শুক্রবার , ২১ এপ্রিল ২০২৩ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পঞ্চগড় আটোয়ারীতে কাঞ্চনজঙ্ঘা হেল্পিং ফান্ডের ঈদের উপহার এবং ফলজ গাছ বিতরণ

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
এপ্রিল ২১, ২০২৩ ১১:০৯ অপরাহ্ণ

মোঃ মজিবর রহমান শেখ,
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাবেক শিক্ষার্থীদের সহযোগিতায় কাঞ্চনজঙ্ঘা হেল্পিং ফান্ডের উদ্যোগে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়েছে। শুক্রবার (২১ এপ্রিল) বিকেলে আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে এ কর্মসূচি পালন করা হয়।এ সময় প্রায় শতাধিক পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মাঝে উপহার খাদ্যসামগ্রী এবং ফলজ গাছ বিতরণ করা হয়। জাবির মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ড. আনোয়ার খসরু পারভেজ এর সভাপতিত্বে এবং সংগঠনটির প্রতিষ্ঠা ও পরিচালক মোঃ ফরহাদ আলী শুভ এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন অতিথিবৃন্দ।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে আটোয়ারী উপজেলা নির্বাহী অফিসার মোঃমুশফিকুল আলম হালিম বলেন কাঞ্চনজঙ্ঘা হেল্পিং ফান্ডকে ধন্যবাদ জানাই আজকের সুন্দর একটা উদ্যোগ গ্রহণ করার জন্য, বিশেষ করে এই যে ফলজ গাছ বিতরণ এবং ঈদ উপহার প্রদানের জন্য। আমি শুধু বন বিভাগ থেকে মাঝে মধ্যে ডাক পাই গাছ কাটার নিলামে কিন্তু আজকে এই যে এ রকম অনুষ্ঠানে উপস্থিতি থেকে বৃক্ষরোপনে উৎসাহ দেওয়ার সুযোগ পাওয়ার জন্য আমি ধন্যবাদ জানাই আয়োজকদের। তাদের এই যে উদ্যোগ সত্যিই তা সংগঠনের সদস্যদের মহৎ ও সৃজনশীল চিন্তার দূরদর্শিতা। তিনি মাদকমুক্ত সমাজ, কিশোর গ্যাং এবং যুবসমাজের অবক্ষয় রোধে তরুণ প্রজন্ম কে এগিয়ে আসতে বলেন। উপস্থিত সকলকে বর্ষা মৌসুমে বাড়ির আশেপাশে বৃক্ষরোপণের উদ্যোগ নিতে অনুরোধ জানান।এছাড়াও বিশেষ অতিথির বক্তব্যে মকবুলার রহমান সরকারি কলেজের অধ্যক্ষ দেলওয়ার প্রধান জাবিয়ানদের পক্ষ বলেন আমাদের সাবেক শিক্ষার্থীদের সহযোগিতায় আমরা সামান্য ঈদ উপহার তুলে দিয়ে আপনাদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে চেষ্টা করেছি,হয়তোবা আপনাদের চাহিদার তুলনায় কম ।তিনি স্থানীয় নেতৃত্ববৃন্দদের এই স্বেচ্ছাসেবী ও সচেতনতামূলক কার্যক্রম যারা করে,তাদের পাশে থেকে উৎসাহ প্রদানের জন্য আহ্বান করেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান তৌহিদুল ইসলাম এই অনুষ্ঠানে উপস্থিতি সকলকে ঈদের শুভেচ্ছা জানান, সেই সাথে বিভিন্ন সেবামূলক ও সচেতনতা মুলক কার্যক্রমে শিক্ষার্থীদের এগিয়ে আসার জন্য বলেন যার যার জায়গা থেকে এবং পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মাঝে ঈদ উপহার এবং ফলজ গাছ তুলে দেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আনোয়ার খসরু পারভেজ বলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের হালাল পথে উর্পাজিত অর্থ দিয়ে এই উপহার ও ফলজ গাছ তুলে দেওয়ার আয়োজন। তিনি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সোনার সবুজ বাংলাদেশ গড়ে তুলতে বৃক্ষরোপনের গুরুত্ব তুলে ধরেন এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের জন্য সকলের নিকট দোয়া চেয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।
এ সময় সংগঠনটির প্রতিষ্ঠাতা ফরহাদ আলী শুভ বলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কে কালচারাল ইউনিভার্সিটি বলা হয়।আজকে আমরা বলতে চাই
আমরা জাবিয়ানরা যেমন প্রশাসনে দক্ষ,তেমনি ভাবে রাজনীতি তে দক্ষ,মানবসেবায় আমরা অনন্য।
আমরা “কালচারাল ইউনিভার্সিটি ” বলে যে পরিচিত এর সাথে সুর মিলিয়ে বলতে হয় আমরা “হিউম্যানিটি ইউনিভার্সিটি ” এর সদস্য।জাহাঙ্গীরনগর হিউম্যানিটি ইউনিভার্সিটি বঙ্গবন্ধুর তনয়ার “স্মাট বাংলাদেশের” নেতৃত্বের কান্ডারী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক হাসিনুর রহমান বাবু, সহযোগী অধ্যাপক মাহমুদ হাসান,উপজেলা আওয়ামী লীগ সহ সভাপতি সাজ্জাদ সেলিম,চাকুরীজীবি হেলাল ই আজম, প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুসসহ অন্যান্য স্থানীয় নেতৃত্ববৃন্দ, সাংবাদিকবৃন্দ এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত

আটোয়ারী উপজেলা পরিষদ কনফারেন্স রুমে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে উদ্বোধন

দিনাজপুর জেলা প্রশাসন ও সদর উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

ঠাকুরগাঁও সদরের ২০ ইউনিয়নে নৌকার মাঝি হলেন যারা

পীরগঞ্জে জাতীয় সংসদ সদস্য হাফিজ উদ্দীন আহম্মেদকে সংবর্ধণা প্রদান

ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গী”র হরিণমারীতে এশিয়ার সর্ববৃহৎ সূর্য্যপুরী আম গাছ

বীরগঞ্জে দোকান মার্কেটে ক্রেতাদের ব্যাপক উপস্থিত

দিনাজপুরে হত-দরিদ্র উপকারভোগী পরিবারের মাঝে মশারী বিতরণ

নানা আয়োজনে পালিত জাতীয় আইনগত সহায়তা দিবস

বীরগঞ্জ মরিচা ইউপি চেয়ারম্যানের উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত

কাহারোলে জাতীয় হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন ও ফ্রি ব্লাড সুগার পরীক্ষার উদ্বোধন