মঙ্গলবার , ১৮ জুন ২০২৪ | ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

পীরগঞ্জে সাবেক সংসদ সদস্যের ইন্তেকাল

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
জুন ১৮, ২০২৪ ৯:৫৬ অপরাহ্ণ

 

পীরগঞ্জে সাবেক সংসদ সদস্যের ইন্তেকাল

পীরগঞ্জ(ঠাকুরগাঁও) প্রতিনিধি : ঠাকুরগাঁও-৩ আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা ও কৃষক নেতা শহিদুল্লাহ শহীদ(৭৫) ইন্তেকাল করেছেন(ইন্নালিল্লাহি — রাজিউন)। মঙ্গলবার ভোর রাতে ঢাকায় চিকিৎসাধীর অবস্থায় তার মৃত্যু হয়। বিকাল ৫ টায় পীরগঞ্জ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে গার্ড অব অনার শেষে পীরডাঙ্গী গোরস্থানে তার মরদেহ সমাহিত করা হয়। সহকারী কমিশনার (ভুমি) এন এম ইশফাকুল কবীর, পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ খায়রুল আনমের নেতৃত্বে একদল চৌকস পুলিশ গার্ডঅব অনার প্রদান করেন। পরে পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা ইকরামুল হক, কেন্দ্রীয় ওয়াকাস পাটির পলিট ব্যুরো সদস্য কমরেড মাহামুদুল হাসান মানিক, সাবেক সংসদ সদস্য অধ্যাপক ইয়াসিন আলী,  সিপিবি , ন্যাপ , পীরগঞ্জ প্রেস ক্লাব সহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে তাঁকে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানানো হয়।
সাবেক সংসদ সদস্য জাহিদুর রহমান ও অধ্যাপক ইয়াসিন আলী, আওয়ামীলীগের প্রবীন নেতা আবুল কালাম আজাদ, উপজেলা চেয়ারম্যান আখতারুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান জিয়াউল ইসলাম জিয়া, রাণীশংকৈল ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ তাজুল ইসলাম, জেলা ওর্য়্কাস পার্টির সাধারণ সম্পাদক ফয়জুল ইসলাম, উপজেলা ওর্য়্কাস পার্টির সভাপতি আবু জাহেদ ইবনুল ইকরাম জুয়েল, উপজেলা, ন্যাপের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রতো এসএম মোসাররফ হোসেন রকেট, জেলা সিপিবি’র সাধারণ সম্পাদক এ্যাডঃ আবু সায়েম, উপজেলা সভাপতি প্রভাত সমীর , উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ইফতেখারুল হক ধ্রুব, প্রবীন সাংবাদিক মেহের আলাহী, পীরগঞ্জ  প্রেসক্লাবের সভাপতি জয়নাল আবেদিন বাবুল, সাধারণ সম্পাদক নসরতে খোদা রানা, রাণীশংকৈল প্রেসক্লাবের সভাপতি মোবারক আলী সহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ তার দাফন কাজে অংশ নেয়।

মরহুম শহীদুল্লাহ শহীদ ১৯৮৬ সালের ঠাকুরগাঁও-৩ আসনে এমপি নির্বাচিত হন। তিনি মওলানা ভাসানী ও হাজী দানেশের ভাবশিষ্য ছিলেন। মহান ভাষা সৈনিক আব্দুল মতিন ও বামনেতা রাশেদ খান মেননের অত্যন্ত ঘনিষ্ঠ সহচর ছিলেন তিনি। অংশ নেন মহান স্বাধীনতা যুদ্ধেও। রাজনৈতিক ও ব্যক্তিজীবনে সাহসী, ন্যায় নীতিনিষ্ঠা পরায়ন এ রাজনীতিক মৃত্যুকালে স্ত্রী, ১ ছেলে ও ২ কন্যা সন্তান রেখে গেছেন।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত

প্রতিমা তৈরির কাজে অতিব্যস্ত বীরগঞ্জের মৃৎশিল্পীরা

দিনাজপুরের বিরলে অদ্ভুত একটি বাছুরে জন্ম

চলতি মৌসুমে হিলিতে ধান-চাল সংগ্রহের উদ্বোধন

ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে শেখ রাসেল দিবস-২০২২ উদযাপন ও আলোচনা সভা

বীরগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য। ইট ভাটা কতৃপক্ষ কতৃক জমিমালিকদের রোপনকৃত বিভিন্ন প্রজাতির গাছ চুরি

বীরগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য। ইট ভাটা কতৃপক্ষ কতৃক জমিমালিকদের রোপনকৃত বিভিন্ন প্রজাতির গাছ চুরি

ঠাকুরগাঁওয়ে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে ওরিয়েন্টেশন কর্মশালা

দিনাজপুরে ইমামদের মাঝে সনদ বিতরণ

বঙ্গবন্ধু কন্যা শিক্ষাখাতে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেশকে আলোর পথে নিয়ে যাচ্ছেন -হুইপ ইকবালুর রহিম

পঞ্চগড়ে মকবুলার রহমান সরকারি কলেজে অভিভাবক সমাবেশ

হাবিপ্রবিতে র‌্যাগিংয়ের দায়ে ৪ শিক্ষার্থী বহিষ্কার ও ৫জনকে সতর্ক