মঙ্গলবার , ৪ অক্টোবর ২০২২ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বহুল আলোচিত ঘোড়াঘাট ইউএনওকে হত্যা চেষ্টা মামলার রায় পেছালো

প্রতিবেদক
ঠাকুরাগাঁও সংবাদ
অক্টোবর ৪, ২০২২ ৯:৪৬ অপরাহ্ণ
বহুল আলোচিত ঘোড়াঘাট ইউএনওকে  হত্যা চেষ্টা মামলার রায় পেছালো

বহুল আলোচিত দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানম ও তার বাবা মুক্তিযোদ্ধা ওমর আলী শেখকে হত্যাচেষ্টা মামলার রায় পেছানো হয়েছে। মামলার যুক্তিতর্কের পুনঃপর্যালোচনার জন্য আগামী ২০অক্টোবর দিন ধার্য করেছেন আদালত। পুনঃপর্যালোচনা শেষে রায়ের নতুন তারিখ ঘোষণা করা হতে পারে।
বিষয়টি নিশ্চিত করে দিনাজপুর কোর্ট পুলিশ পরিদর্শক মনিরুজ্জামান বলেন, ৪ অক্টোবর রায় ঘোষণার দিন ধার্য থাকলেও সেটি হয় নাই। আদালতের বিচারক বদলি হওয়ায় নতুন বিচারক দায়িত্ব পালন করছেন। তাই মামলার রায় পেছানো হয়েছে। গত ২৬ সেপ্টেম্বর ওই মামলাটির যে যুক্তিতর্ক হয়েছিল সেটির পুনঃপর্যালোচনা করবেন নতুন বিচারক। এজন্য আগামী ২০অক্টোবর দিন ধার্য করা হয়েছে। ওইদিন মামলাটির যুক্তিতর্কের পুনঃপর্যালোচনার পর রায়ের তারিখ ঘোষণা হতে পারে।
তিনি জানান, অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৩ আদালতের বিচারক শ্যাম সুন্দর রায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতে বদলি হয়েছেন। আর অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৩ আদালতে নতুন বিচারক হিসেবে বেগম সাদিয়া সুলতানা যোগদান করেছেন।
তিনি আর জানান, দিনাজপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রথম থেকে মামলাটির কার্যক্রম পরিচালিত হয়েছে। কিন্তু মামলাটি শেষের দিকে দিনাজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৩ আদালতে স্থানান্তর হয়। সেখানেই গত ২৬ সেপ্টেম্বর যুক্তিতর্ক শুনানি হয়। মামলাটিতে মোট ৫৩জন সাক্ষী দিয়েছেন। মামলায় একমাত্র আসামি ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনের বরখান্ত মালি রবিউল ইসলাম উচ্চতর আদালত থেকে জামিনে রয়েছেন। তবে তার উপস্থিতিতেই আদালতে বিচারিক কার্যক্রম পরিচালিত হয়।
উল্লেখ্য,২০২০সালের ২ সেপ্টেম্বর দিবাগত রাত ২টার দিকে সরকারি ডাকবাংলাতে ঘোড়াঘাট উপজেলা ইউএনও ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলী শেখের ওপর হামলার ঘটনা ঘটে। ৩ সেপ্টেম্বর সকাল ৮টায় তাদের উদ্ধার করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে দুপুর ১টায় হেলিকপ্টার যোগে ওয়াহিদা খানমকে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স ও হাসপাতালে স্থানান্তর করা হয়। ৩ সেপ্টেম্বর সন্ধ্যায় ইউএনও ওয়াহিদা খানমের ভাই শেখ ফরিদ বাদী হয়ে ঘোড়াঘাট থানায় একটি মামলা দায়ের করেন।
মামলা দায়েরের পর পুলিশ ও র‌্যাব কয়েকজনকে আটক করেন। ১১সেপ্টেম্বর রাতে জেলার বিরল উপজেলার বিজোড়া ইউনিয়নের বিজোড়া গ্রামের খতিব উদ্দীনের ছেলে ও ঘোড়াঘাটের ইউএনও বাসভবনের সাবেক কর্মচারী রবিউল ইসলামকে আটক করা হয়। ২০ সেপ্টেম্বর তাকে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত-৭এর বিচারক ইসমাইল হোসেনের এজলাসে উপস্থিত করা হলে তিনি ১৬৪ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। ২১ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা ও জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি ইমাম জাফর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রবিউলের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন

সর্বশেষ - ঠাকুরগাঁও

আপনার জন্য নির্বাচিত

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, প্রয়াত এম. আব্দুর রহিম’র ৭ম মৃত্যুবার্ষিকী আজ

রানীশংকৈলে আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত

ঠাকুরগাঁওয়ে নির্বাচনী প্রচারণায় সংবাদকর্মী সহ আহত –১৫ জন – দোষী ব্যক্তিদের আটক করা

বীরগঞ্জে নিজপাড়া ইউনিয়ন আ’লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে মনোরঞ্জন শীল গোপাল এমপি বাংলাদেশের সর্ববৃহৎ বাজেট ঘোষণা দেশের সক্ষমতার প্রমাণ দিয়েছেন শেখ হাসিনা

বিরলে নদীতে মাছ ধরতে গিয়ে এক ব্যক্তির মৃত্যু

ক্যাব ঠাকুরগাঁও জেলা কমিটির সভা

রাজ দেবোত্তর এস্টেটের পক্ষ থেকে নবাগত কাহারোল ইউএনওকে সংবর্ধনা

পঞ্চগড়ে নতুন যোগদানকৃত ১৯ কর্মচারীকে ফুল দিয়ে বরণ করে নিলেন জেলা প্রশাসক

জাতীয় নির্বাচনে বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি রপ্তানি ২ দিন বন্ধ

বীরগঞ্জের ডাক্তার খানার মাঠ বেদখল