মঙ্গলবার , ২৩ নভেম্বর ২০২১ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বালিয়াডাঙ্গীর চার আ.লীগ নেতা বহিষ্কার

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
নভেম্বর ২৩, ২০২১ ৮:০৫ পূর্বাহ্ণ

রাণীশংকৈল (ঠাকুরগাঁও)প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার আওয়ামী লীগের চার নেতাকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ। ইউনিয়ন পরিষদ (ইউপি) তৃতীয় ধাপের নির্বাচনে দলের নির্দেশনার বাইরে গিয়ে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় তাঁদের বহিষ্কার করা হয়েছে।

গত শনিবার ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সভাপতি সাদেক কুরাইশির নির্দেশে সম্পাদক দীপক কুমার রায়ের স্বাক্ষরিত এ বহিষ্কারের চিঠি বহিষ্কৃতদের একটি পত্র উপজেলা আ’লীগ কমিটির কাছে আসে।

শনিবারের এক চিঠি থেকে বিষয়টি জানা গেছে।

বহিষ্কৃত চেয়ারম্যান প্রার্থীরা হলেন উপজেলা আ’লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও দুওসুও ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মখলেসুর রহমান চৌধুরী, ভানোর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম, বড়পলাশবাড়ী ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলাম এবং ধনতলা ইউনিয়নে ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আব্দুর রশিদ।

বালিয়াডাঙ্গী উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত বাবু বিষয়টি নিশ্চিত বলেন, মনোনয়ন বঞ্চিত হয়ে ৯ জন চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে অংশ নেওয়ার জন্য মনোনয়ন ফরম কিনে জমা দিয়েছিলেন। এর মধ্যে ৩ জন প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছিলেন। বাকি ৬ জন নির্বাচনে অংশ গ্রহণ করার কারণে ৪ জন আ’লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

তিনি আরও জানান, বাকি দুজন বিদ্রোহী প্রার্থীর মধ্যে চাড়োল ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী ছাত্রলীগের লাহিড়ী আঞ্চলিক শাখার সভাপতি সম্পাদক মোশাররফ হোসেনকে ছাত্রলীগ থেকে এবং দুওসুও ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী ইউনিয়ন কৃষক লীগের আহ্বায়ক আব্দুস সালামকে কৃষক লীগ থেকে বহিষ্কারের জন্য জেলা আওয়ামী লীগ থেকে নির্দেশনা দিয়েছে। আশা করছি দু-এক দিনের মধ্যে তাঁরাও বহিষ্কার হবেন।

এ বিষয়ে জেলা আ’লীগ সাধারণ সম্পাদক দীপক কুমার রায় মুঠোফোনে জানান বালিয়াডাঙ্গী উপজেলায় যারা বিদ্রোহী হয়েছেন তাঁদের সবাইকে বহিষ্কার করা হবে।
দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে চার আ’লীগ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার করা হয়েছে এবং সহযোগী সংগঠনের অপর দু’জন বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কারের সুপারিশ কেন্দ্রে পাঠানো হয়েছে।

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত
বীরগঞ্জে সোনালী ব্যাংক শাখায় ফরেন রেমিটেন্স গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে

বীরগঞ্জে সোনালী ব্যাংক শাখায় ফরেন রেমিটেন্স গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে

রাণীশংকৈলে দিন ব্যাপী হজ্ব প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

বীরগঞ্জে মাদক বিরোধী র‌্যালী ও মানবন্ধন অনুষ্ঠিত

আজ বিরলের বেদনা বিধুর বহলা ট্রাজেডী

বীরগঞ্জে ধর্ষণ মামলার আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব- ১৩

২১ আগষ্ট ভয়াবহ গ্রেনেড হামলাকারীদের বিচারের দাবীতে পীরগঞ্জে প্রতিবাদ সভা

ঠাকুরগাঁওয়ে আকচা ইউনিয়নের পাকা রাস্তার দাবিতে মানববন্ধন

ঠাকুরগাঁওয়ে হৃদরোগ ও লিভারের রোগে আক্রান্ত ডলি বেগমের চিকিৎসায় আর্থিক সহযোগিতা কামনা পরিবারের

ঠাকুরগাঁওয়ে জয়িতা সম্মাননা পেলেন দশ সফল নারী

রাণীশংকৈল দিনের বেলা বাড়িতে চুরি করতে গিয়ে আটক- ১