীয় দুর্গোৎসব উপলক্ষে দিনাজপুর শহর ও সদর উপজেলার বিভিন্ন পুজা মন্ডপ পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর রামকৃষ্ণ আশ্রম ও রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী বিভাত্মানন্দ মহারাজ, দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যাান রবিউল ইসলাম সোহাগ, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ রায়হান কবীর সোহাগ, সদর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মোঃ মমিনুল ইসলাম, শহর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এড. শামীম আলম সরকার বাবু, শহর যুবলীগের সভাপতি মোঃ আশরাফুল আলম রমজান প্রমুখ।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত

বীরগঞ্জে নদীতে ৬ বন্ধু মিলে গোসল এসে এক কিশোর নিখোঁজ

দিনাজপুরে বসতঘরে আগুনে  পুড়ে বৃদ্ধার মৃত্যু

দিনাজপুরে বসতঘরে আগুনে পুড়ে বৃদ্ধার মৃত্যু

রাণীশংকৈলে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের উদ্যোগে বিক্ষোভ ও মানববন্ধন

অত্যাচার ও নির্যাতন থেকে রক্ষায় প্রশাসনের সহযোগিতা চেয়ে দিনাজপুরে অসহায় নারীর সংবাদ সম্মেলন

অত্যাচার ও নির্যাতন থেকে রক্ষায় প্রশাসনের সহযোগিতা চেয়ে দিনাজপুরে অসহায় নারীর সংবাদ সম্মেলন

ইসরাইলী হামলায় ফিলিস্তিনি নারী ও শিশু হত্যা বন্ধে কোমলমতি শিক্ষার্থীদের মানব বন্ধন

গ্রীষ্মে ফের বাড়তে পারে করোনা, প্রধানমন্ত্রীর ৩ নির্দেশনা

নীল আকাশের নীচে ডানা মেলেছে শুভ্র-সোনালী কাঞ্চনজঙ্ঘা হাজারও পর্যটকের পদচারণায় মূখর তেঁতুলিয়া

উৎসবমুখর পরিবেশে বই বিতরণ নতুন বছরে নতুন বই পেল বীরগঞ্জের শিক্ষার্থীরা

বীরগঞ্জে গৃহবধূ ধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেফতার

বীরগঞ্জে অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণের জন্য কর্মশালা