শুক্রবার , ১৯ আগস্ট ২০২২ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুরে জন্মাষ্টমী উৎসবের আলোচনা সভায় মনোরঞ্জন শীল গোপাল এমপি সত্য-সুন্দর ও কল্যানের জন্য শ্রী কৃষ্ণের আবির্ভাব হয়েছিল

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
আগস্ট ১৯, ২০২২ ৫:৪৯ অপরাহ্ণ

বিকাশ ঘোষ,বীরগঞ্জ(দিনাজপুর) প্রতিনিধি ॥- দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, সত্য-সুন্দর ও কল্যানের জন্য শ্রী কৃষ্ণের আবির্ভাব হয়েছিল। ভগবান শ্রীকৃষ্ণের আদর্শ মানবতার আদর্শ। তাই সৃষ্টির সকল জীবের প্রতি আমাদের ভালবাসা থাকতে হবে।
শুক্রবার (১৯ আগস্ট ২০২২) সকালে পরমেশ্বর ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী উৎসব উপলক্ষ্যে হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্ট দিনাজপুর এর আয়োজনে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম এর হলরুমে বিশেষ প্রার্থনা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
এমপি গোপাল বলেন, যারা ধর্ম নিয়ে গবেষনা ও আলোচনা করেন তারা কতখানি ধর্মকে হৃদয়ে ধারণ করেন সেটি দেখার বিষয়। কিছু ধর্ম ব্যবসায়ীরা ধর্মকে কুলশিত করছে। আজ তারা ধর্মকে শোষনের হাতিয়ার বানানো চেষ্টা করছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু ধর্মনিরপেক্ষতার কথা বলেন না, বিশ্বাসও করেন। তাই উচ্চ শিক্ষিত ও ধর্মের জ্ঞান ছাড়া যাতে কেউ ধর্ম আলোচনায় অংশ নিতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে। আমাদের অধিকার প্রতিষ্ঠা করার জন্য সংঘঠিত থাকতে হবে।
আলোচনা সভায় বক্তব্য রাখেন রাজ দেবোত্তর এস্টেট এর এজেন্ট রনজিৎ সিংহ, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ জেলা শাখার সভাপতি সুনীল চক্রবর্তী ও সাধারণ সম্পাদক রতন সিং, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক উত্তম কুমার রায়, বঙ্গবন্ধু সৈনিক লীগের জেলা শাখা সভাপতি মো. কামাল হোসেন। স্বাগত বক্তব্য রাখেন মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারি পরিচালক শাহ মো. মশিউর রহমান।
আলোচনার শুরুতে প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের সুচনা করা হয়। এসময় দিনাজপুর মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সকল শিক্ষক-শিক্ষিকা ও ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত

বীরগঞ্জে বিভিন্ন আক্রান্তদের মাঝে ৫০ হাজার টাকার চেক বিতরণ

অবশেষে রাণীশংকৈল উপজেলা আ.লীগ জাতীয় পার্টির প্রার্থীকে সমর্থন

রানীশংকৈলে বিশ্ব মানবাধিকার দিবস পালিত।

সেতাবগঞ্জে দুই প্রকৌশলীর বিরুদ্ধে অভিযোগ করে মেয়রের সংবাদ সম্মেলন

বীরগঞ্জে পবিত্র মাহে রমজানে তরমুজ,কলা সহ নিত্যপণ্যের দাম বেড়েছে

ঠাকুরগাঁওয়ে ভারসাম্যহীন সেই দুস্থ নারী পেলেন প্রধানমন্ত্রীর উপহার

ঠাকুরগাঁওয়ে ডিমের হালি ৭০ টাকা, দরিদ্রদের ক্রয় ক্ষমতার বাইরে!

পীরগঞ্জে সাংবাদিকদের সাথে উপজেলা প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত

ঠাকুরগাঁওয়ে ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

ঘোড়াঘাটে বিনামুল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন