শনিবার , ২৩ জানুয়ারি ২০২১ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গফরগাঁওয়ে ভুমিহীন হিসেবে ঘর পেলেন জাপার সাবেক দু্ইবারের এমপি

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
জানুয়ারি ২৩, ২০২১ ৮:৪৫ অপরাহ্ণ

ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার গৃহহীনদের দুইশত ঘরের মধ্যে দু,বারের নির্বাচিত জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য এনামুল হক জজমিয়া (৮০) কে গৃহহীন হিসেবে আনুষ্ঠানিকভাবে আধাপাকা ঘর প্রদান করা হয়। গফরগাঁওয়ের উন্নয়নে সাবেক এমপির জজমিয়ার অবদান রয়েছে। তিনি এরশাদের আমলে গফরগাঁও থেকে দু,বারের এমপি ছিলেন। ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলায় ২য় সর্বোচ্চ “ক” শ্রেণীর ২শত ঘর নির্মাণ করা হয়েছে। আনুষ্ঠানিকভাবে গৃহহীনদের মধ্যে শনিবার সকালে ঘর প্রদান করেন ময়মনসিংহ-১০(গফরগাঁও) আসনের জাতীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল এমপি। এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ আশরাফ উদ্দিন বাদল ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ তাজুল ইসলাম প্রমুখ ।
বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না। মুজিব শতবর্ষ উপলক্ষ্যে দেশের ভুমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ প্রদান নীতিমালা ২০২০/২০২১ অর্থ বছরে সারাদেশে “ক” শ্রেণীর ২,৯৩,৩৬১টি পরিবার এবং “খ” শ্রেণীর (জমি আছে ঘর নেই) ৫,৯২,২৬১টি পরিবারসহ সর্বমোট ৮,৮৫,৬২২টি যার মধ্যে আজ শনিবার ২৩জানুয়ারি প্রথম পর্যায়ে সারাদেশে ৬৬১৮৯টি পরিবারের একক গৃহ বরাদ্ধ প্রদান করা হয়েছে।

জানা যায়, এনামুল হক জজ মিয়া বিগত এরশাদ সরকারের আমলে প্রায় ৯ বছর গফরগাঁও আসনের সংসদ সদস্য ছিলেন। পরবর্তীতে তিনি পারিবারিক কারণে টাকা-পয়সা ও সম্পদ নষ্ট করে ফেলেন। বর্তমানে উপজেলার সালটিয়া গ্রামে একটি ভাড়া বাসায় স্ত্রী সন্তান নিয়ে বসবাস করছেন। সাবেক সাংসদ এনামুল হক জজ মিয়া সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে একটি গৃহের আবেদন করেছিলেন।

জমিসহ গৃহ পেয়ে সাবেক সাংসদ এনামুল হক জজ মিয়া বলেন, আমার এই দুঃসময়ে জমিসহ ঘর দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমাদের এমপি ফাহমী গোলন্দাজ বাবেলের প্রতি কৃতজ্ঞ। আল্লাহ সংশ্লিষ্ট সকলের মঙ্গল করুক।

সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল বলেন, গফরগাঁও সরকারি কলেজ, ইসলামিয়া সরকারি হাইস্কুল, খায়রুল্লাহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় জাতীয় করণে সাবেক সংসদ সদস্য এনামুল হক জজ মিয়ার অবদান রয়েছে। তার জন্য কিছু করতে পেরে ভালো লাগছে।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত

পঞ্চগড় কালেক্টরেট চত্বরে সোনালী ব্যাংকের এটিএম বুথ উদ্বোধন

পীরগঞ্জে জাতীয় সংসদ সদস্য হাফিজ উদ্দীন আহম্মেদকে সংবর্ধণা প্রদান

জুয়েলারি শিল্পের ভ্যাটের সমস্যা সমাধানে অর্থমন্ত্রীর হস্তক্ষেপ চায় বাজুস–দিলীপ কুমার রায়

দিনাজপুরে ওয়ার্কার্স পার্টি’র বর্ধিত সভায় মাহমুদুল হাসান মানিক গরিব মেহেনতি মানুষের মুক্তির একমাত্র পথ হলো সমাজতন্ত্র প্রতিষ্ঠা করা

আরএম ফাউন্ডেশন ছিন্নমূল মানুষদের তুলে দিলেন একবেলা আহার

রাণীশংকৈলে আলী আকবর ক্রীড়া একাডেমিতে জার্সি বিতরণ

ঠাকুরগাঁওয়ে উৎপাদিত আম ইউরোপে রফতানি কার্যক্রমের উদ্বোধন

দিনাজপুরে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত

জন্মাষ্টমী উপলক্ষে এমপি গোপালের শুভেচ্ছা

বর্ণিল আয়োজনে হাবিপ্রবিতে বিশ্ব ডিম দিবস পালিত