বুধবার , ১০ জুলাই ২০২৪ | ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

চিরিরবন্দরে ভোক্তা অধিদপ্তরের ৩ প্রতিষ্ঠানের জরিমানা আদায়

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
জুলাই ১০, ২০২৪ ১১:৫৮ পূর্বাহ্ণ

চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের চিরিরবন্দরে ফিজিশিয়ান স্যাম্পলের ঔষধ বিক্রি ও ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স না থাকায় ৩৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়। গতকাল ৯ জুলাই মঙ্গলবার দুপুরে উপজেলার গ্রামীণ শহর রানীরবন্দরে নশরতপুর ইউনিয়নের সুইহারীবাজারে একটি ডায়াগনস্টিক সেন্টার ও দুইটি ঔষধের দোকানে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোছা. মমতাজ বেগমের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। অভিযানে চিরিরবন্দর উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ কে এম শরীফুল হক, উপজেলা স্যানিটেরী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মনজিল হোসেন সরকার উপস্থিত ছিলেন। এসময় পুলিশ সদস্যরা তাদের সহযোগিতা করেন।
ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯ এর ৪৫ ধারায় মেডিকা ডায়াগনস্টিক সেন্টারকে লাইসেন্স না থাকায় ২০ হাজার টাকা এবং ৫১ ধারায় ফিজিশিয়ান স্যাম্পল বিক্রি ও মেয়াদোত্তীর্ণ ঔষধ দোকানে রাখার দায়ে মেসার্স মৃন্ময় মেডিক্যাল ষ্টোরকে ১০ হাজার ও মেসার্স জননী ফার্মেসীকে ৫ হাজার টাকা জরিমানা করেন।

সর্বশেষ - ঠাকুরগাঁও