বুধবার , ৩০ জুন ২০২১ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘চাঁদনী রাইতে নিরজনে’’ আলোচিত গান নিয়ে নৃত্যনাট্য নির্মাণ করেছে তা-থৈ নৃত্যাঙ্গন

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
জুন ৩০, ২০২১ ৮:৫৫ পূর্বাহ্ণ

‘‘চাঁদনী রাইতে নিরজনে, আইসো সখা সংগোপনে, ফুলেরও বিছানায় দিমু তোমায় বসিতে’’-গানটি গেয়ে দর্শকদের প্রশংসায় ভাসছেন বাংলা নাটক ও সংগীত জগতের দুই কিংবদন্তি ফজলুর রহমান বাবু এবং মেহের আফরোজ শাওন। এবার এই গানটি নিয়ে দিনাজপুরের তা-থৈ নৃত্যাঙ্গন বিশেষ আয়োজন করে নির্মাণ করেছে নৃত্যনাট্য।
গত ১২ মে উর্বশী ফোরাম-এর ইউটিউব চ্যানেলে গানটি মুক্তি পাওয়ার পর ইতোমধ্যে ফেসবুক ও ইউটিউবে প্রায় আট মিলিয়ন দর্শক গানটিকে গ্রহণ করেছে। গানটি নিয়ে নির্মিত হচ্ছে প্রচুর টিকটক আর নাচ। সেই ধারাবাহিকতায় উর্বশী ফোরাম-এর জন্য ‘‘চাঁদনী রাইতে নিরজনে’’ গানটির নৃত্যরূপ নির্মাণ করেছে দিনাজপুরের তা-থৈ নৃত্যাঙ্গন। সম্প্রতি ঠাকুরগাঁও ও দিনাজপুরের কয়েকটি আকর্ষণীয় লোকেশনে নাচটির ভিডিও শুটিং করা হয়েছে। নাচের শিল্পী দুজন হলেন তা-থৈ নৃত্যাঙ্গনের জাকারিয়া জীগার ও আফরিন আক্তার ¯^র্ণ। নাচটি আগামী ০২ জুলাই উর্বশী ফোরাম ইউটিউব চ্যানেল থেকে মুক্তি পাবে।
জীগার ছেলেবেলা থেকে নাচ শেখেন। নাচে আগ্রহ কেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘‘ছেলেবেলা খুব লাফালাফি করতাম। ফুপুরা তখন আমাকে নাচের স্কুলে ভর্তি করে দিলেন। আমারও ভালো লাগা তো আগে থেকেই ছিল।’’ ইতোমধ্যে বিটিভি ও ইত্যাদিতে নাচে অংশ নিয়েছেন জীগার। নাচের ক্ষেত্রে পারিবারিক বাধা আছে কিনা এমন প্রশ্নের উত্তরে সহশিল্পী ¯^র্ণ জানান, পারিবারিক উদারতাই তাঁকে নাচতে উৎসাহিত করে। আর নাচের ক্ষেত্রে ইতিমা (তা-থৈ নৃত্যাঙ্গনের পরিচালক মাহমুদা ইতি) সঙ্গে থাকলে মা-বাবা কোনো চিন্তা করেন না। তা- থৈ নৃত্যাঙ্গন ২১২সালে দিনাজপুরে কার্যক্রম শুরু করে। বর্তমানে এই সংগঠনের পরিচালক মাহমুদা ইতি। তিনি জানিয়েছেন, এটি দিনাজপুরের একমাত্র নৃত্য সংগঠন যেখানে কোনো ব্যবসা হয় না।
উল্লেখ্য ‘‘চাঁদনী রাইতে নিরজনে’’ উর্বশী গানের সিঁড়ির মৌলিক গান। এর গীতিকার জহিরুল ইসলাম বাদল এবং সুরকার বুলবুল আনাম। উর্বশী গানের সিঁড়ির প্রথম সিজনের মোট উনিশটি মৌলিক গান নির্মিত হয়েছে। ইতোমধ্যে আটটি গান ‘‘উর্বশী ফোরাম চ্যানেলে মুক্তি পেয়েছে এবং সবক টি গানই ব্যাপক দর্শকপ্রিয়তা পেয়েছে।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাই পারে দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে —————————-হুইপ ইকবালুর রহিম

আত্রাই নদীর জেগে ওঠা চরে খানসামা উপজেলায় স্বপ্ন বুনছেন কৃষক-কৃষাণী

পীরগঞ্জে চার জুয়াড়ী আটক

নভেম্বরে এসএসসি ও ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা নেওয়ার প্রস্তুতি

পার্বতীপুরের খনি এলাকার মামলাবাজ, দাদন ব্যবসায়ীর বিচার দাবীতে মানববন্ধন ভুক্তভোগীদের

বীরগঞ্জে সরকারি আদেশকে বৃদ্ধা আংগুল দেখিয়ে স্কুল পরিচালনা করছেন প্রধান শিক্ষক উজ্জ্বল

দিনাজপুরে বিক্রির অপেক্ষায় ফ্রিজিয়ান ‘নবাব’

বিসিএস শিক্ষা ক্যাডারদের বৈষম্য নিরসনসহ বিভিন্ন দাবিতে দিনাজপুর সরকারি কলেজ ইউনিটের ৩ দিনের কর্মবিরতি পালন

উন্নয়ন সহ্য করতে পারছে না বলেই বিএনপি জামায়াত অগ্নিসন্ত্রাস ও মানুষ হত্যা করছে ——হুইপ ইকবালুর রহিম

ঠাকুরগাঁওয়ে সালন্দর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে —প্রস্তুতিমূলক আলোচনা সভা