সোমবার , ৩ অক্টোবর ২০২২ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুর্গাপূজায় হিলি চেকপোস্টে বেড়েছে যাত্রীর চাপ

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
অক্টোবর ৩, ২০২২ ১০:০৫ অপরাহ্ণ

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে দিনাজপুরের হিলি চেকপোস্ট দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে পাসপোর্ট ধারী যাত্রীদের যাতায়াত বেড়েছে। এক্ষেত্রে বাংলাদেশ থেকে ভারতে যাওয়া যাত্রীই বেশি। তবে ভারত থেকেও কেউ কেউ বাংলাদেশে আসছেন পূজা উদযাপন করতে।
জানা গেছে, করোনাভাইরাসের নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর হিলি চেকপোস্ট দিয়ে উভয় দেশের মধ্যে যাত্রী পারাপার কয়েকগুণ বেড়েছে। গেলো মাসে প্রতিদিন গড়ে ৩৫০ থেকে ৪০০ যাত্রী পারাপার হতেন। দুর্গাপূজা উপলক্ষে চলতি সপ্তাহে প্রতিদিন গড়ে ৫০০ থেকে ৭০০ যাত্রী পারাপার হচ্ছেন।
পাসপোর্ট যাত্রী গণেশ চন্দ্র বলেন, গত বছরে করোনার সময ধূমধাম করে পূজা উদযাপন করতে পারিনি। এইবার পরিবারকে নিয়ে ভারতে পূজা দেখতে যাচ্ছি। দীর্ঘদিন ভারতে আত্মীয়-স্বজনদের সঙ্গে পূজা করা হয় না, তাই এবার সেখানে যাচ্ছি।
জোসনা রানী নামে আরেক যাত্রী বলেন, প্রতিবছর বাংলাদেশে পূজা উদযাপন করি। এবার ভারতে আত্মীয়ের বাড়িতে পূজা উদযাপন করবো। ভারতে অনেক জাঁকজমকভাবে পূজা উদযাপন হয।
হিলি ইমিগ্রেশন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদিউজ্জামান বলেন, যাত্রীরা যেন দ্রুত সময়ে পার হতে পারে সেজন্য চারটি ডেস্কে কাজ করা হচ্ছে। পাশাপাশি এই এলাকায নজরদারি বাড়ানো হয়েছে। তিনি বলেন, যাত্রীদের দ্রুত যাতায়াতের জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত

বীরগঞ্জে ২৪ কেজি গাঁজাসহ মাদককারবারী আটক

তেঁতুলিয়ায় প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা

পঞ্চগড়ে ৫ দিনের বিজ্ঞ পাখি মৌলিক প্রশিক্ষণ কোর্স সমাপ্ত

পঞ্চগড়ে ভাঙ্গামালী ব্রিজের পানি প্রবাহে প্রতিবন্ধকতা স্থায়ী জলাবদ্ধতার শংকায় দুই গ্রামের শতাধিক পরিবার

অসহায় মানুষের পাশে আছেন প্রধানমন্ত্রী -মনোরঞ্জন শীল গোপাল এমপি

বোচাগঞ্জে প্রতিবন্ধি শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ বিতরণ

বীরগঞ্জে মিশ্র ফল বাগানে মামুনের আয় বছরে তিন লাখ উপার্জন

শেখ হাসিনার নেতৃত্ব থার্ট টার্মিনাল ও বঙ্গবন্ধু টানেল বাংলাদেশের মর্যাদাকে একটি ভিন্ন উচ্চতা প্রদান করেছে -মনোরঞ্জন শীল গোপাল এমপি

শেখ হাসিনার নেতৃত্বে প্রতিটি গ্রাম শহরে রুপান্তরিত হচ্ছে -মনোরঞ্জন শীল গোপাল এমপি

বীরগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষ ও শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগ