বৃহস্পতিবার , ১৬ মার্চ ২০২৩ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুর নাট্য সমিতির উদ্যোগে প্রথম শিশু-কিশোর নাট্যৎসবে ‘ছুটি’ ‘প্রযুক্তি প্রজন্ম’ ও ‘খুকির শিক্ষা সফর’ শিশু নাটক মঞ্চস্থ

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
মার্চ ১৬, ২০২৩ ৭:৩৫ অপরাহ্ণ

“ শতবর্ষী মঞ্চ মুখরিত হউক শিশু-কিশোরদের সংলাপে”- এই শ্লোগানকে সামনে রেখে দিনাজপুরের ঐতিহ্যবাহী শতবর্ষী সৃজনশীল নাট্য সংগঠন দিনাজপুর নাট্য সমিতির আয়োজনে প্রথম শিশু-কিশোর নাট্যৎসবে মঙ্গলবার রাতে ৩টি নাটক মঞ্চস্থ হয়।
বিকাল ৫টায় দিনাজপুর একাডেমি স্কুলের শিক্ষার্থীরা রবীন্দ্রনাথ ঠাকুরের ছোট গল্প কাহিনী অবলম্বনে এবং শিক্ষক নুর ইসলামের নাট্যরুপে ও নির্দেশনায় “ছুটি” নাটকটি মঞ্চস্থ হয়। নাটকটিতে ফটিক চরিত্রে অভিনয় করেন সিদ্দিকা, মাখন চরিত্রে অনামিকা আক্তার আয়শা, ফটিকের বন্ধু মাইশা, নুপুর, মিতু, নেহা রায়, আহনাফ আলম, অর্পিতা রায় গৌরি, সুমাইয়া আক্তার আঁখি, মারুফ, ফটিকের মা অঞ্চলি রায় বাগচি রোশনি, মামা-অভি সাহা, মাশি-প্রতীকসা প্রসাদ, ফটিমের মামাত ভাই- আসাদুল ইসলাম কনক, গোলাপ চন্দ্র রায় ও সিয়াম এবং পুলিশ চরিত্রে তুহিন বাবু ও নেহা। শেষে নাট্য সমিতির পক্ষে বিমান চক্রবর্তী স্কুলের প্রধান শিক্ষক লক্ষী কান্ত রায়, ম্যানেজিং কমিটির সভাপতি চিত্ত ঘোষ ও নাট্য পরিচালক নুর ইসলামের হাতে ক্রেস্ট, উত্তরিও তুলে দেন। দ্বিতীয় নাটক ভৌরবীর প্রজযোজনায় “প্রযুক্তি প্রজন্ম” নাটক তারাপদ রায়ের রচনায় এবং নির্দেশনায় মঞ্চস্থ হয়। তৃতীয় নাটক জেলা শিল্পকলা একাডেমির প্রজযোজনায় সম্বিত সাহা সেতু’র রচনায় জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার মীন আরা পারভীন ডালিয়া’র নির্দেশনায় “খুকির শিক্ষা সফর” নাটকটি মঞ্চস্থ হয়।

সর্বশেষ - ঠাকুরগাঁও